তারানাথ তান্ত্রিক-তারাদাস বন্দ্যোপাধ্যায় বাংলা অতিপ্রাকৃত গল্পের বই - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Sunday, November 4, 2018

তারানাথ তান্ত্রিক-তারাদাস বন্দ্যোপাধ্যায় বাংলা অতিপ্রাকৃত গল্পের বই


তারানাথ তান্ত্রিক-তারাদাস বন্দ্যোপাধ্যায় বাংলা অতিপ্রাকৃত গল্পের বই  

ডিজিটাল বইয়ের নাম- তারানাথ তান্ত্রিক
লেখক- তারাদাস বন্দ্যোপাধ্যায়
বইয়ের ধরন- ভূতের গল্প, অতিপ্রাকৃত গল্প বা অশরীরীদের গল্প
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১২৬
সমস্ত পৃষ্টা বর্তমান
ডিজিটাল বইয়ের সাইজ-  ২৩ এমবি
প্রিন্ট ভালো, অবশ্যই জলছাপমুক্ত

গল্পাংশ-
তারানাথ বলল—ক্ষমতার অপব্যবহার করতে নেই। শুধু তন্ত্রমন্ত্রের মাধ্যমে পাওয়া ক্ষমতার কথা বলছি না, জীবনের সমস্ত ক্ষেত্রেই সংযমের খুব প্রয়োজন। নইলে বিপদ ঘনিয়ে আসে। তোমরা তো কলেজে পড়া ছোকরা, ইতিহাসে পড়েছ নিশ্চয়, ক্ষমতার অযথা ব্যবহার করতে গিয়ে বড় বড় রাজা-রাজড়াদেরও কি অবস্থা হয়েছে?
তারানাথের চাইতে বয়েসে অনেক ছোট হলেও আমি বা কিশোরী আর ঠিক যাকে ছোকরা বলে সে দলে পড়ি না। তবু তারানাথ আমাদের মাঝে মধ্যে ছোকরা বলে সম্বোধন করে এবং আমরা মেনে নিয়ে থাকি।
কিশোরী বলল—তত্ত্বকথা শুনতে ইচ্ছে করছে না, বরং ক্ষমতার অপব্যবহার বিষয়ক কোনো জমাট গল্প বলেন তো শুনি।
তারানাথ হেসে বলল-কারো সর্বনাশে কারো পৌষ মাস হয় এ কথাটা একেবারে মিথ্যে নয়! একটা জমাট গল্প মানে কোনো একজনের ভয়ানক বিপদের গল্প তো? তোমাদের গল্পের যোগান দিতে হলে দেশে হাহাকার পড়ে যাবে।
বললাম—অনেকদিন ভাল গল্প হয়নি। আজ কোনো ফাঁকি চলবে না। আজ গল্প বলতেই হবে।
তারানাথ বলল—একটা ঘটনার কথা মনে পড়ছে। কিন্তু কারো কষ্ট নিয়ে বা দুঃখের ইতিহাস নিয়ে গল্প ফেঁদে বসতে আমার সঙ্কোচ হয়। তবু বলছি এই কারণে যে, এর ভেতর দিয়ে একটা জনশিক্ষার কাজও হয়ে যাবে। | কিশোরী বলল—জনশিক্ষার ব্যাপারটা গল্পের শেষে ম্যরালের মত জুড়ে দেবেন এখন আপাতত গল্পে আসুন।
তারানাথ আমাদের দিকে ইঙ্গিতবহ উৎসুক দৃষ্টিতে তাকাতেই কিশোরী তার পকেট থেকে পাসিং শো-র প্যাকেট বের করে সামনে রাখল। মৌজ করে কয়েকটা টান দিয়ে বলতে শুরু করল—দেখ, আমি একজন সাধারণ মানুষ। যাকে সাধক বলে আমি তা নই। কারণ সত্যিকারের সাধনা করবার সুযোগও আমি কোনোদিন পাইনি, পেলেও করতাম কিনা সন্দেহ। আসল ব্যাপারের চেয়ে এই পথে পথে বেড়িয়ে বেড়ানো, নানা বিচিত্র চরিত্রের মানুষের সঙ্গে আলাপ হওয়া জীবনের এই দিকটাই আমাকে বেশি মুগ্ধ করত। নইলে সত্যিকারের সাধনা করলে আমি অনেকদূর উঠতে পারতাম। তোমাদের এতদিন বলিনি, আমার একবার প্রকৃত তান্ত্রিক দীক্ষাও হয়েছিল! গুরুর নাম বলব না, তার বারণ আছে। এবং আমার দীক্ষাও হয়েছিল শুভলগ্নে। তান্ত্রিক দীক্ষা অনেক বিচার করে লগ্ন দেখে দিতে হয়। শুক্লপক্ষে দীক্ষা হয় না। কৃষ্ণপক্ষের পঞ্চমী, সপ্তমী—এসব তিথি খুব ভাল। অক্ষয় তৃতীয়া বা দশহরার দিন হতে পারে। কিন্তু তন্ত্রমতে এসবের চেয়েও প্রশস্ত দিনে আমার দীক্ষা হয়।..

এই প্যারানরমাল গল্পের বইটি সম্পর্কে লেখক বলেছেন-
"এই গ্রন্থের অন্তর্ভুক্ত কাহিনী আমার চিন্তাপ্রসূত নয়, বেশিরভাগই অভিজ্ঞতাপ্রসূত। অলৌকিক এবং অতিলৌকিক ঘটনার দিক শেষ হয়ে যায়নি, কেবল অনেক সময় আমরা তাদের অলৌকিক বলে চিনে নিতে পারি না—এই যা।" জে. বি. এস. হ্যালডেন বলেছিলেন—সত্য যে কল্পনার চেয়েও বিচিত্র শুধু তাই নয়, আমাদের কল্পনা যতদূর পৌঁছয় সত্য তার চেয়েও অদ্ভুত। পাঠকেরা বিশ্বাস বা অবিশ্বাস যা নিয়েই পড়তে শুরু করুন না কেন, এ কাহিনীগুলি সত্য।" - তারাদাস বন্দ্যোপাধ্যায়

আসলে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় এই তারানাথের দুটি গল্প লেখার পরে তিনি স্বর্গলাভ করেন। এরপর সেই অবিস্মরণীয় লেখার দায়িত্ব গিয়ে পড়ে তাঁর সুযোগ্য পুত্র তারাদাস বন্দ্যোপাধ্যায়ের উপর। এবং তারাদাসের আঙ্গুলীধরে তারানাথের গল্প পুনরায় সজীব ও সক্রিয় হয়ে ওঠে। তাহার ফলসরূপ এই অসাধারণ গল্পগুলি আমরা পেয়েছি।
তারানাথ তান্ত্রিক-তারাদাস বন্দ্যোপাধ্যায়

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন

প্রিয় পাঠকগণ, আপনারা এই প্যারানরমাল (ভৌতিক ভয়াল) ভূতের গল্প, অতিপ্রাকৃত গল্প বা অশরীরীদের গল্প যাই বলুন, গল্প সংগ্রহ বই- 'তারানাথ তান্ত্রিক-তারাদাস বন্দ্যোপাধ্যায়' এর পিডিএফ ফাইল সংগ্রহ করতে পারেন।

No comments:

Post a Comment