ছোটদের পল্লী সমাজ - শরৎচন্দ্র চট্টোপাধ্যায় পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Sunday, August 14, 2022

ছোটদের পল্লী সমাজ - শরৎচন্দ্র চট্টোপাধ্যায় পিডিএফ


 ছোটদের পল্লী সমাজ - শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'ছোটদের পল্লী সমাজ'
লেখক- শরৎচন্দ্র চট্টোপাধ্যায়
বইয়ের ধরন- ছোটদের উপন্যাস
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১১৩
ডিজিটাল বইয়ের সাইজ- ৭এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

ছোটদের পল্লী সমাজ - শরৎচন্দ্র চট্টোপাধ্যায়

শরৎচন্দ্র ছিলেন বাংলা সাহিত্যের অদ্বিতীয় কথাশিল্পী। তাঁর জীবন যেমন রোমাঞ্চকর, তাঁর রচনাও তেমনি অভিনব। সত্যকার সাহিত্যসৃষ্টি যে বহু অভিজ্ঞতার ফলেই সম্ভব, এই সত্যটি শরৎচন্দ্রের জীবনে যেন মূর্ত হয়ে উঠেছে। ভাবে, ভাষায়, ঘটনা-বিন্যাসে ও চরিত্র-চিত্রণে সর্বোপরি প্রকাশ-মাধুর্যে শরৎচন্দ্র বাংলার কথাসাহিত্যকে নবরূপে, নব সুষমায় বিভূষিত করেছেন।
শরৎচন্দ্র সম্বন্ধে যে বিষয়টি সকলের অগে লক্ষ্য করার, তা হচ্ছে তাঁর আকস্মিক আবির্ভাব। যাকে কথায় বলে রাতারাতি বিখ্যাত হয়ে যাওয়া, শরৎচন্দ্রের সাহিত্যিক-প্রতিষ্ঠা সম্বন্ধে ঠিক এই কথাই বলা যায়। ১৯০৭ খ্রীষ্টাব্দে ‘ভারতী' মাসিক পত্রিকায় তাঁর ‘বড়দিদি' নামক উপন্যাসখানি প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই চারিদিকে হইচই পড়ে যায়। সকলেরই ধারণা হয় যে, এমন সুন্দর লেখা রবীন্দ্রনাথের না হয়ে যায় না—রবীন্দ্রনাথই তার নাম গোপন করে লিখতে আরম্ভ করেছেন। প্রথম দুটি সংখ্যাতে লেখকের নাম প্রকাশিত না হওয়াতেই এই গোলমাল সৃষ্টি হয়েছিল। পরে যখন এই লেখার সঙ্গে শরৎচন্দ্রের নাম প্রকাশিত হ’ল, তখন সকলেই জানতে পারলেন যে শরৎচন্দ্র কত বড় লেখক।

উপন্যাস, নাটক, গল্প-গ্রন্থ, প্রবন্ধ প্রভৃতি বিষয় সম্বন্ধে অনেক বই তিনি লিখেছেন, তাঁর বই সাধারণ রঙ্গমঞ্চে অভিনীত হয়েছে, তাঁর গল্পের ছবি হয়েছে সিনেমায়। পৃথিবীর নানা ভাষায় তার বই অনূদিত হয়েছে, আর তাঁর জীবন ও সাহিত্য সম্বন্ধেও লেখা হয়েছে অনেক অনেক বই !
এই পোষ্টটিতে শেয়ার করা হল, এই মহান লেখকের অনবদ্য একটি বইের পিডিএফ- 'ছোটদের পল্লী সমাজ' ।

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে ছেলেমেয়েদের জন্য সংক্ষেপিত সংস্করণ 'ছোটদের পল্লী সমাজ - শরৎচন্দ্র চট্টোপাধ্যায়' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন

No comments:

Post a Comment