উপনিষদের গল্পগুচ্ছ - স্বামী যুক্তানন্দ, বাংলা পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Sunday, April 25, 2021

উপনিষদের গল্পগুচ্ছ - স্বামী যুক্তানন্দ, বাংলা পিডিএফ


 উপনিষদের গল্পগুচ্ছ - স্বামী যুক্তানন্দ, বাংলা পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'উপনিষদের গল্পগুচ্ছ'
লেখক- স্বামী যুক্তানন্দ
বইয়ের ধরন- ধর্মসমন্ধীয় বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৩২
ডিজিটাল বইয়ের সাইজ- ২৭এমবি
প্রিন্ট ভালো (ক্লিকেবল সূচীপত্র), জলছাপ মুক্ত

উপনিষদের গল্পগুচ্ছ - স্বামী যুক্তানন্দ

সমগ্র উপনিষদ যাঁর দিব্য জীবন, সমগ্র উপনিষদের সারকৃথা যাঁর দিব্যবাণী, উপনিষদের অনুবর্তী যাঁর জীবনের সমস্ত কর্ম—সেই উপনিষদ-প্রতিম বিরাট পুরুষ শ্ৰীশ্ৰীপ্রণবানন্দের শ্রীচরণে এই বইটি নিবেদিত করা হয়েছে।

স্বামী যুক্তানন্দ উপনিষদের উপাখ্যানমূলক উপদেশগুলির সঙ্গে শ্রীশ্রীঠাকুরের বাণী দিয়ে “উপনিষদের গল্পগুচ্ছ” নামে এই বই লিখেছে।  বইটির এই নূতন বৈশিষ্ট্য পাঠক, সাধারণকে উপনিষদ ও স্বামী প্রণবানন্দজী'র সম্পর্কে নূতন ভাবনা যোগাবে।

সনাতন হিন্দুধর্ম, হিন্দু-সংস্কৃতি মানুষকে করে উদার, করে সঙ্কীর্ণতামুক্ত, করে বিশ্বসৌভ্রাতৃত্বে আস্থাশীল; শেখায় জীবমাত্রকেই শিবজ্ঞানে ভালবাসতে, শেখায় নরমাত্রই নারায়ণ বলে বুঝতে, শেখায় যেখানে নারী সেখানেই তাকে গৌরীরূপে ভাবতে।
ওই উদার, মুক্ত ও মহান ভাবনা হিন্দুধর্ম, হিন্দু-সংস্কৃতিতে এল কোথা থেকে? এসেছে বিশ্বের প্রাচীনতম সভ্যতার দেশ এই ভারতবর্ষের চিরগৌরবময় আর্যঋষিদের কঠোর তপঃসাধনার বিশুদ্ধ ফলরূপে। তারা সেই ঋষি—যাঁরা দুবাহু ঊর্ধ্বে তুলে বিশ্ববাসীকে আহ্বান জানিয়ে বলেছেন—শোনো শোনো বিশ্ববাসী, তমসার পরপারে অবস্থিত সেই জ্যোতির্ময় পুরুষকে আমরা জেনেছি, যাঁকে জানলে মানুষ মৃত্যুকে অতিক্রম করতে পারে এবং যাঁকে জানা ছাড়া মানুষের পরমার্থলাভের অন্য কোন উপায় নেই।


*এছাড়া আপনারা এই ধরনর আরো বই সংগ্রহ করিতে পারেন-
> কিশোর পুরাণ সমগ্র
> ছোটদের সচিত্র মহাভারত

সেই দিব্যদ্রষ্টা ঋষিদেরই সৃষ্ট বেদ, উপনিষদ প্রভৃতিশাস্ত্রই হিন্দুধর্মে ও হিন্দু-সংস্কৃতিতে ওই মহান্ ভাব, ওই মহতী ভাবনা, ওই সুউচ্চ আদর্শের সৃষ্টি করেছে। সমগ্র দেশে, এমনকি সমগ্র বিশ্বেই ওই সুমহান আদর্শকে আরও বেশী প্রচারিত ও প্রসারিত করার প্রয়োজন আজ এসেছে। অন্যথায় সঙ্কীর্ণতা,স্বার্থপরতা, দ্বন্দ্ব-সংঘর্ষ, অনৈক্য ওকলহলিপ্ত বিশ্ব-মানবের মানব-জীবনের সার্থকতা, তাদের ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনের শান্তি, সাম্য ও কল্যাণের বিকল্প পন্থা কোথায়?
তাই সেই মহৎ উদ্দেশ্য নিয়েই উপনিষদের আলোকে সমুদ্ভাসিত দিব্যজীবন যুগাচার্য স্বামী প্রণবানন্দজীর কৃপাশীর্বাদধন্য স্বামী যুক্তানন্দজী “উপনিষদের গল্পগুচ্ছ” রচনা করেছেন। গ্রন্থটি উপনিষদেরই কতকগুলি উপাখ্যানের সমাহার হলেও তা থেকে জনসাধারণ যে উপনিষদীয় ভাবনা পেতে পারবেন সে বিষয়ে সন্দেহের অবকাশ নেই। গ্রন্থখানি পাঠ করে পাঠকগণ যে উপকৃত হবেন তাও নিঃসন্দেহে বলা যায়।

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা মূল্যবান বই 'উপনিষদের গল্পগুচ্ছ' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন। এই বইটি শিশু-কিশোরদের জন্য খুবই উপযোগী।

No comments:

Post a Comment