রিলি - বনানী সিকদার পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Wednesday, August 10, 2022

রিলি - বনানী সিকদার পিডিএফ


 রিলি - বনানী সিকদার, বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'রিলি'
লেখক- বনানী সিকদার
বইয়ের ধরন- উপন্যাস
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৯৫
ডিজিটাল বইয়ের সাইজ- ২০এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

রিলি - বনানী সিকদার

প্রিয়া বুক হাউস থেকে বনানী শিকদার-এর ‘রিলি’ উপন্যাস প্রকাশিত হচ্ছে। নাম চরিত্র, রিলি উপন্যাসের নায়িকা।  রিলি ভাঙা পরিবারের মেয়ে। মায়ের কাছে বড় হতে হতে, তার মনে, মায়ের প্রতি ভালবাসা-ঘৃণা ও শ্রদ্ধা-অশ্রদ্ধার এক মিশ্র অনুভূতি তৈরী হয়েছে।
রিলি মেধাবী ছাত্রী। কিন্তু ক্লাস টেনে ওঠার পর থেকে তার লেখাপড়ার প্রতি আগ্রহ কমে যেতে শুরু করে। তবুও স্কুল ফাইনাল পরীক্ষায় তার ফল বেশ ভাল হয়। কিন্তু উচ্চ মাধ্যমিক থেকে রেজাল্ট খারাপ হতে থাকে। বি টেকের ফাইনালে প্রায় ফেল করতে বসেছিল। কোনরকমে পাশ করে।
কোন কাজে যোগ দেবার পরিকল্পনা তার ছিল না। ছিল না জীবনে চাকরি করে প্রতিষ্ঠিত হওয়ারও। বলতে গেলে, তার মায়ের তাড়াতেই সে একটা অফিসে যোগ দেয়। টিন্ডারে রিলির পরিচয় হয় আভাস নামক এক যুবকের সঙ্গে। আভাসের সঙ্গে অন্তরঙ্গতা তার। ছাড়াছাড়ি হয়ে যাওয়া পুরানো প্রেমিকের স্মৃতির ওপর আস্তরণ ফেলতে শুরু করে।
কিন্তু সেখানেও দেখা দেয় নানা সমস্যা। কাজের চাপ তো ছিলই। অফিস পলিটিক্সের সে শিকার হয়। বসের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে মেয়েদের প্রোমোশন পাবার চেষ্টা তাকে আহত করে। বাইরের দুনিয়ার অসততা, লোকেদের কূটনৈতিক মেলামেশা, কোন কোন ছেলেমেয়ের যথেচ্ছাচার তাকে আঘাত দেয়। সভাবে বেঁচে থাকা তার কাছে কঠিন মনে হয়।

 *এছাড়া আপনারা বনানী সিকদারের লেখা আরো বই সংগ্রহ করিতে পারেন-
> বনানী সিকদারের বইয়ের পিডিএফ


ততদিনে আভাসের সঙ্গে তার সম্পর্ক অনেক এগিয়ে গেছে। কিন্তু সামাজিক বিধিনিষেধ। আভাসের রিলির বাড়ীতে আসার পথে বাধা সৃষ্টি করেছে। আভাসের পরিবারের থেকেও সমস্যা ছিল। যার আভাস আভাস রিলিকে আগে কখনও দেয়নি।
এরকমভাবে ঔপনসিক রিলির জীবনের কাহিনীকে বিভিন্ন পর্যায়ের মধ্য দিয়ে এগিয়ে নিয়ে গেছেন। রিলি ছাড়াও তার মা, আভাস, আভাসের পরিবারের সদস্যদের চরিত্রকে কাহিনীর পরিপ্রেক্ষিতে ফুটিয়ে তুলেছেন।

বলা বাহুল্য, কাহিনীর বিন্যাস এবং চরিত্রের পরিস্ফুটন রিলির ব্যতিক্রমী জীবনের রূপরেখাকে ঔজ্জ্বল্য দান করেছে। উপন্যাসে ঔপন্যাসিকের এই মুন্সিয়ানা পাঠকদের মুগ্ধ করবে । -ড. নজরুল ইসলাম

লেখকের কথা
বিবাহ ডট কম-এর দ্বিতীয় খণ্ড নিয়ে কোন ভাবনা প্রকৃতপক্ষে এই মুহূর্তে আমার ছিল না। মেয়ের অনুপ্রেরণায় হাত দিয়েছি। তাতে করে যুবক-যুবতীদের জীবনধারার উপর আলোকপাত সম্ভব হয়েছে। তুলে ধরা গেছে দুই প্রজন্মের মিল-অমিল নিয়ে কখনো বন্ধুত্বপূর্ণ কখনো সংঘর্ষময় সহাবস্থানকে।
বনানী শিকদার

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা নতুন প্রজন্মের উপন্যাস 'রিলি - বনানী সিকদার' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন

No comments:

Post a Comment