ভূত সমগ্র - সঞ্জীব চট্টোপাধ্যায় পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Monday, August 15, 2022

ভূত সমগ্র - সঞ্জীব চট্টোপাধ্যায় পিডিএফ


 ভূত সমগ্র - সঞ্জীব চট্টোপাধ্যায়, ভূতের গল্প বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'ভূত সমগ্র'
লেখক- সঞ্জীব চট্টোপাধ্যায়
বইয়ের ধরন- ভূতের গল্প
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২৮৩
ডিজিটাল বইয়ের সাইজ-  ১৪ এমবি
প্রিন্ট  খুব ভালো, অবশ্যই জলছাপমুক্ত, ক্লিকেবল সূচীপত্র

ভূত সমগ্র - সঞ্জীব চট্টোপাধ্যায় পিডিএফ

ভুতের ছায়া পড়ে না। দিনের বেলা রোদের আলোয় ভূত দেখা যায় না। যদি কেউ বলে দেখেছি, সে মিথ্যে কথা বলছে। ভূত যে কোনও বাড়ির
অন্ধকার-অন্ধকার বারান্দা পছন্দ করে। যেখানে বেতের চেয়ার বা সোফা থাকলে বসবে। উত্তরের বারান্দা হলে কথাই নেই। এইরকম পড়ে থাকা চেয়ারে না বসাই ভাল। ভূত সময় সময় শরীরে আটকে যেতে পারে। আমরা অনেক সময় বলি; ভুতে ধরেছে। ভূত ধরে না। আমরাই অসাবধানে ধরে ফেলি। তখন আমাদের আচার-আচরণ পালটে যায়। এই সময় গরম জলে চান করলে ভূত শরীরে আরও সেঁটে যাওয়ার সম্ভাবনা। খুব ঠান্ডা জলে চান করলে ভূতটা খসে পড়ে। নির্জন রাস্তায় রাত্তির বেলা গা থেকে চাদর খুলে আবার গায়ে জড়ালে ভূত জড়িয়ে যেতে পারে। অনেক ব্যাপার আছে যা আমরা জানি না; ফলে বিপদে পড়ি। যেমন, ভূত একটু চিটচিটে, আঠা আঠা, সেই কারণে ঝুলের সঙ্গে সহজেই জড়িয়ে যেতে পারে, তখন ভূত আর ঝুল এক হয়ে যায়। পোড়ো বাড়ির ঘরে ঘরে ঝুল ঝুলছে সাবধান! ঝুল না ভূত? এই প্রশ্নটা মাথায় রেখে এগোনো উচিত। এড়িয়ে গেলেই হয়। পোড়ো বাড়িতে ইতিহাস খুঁজতে গিয়ে বিপদে পড়া! ভূত যদি একবার কাউকে ভালবাসে ফেলে, কেলেঙ্কারি কাণ্ড। তবে সে থাকলে আছে, না থাকলে নেই। আমরা কোনও তর্কে নেই। আমরা ভূতকে ভালবাসি।

সঞ্জীব চট্টোপাধ্যায়। জন্ম ১৯৩৪-এর ২৪ অক্টোবর। বিজ্ঞানের ছাত্র ছিলেন। বিষয় ছিল রসায়ন। কর্মজীবন শুরু রামকৃষ্ণ মিশনের শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকতা দিয়ে। সরকারি চাকরিও করেন কিছুকাল। তারপর দীর্ঘকাল সাংবাদিকতা। ‘দেশ’ পত্রিকার সম্পাদকীয় বিভাগে। এক রাসায়নিক প্রতিষ্ঠানে চাকরি করার সময় প্রকাশিত হয় প্রথম হাসির গল্প, একটি সিনেমা পত্রিকায় সরস গল্প লিখে স্বনামধন্য হলেও অন্যরকম সংবেদনশীল লেখাও লিখেছেন প্রচুর। ছোট-বড় সকলের জন্য লিখেছেন। লিখছেন। বর্তমানে ধর্ম সংক্রান্ত লেখালিখিতে মনোনিবেশ করেছেন।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, আপনারা এই পোষ্ট হইতে ভিন্ন ধরনের ভূতের গল্প  'ভূত সমগ্র - সঞ্জীব চট্টোপাধ্যায়' এই বইটির পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment