যোগবলে রোগ-আরোগ্য - শ্রীমৎ স্বামী শিবানন্দ সরস্বতী পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Thursday, August 25, 2022

যোগবলে রোগ-আরোগ্য - শ্রীমৎ স্বামী শিবানন্দ সরস্বতী পিডিএফ


 যোগবলে রোগ-আরোগ্য - শ্রীমৎ স্বামী শিবানন্দ সরস্বতী, বাংলা যোগা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'যোগবলে রোগ-আরোগ্য'
লেখক- শ্রীমৎ স্বামী শিবানন্দ সরস্বতী
বইয়ের ধরন- স্বাস্থ্য সমন্ধীয় বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৫২২
ডিজিটাল বইয়ের সাইজ- ১২এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

যোগবলে রোগ-আরোগ্য - শ্রীমৎ স্বামী শিবানন্দ সরস্বতী

বাঙ্গালী জাতির মধ্যে দীর্ঘায়ুর সংখ্যা অতি নগণ্য। সিন্দুরশোভিত শুভ্র সীমন্তিনী নারীর দর্শন বাঙ্গালী সমাজে দুর্লভ, অধিকাংশ বাঙ্গালী পুরুষকেই অকালমৃত্যু বরণ করিতে হয়। সাধারণের অকালমৃত্যুর ক্ষতি কোনোরকমে পূরণ হয়, কিন্তু জাতির মাঝে যাঁহারা মহামনীষী, যাঁহাদের শক্তি ও কর্মদক্ষতার উপর জাতির উন্নতি, জাতির কল্যাণ বিশেষভাবে নির্ভর করে তাঁহাদের অকালমৃত্যু জাতির পক্ষে মহাবেদনাদায়ক, মহাদুর্ভাগ্যের বিষয়। বাঙ্গালীদের সম্বন্ধে আমরা এখানে যাহা বলিতেছি, বাংলার প্রতিবেশী অসম ও উড়িষ্যাবাসীদের প্রতিও উহা সমভাবে প্রযোজ্য।
আমাদের এই যুগেই শ্রীরামকৃষ্ণ পরমহংস, স্বামী বিবেকানন্দ, শ্রীযুক্ত কেশব সেন, দেশবন্ধু চিত্তরঞ্জন, দেশপ্রিয় যতীন্দ্রমোহন, দেশবরেণ্য আশুতোষ মুখোপাধ্যায় ও তাহার সুযোগ্য উত্তরাধিকারী ডক্টর শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, সুসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় প্রভৃতির অকালমৃত্যু ঘটিয়াছে। ইহাদের অকালমৃত্যুতে শুধু বাঙ্গালী জাতিরই ক্ষতি সাধিত হয় নাই, সমগ্র ভারতই ক্ষতিগ্রস্ত হইয়াছে। এইরূপ অকালমৃত্যুর নিশ্চয়ই কারণ আছে এবং সেই কারণ দূর করাও অসম্ভব নয়। এইরূপ অকালমৃত্যু জয় করিয়া আমরণ নীরোগ দেহ লাভের পন্থা, শতায়ুলাভের পন্থাই এই পুস্তকে এবং আমাদের যোগ সম্বন্ধীয় অন্যান্য পুস্তকগুলিতে বিশেষভাবে লিপিবদ্ধ হইয়াছে।
আমরা পুনরায় জোরের সহিত বলিতেছি ঋষিদের আবিষ্কৃত এই সহজসাধ্য যৌগিক ক্রিয়ার অনুষ্ঠান ও নিয়ম-পথ্যাদি পালন করিলে সর্বব্যাধিমুক্ত দেহ লাভ করা যায়, জরা ও অকালমৃত্যু জয় করা যায়, উদার ও উন্নত মনের অধিকারী হওয়া যায়।
ঔষধ এবং চিকিৎসক বর্জন করিয়া শারীরিক স্বাস্থ্য এবং মানসিক স্বাস্থ্যলাভের এই অমোঘ উপায় অবলম্বনের জন্য আমরা আমাদের দেশবাসীকে সাদর আহ্বান জানাইতেছি।- স্বামী শিবানন্দ সরস্বতী
গুরুপুর্ণিমা-১৩৬০

“শ্রীমৎ স্বামী শিবানন্দ সরস্বতী রচিত যোগবলে রোগ-আরোগ্য গ্রন্থটি অত্যন্ত প্রয়োজনীয়। গ্রন্থটি যে কেউ পড়বেন তিনিই এর প্রয়োজনীয়তা সম্পর্কে নিঃসন্দেহে এই মতই প্রকাশ করবেন।... যখন বাঙ্গালী জাতি প্রায় ধ্বংসের মুখে এগিয়ে যেতে বসেছে, সেই সময় . আমাদের নানা সমস্যার একটা সমস্যা প্রতিকারের জন্য আশার আলো নিয়ে যিনি এগিয়ে আসেন, তাকে আমরা অভিনন্দন জানাই।...আলোচ্য গ্রন্থটি আমরা প্রত্যেক বাঙ্গালীকেই পড়ে দেখবার জন্য অনুরোধ করব। একবার পড়তে আরম্ভ করলে সমস্ত বইটাই পড়বার আগ্রহ জমায় এবং সমস্ত বইটা পড়া হয়ে গেলে মনে হয়—এত সহজ, এত সাধারণ বিষয়গুলি না “জানা থাকায় কতমারাত্মক রকম ভুলই না আমরা করি। শরীর তত্ত্বের - জটিল বিষয়গুলি এত সুন্দর এবং এত প্রাঞ্জলভাবে যে বুঝানো যেতে পারে,তা এই বইটি না পড়লে ধারণা করা যায় না। আমরা সাধারণতঃ যে সব রোগে প্রায়ই ভুগি, সেই অতি-পরিচিত রোগগুলির স্বরূপ এই বইটিতে উদঘাটিত করা হয়েছে।... রোগের কারণ যদি সাধারণের বোধগমা হয় তা'হলে রোগ আরোগ্য হতে বেশী দেরী লাগে না। শুধু তাই নয়, এই গ্রন্থের নির্দেশমত চলে বহু কঠিন ও দুরারোগ্য রোগের হাত থেকে চিরতরে নিষ্কৃতি পাওয়া যায়।... কোন কঠিন অথবা দুঃসাধ্য যোগক্রিয়ার ব্যবস্থা এই বইটিতে নাই—সহজসাধ্য অল্প কয়েকটি যোগক্রিয়ার সাহায্যে সর্বব্যাধি আরোগ্য ও ভারী রোগের আক্রমণ প্রতিরোধের ব্যবস্থা এতে দেওয়া হয়েছে।"..

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা অসাধারণ একটি স্বাস্থ্য সমন্ধীয় যোগা বই 'যোগবলে রোগ-আরোগ্য' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment