৫০টি ভূতের গল্প - ষষ্ঠীপদ চট্টোপাধ্যায় পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, August 13, 2021

৫০টি ভূতের গল্প - ষষ্ঠীপদ চট্টোপাধ্যায় পিডিএফ


৫০টি ভূতের গল্প - ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়, বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'পঞ্চাশটি ভূতের গল্প'
লেখক- ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়
বইয়ের ধরন- ভূতের গল্প
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২৭৩
ডিজিটাল বইয়ের সাইজ- ২০এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

৫০টি ভূতের গল্প - ষষ্ঠীপদ চট্টোপাধ্যায় পিডিএফ

ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়ের জন্ম ২৫ ফাল্গুন ১৩৪৭। ইংরাজি ১৯৪১। মধ্য হাওড়া খুরুট ষষ্ঠীতলায়। কিশোর বয়স থেকেই সাহিত্য সাধনার শুরু। ১৯৬১ সাল থেকে আনন্দবাজার পত্রিকার রবিবাসরীয় আলোচনীর সঙ্গে লেখালেখিসুত্রে যুক্ত থাকলেও ১৯৮১ সালে প্রকাশিত ছোটদের জন্য লেখা পাণ্ডব গোয়েন্দাই লেখককে সুপ্রতিষ্ঠিত করে। লেখক মূলত অ্যাডভেঞ্চারপ্রিয়, তাই দেশে দেশে ঘুরে যেসব দুর্লভ অভিজ্ঞতা সঞ্চয় করেছেন, তারই প্রতিফলন ঘটিয়েছেন তাঁর প্রতিটি রচনার কাহিনী ও চরিত্রচিত্রণে। বর্তমানে আনন্দমেলা পত্রিকার নিয়মিত লেখক।

ভূমিকা:
ভূতের গল্পের আবার ভূমিকা? হ্যাঁ, ভূমিকা একটু লিখতেই হবে। তার কারণ, ভূত আছে কি নেই এ নিয়ে তর্কেরও শেষ নেই। ভয় থেকেই যদি ভূতের জন্ম হয় তা হলে ভূত থেকেই বা ভয়ের জন্ম হবে না কেন? ভূত এবং ভয় দু'জনেই সহোদর ভাই। ভূত নিয়ে এখন রীতিমতো গবেষণা, এমনকী প্রতিযোগিতাও চলছে। কোনও কোনও ভৌতিক গল্পে বিজ্ঞানের পতাকা উড়িয়ে বোঝানোর চেষ্টাও হচ্ছে ভূত-টুত কিছু নয়, মানুষ অযথা ভূতকে কল্পনা করেই ভয় পায়। আমি কিন্তু সে মতে বিশ্বাসী নই। নই বলেই এতগুলো ভূতের গল্প লিখে ফেললাম। বছরের পর বছর ধরে গ্রামেগঞ্জে ঘুরে বিস্মৃতপ্রায় যুগের প্রবীণদের মুখ থেকে যেসব কাহিনী আমি সংগ্রহ করেছি, তারই সযত্ন প্রকাশ আমার এই গল্পগুলিতে। আমি নিজে ভূত এবং অলৌকিক ব্যাপারস্যাপারগুলোতে বিশ্বাস করি। কেন করি, তার উত্তর আমার গল্পগুলোর মধ্যেই আছে। আমি মনে করি ভয়ের কম্বল মুড়ি দিয়ে ভূতেরা যতই অন্ধকারে মিশে থাকুক, তবুও ভূত বর্তমান। ভূত ভবিষ্যৎ। ভূত আছে একথা যেমন বাজি রেখে বলা যায় না, তেমনই ভূত নেই এমন বাজিও কি ধরা যায়? ইদানীংকালে আমরা কেউ ভূত না দেখলেও বহু মানুষের বিরল অভিজ্ঞতাকে তো এককথায় উড়িয়ে দেওয়া যায়! ভূত যুগে যুগে। ভূত দেশে দেশে। কেউ কেউ ভূতকে কুসংস্কারাচ্ছন্ন মনের অলস কল্পনা বলে মনে করেন। কিন্তু বহিভারতে যে-সমস্ত সভ্য দেশ কুসংস্কারমুক্ত ও উন্নত, তারাও কিন্তু ভূতের অলৌকিকত্বকে মেনে নিয়েছেন। এই তো সেদিনের কথা, গারস্টিন প্লেসের পুরাতন আকাশবাণী ভবনকে ঘিরে যে সমস্ত গুণী-জ্ঞানীরা তাঁদের অলৌকিক অভিজ্ঞতার কথা লিখে গেলেন তাঁরা কি সবাই মিথ্যে কথা বলে গেলেন ? যাই হোক, বিশ্বাস-অবিশ্বাস মনের ব্যাপার। এবং গল্প গল্পই। সত্য হোক, মিথ্যা হোক, যাই হোক, আমার বইয়ের সব গল্পই ভূতের। একমাত্র শেষের গল্পটিই যা ব্ৰহ্মদত্যির। তাও সে গল্পও আমার বানানো নয়। - ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়

ভূতের গল্পগুলির সূচী:
লক্ষ্মী আচার্যির গল্প
আজাহার মথুরার গল্প
ময়রা সিংহের ভূতের গল্প
বিজলের ডাঙা
সতে মুচি
লালুমিঞার মাঠ
বালিডাঙার মাঠ
ব্রহ্মডাঙার মাঠ
দক্ষিণবাড়ির মাঠ
স্বর্গারোহণ পালা
কী ভয়ঙ্কর রাত
আতঙ্কের রাত
পীরবাবার রাত
দুর্যোগের রাত
বোড়ালের সেই রাত
রাতের অতিথি
রাত্রির যাত্রী
রাতদুপুরে
রোমহর্ষক
পৈশাচিক
পুরনো বাড়ি
প্রেতাত্মার ডাক
প্রেতিনী
প্রেত আতঙ্ক
পুষ্কর
শিমুলতলার মাধবী লজ
শিবাইচণ্ডীর বিষ্টু মশাল
শাঁখটিয়ার আতঙ্ক
সন্ধ্যানীড়
সন্ধ্যামালতী
সাত নম্বর ঘর
সৈকত সুন্দরী
অশরীরী
অবিশ্বাস্য
অদৃশ্য হাত
অদ্ভুতুড়ে
অকল্পনীয়
করিম ফকিরের বন
কালো সেনের ক্ল্যারিওনেট
কাঞ্চনকন্যা
চাঁপাডাঙার বাঁধ
ছায়াশরীর
জ্যোৎঘনশ্যামের বিপদ
বছর কুড়ি আগে
বাঁকিপুরের মস্তান
বিদেহী
গাড়লমুড়ির চর
নিরাকারের কাহিনী
ঘনাপুরার কুঠিবাড়ি
বেলগাছের মহাপ্রভু

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পঠকগণ, এই পোষ্ট হইতে ভূতের গল্প সংগ্রহ বই- 'পঞ্চাশটি ভূতের গল্প - ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment