ছোটদের সচিত্র মহাভারত বাংলা পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, May 15, 2020

ছোটদের সচিত্র মহাভারত বাংলা পিডিএফ


ছোটদের সচিত্র মহাভারত বাংলা পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- ছোটদের সচিত্র মহাভারত
বইয়ের ধরন- ছোটদের সাহিত্য
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২৪৩
ডিজিটাল বইয়ের সাইজ- ১২এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

ছোটদের সচিত্র মহাভারত বাংলা পিডিএফ

আমরা যখন 'মহাভারত' শব্দটি শুনি, তখন এর মধ্যে যুদ্ধ যুদ্ধ গন্ধ পেয়ে থাকি এবং যুদ্ধ মানেই ভয়। তবে, এই ‘শিশুদের মহাভারতে’ বর্ণিত ঘটনাগুলি ছোটদের জন্য উপযুক্ত এবং সূক্ষ্ম জ্ঞান গল্পের প্রতিটি অংশে লুকিয়ে রয়েছে। এই জ্ঞানকে কাজে লাগিয়ে জীবনের লড়াইয়ে বিজয় পাওয়া সম্ভব। এর বিশাল পটভুমিতে এতগুলি চরিত্রের সংমিশ্রণ সত্যিই অসামান্য যাহা বিশ্বসাহিত্যে অনন্য একটি উদাহরণ। হাজার হাজার বছর ধরে, কয়েক অসংখ্য কবি ধীরে ধীরে এতে তাঁদের জ্ঞান যুক্ত করেছেন। মহাভারত মানব সমাজের ইতিহাসে "সমষ্টিগত জ্ঞান" এর সেরা উদাহরণ। মহাভারতের আর একটি নাম হ'ল "জয়"। যে ব্যক্তি কোনও কিছু জয় করতে চায় সে যদি মহাভারত পড়ে তবে তার ইচ্ছা পূর্ণ হয়।
তাহলে কি মহাভারতে এমন কোনও মন্ত্র আছে যা আকাশ থেকে বিজয় এনে আপনার হাতে দেবে? উত্তর, অবশ্যই না। বিপরীতে, মহাভারতের গল্পের প্রতিটি অংশে লুকানো সূক্ষ্ম জ্ঞানকে ব্যবহার করে বিজয় ছিনিয়ে নেওয়া সম্ভব। আর কিছুই নয়, মহাভারত কৌশলগত দৃষ্টিকোণ থেকে দেখলে এর জুড়ি মেলা ভার। শ্রীকৃষ্ণের রণ কৌশল, অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে ধূর্ত কৌশল ব্যবহার, সুস্থীরভাবে বিপদের মুখোমুখি হওয়ার উপায় - প্রতিটি দিকই মহাভারতে পুরোপুরি বর্ণিত হয়েছে।
প্রিয় শিশু পাঠক, তোমরা চোখ খোলা রেখে, মনের দরজাটি উন্মুক্ত রেখে এবং পড়তে থাকো এই অসাধারণ ধর্মগ্রন্থটি, তোমার সমস্ত প্রশ্নের উত্তর পেয়ে যাবে। আর তোমরা যদি সহজভাবে মহাভারত পড়তে চাও তবে এই বইটি পড়তে পারো।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা ছোটদের জন্য হিন্দুদের মহান ধর্মগ্রন্থ- 'ছোটদের সচিত্র মহাভারত'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment