'শক্তি-সাধনা' যোগীন্দ্রনাথ চট্টোপাধ্যায় প্রণীত সাধনামুলক গল্পের সংগ্রহ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, November 2, 2018

'শক্তি-সাধনা' যোগীন্দ্রনাথ চট্টোপাধ্যায় প্রণীত সাধনামুলক গল্পের সংগ্রহ


'শক্তি-সাধনা'  যোগীন্দ্রনাথ চট্টোপাধ্যায় প্রণীত সাধনামুলক গল্পের সংগ্রহ

ডিজিটাল বইয়ের নাম- শক্তি-সাধনা
লেখক- যোগীন্দ্রনাথ চট্টোপাধ্যায়
বইয়ের ধরন- আধ্যাত্মিক বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৪৬৬
ডিজিটাল বইয়ের সাইজ-  ১৩ এমবি
প্রিন্ট ভালো, অবশ্যই জলছাপমুক্ত

বইটি সমন্ধে কিছু কথা-
আজকাল যেরূপ সময় পড়িয়াছে, তাহাতে শক্তি-সাধনা একান্ত আবশ্যক। মাতৃশক্তিতে উদ্বোধিত হইয়া, নির্ভীক-চিত্তে কর্মযোগে প্রাণের আহুতি দিতে না পারিলে-শুধু কথায় কাজ হইবে না। জীবনসংগ্রাম দিন দিন বড়ই কঠিন হইতে কঠিনতর হইতেছে। এমন কি, তাহাতে জয়লাভ করা সাধারণ শক্তিতে আর কুলাইতেছে না, এইজন্য শক্তির আবশ্যক। সাধনা করিয়া এই শক্তিকে জাগাইতে হইবে। বিনা সাধনায় সিদ্ধি সুদূরপরাহত।
আত্মশক্তিকে উদ্ভুদ্ধ করিয়া - তাঁহার সাধনায় সিদ্ধিলাভ করতঃ নিজের পায়ের উপর দাঁড়াইতে শিক্ষা না করিলে আর আমাদের বাঁচিবার উপায় নাই। শক্তি-সাধনায় সিদ্ধিলাভ করিয়া অসীম শক্তিশালী না হইলে, হৃদয়কে সুদৃঢ় ও নির্ভীক করিয়া কৰ্ম্মযোগে আসক্তি-সম্পন্ন না হইলে তুমি দাঁড়াইবে কোথায়--স্থান কই ? ভগবান্ বলিতেছেন—“নিয়তং কুরু কৰ্ম্ম ত্বং কর্মজ্যায়েহ্যকর্মণঃ।” ভারত-শ্মশানে শক্তি-সাধনার দিন আসিয়াছে। তাই মা-ময় প্রাণ লইয়া শক্তি-আরাধনা কেমন করিয়া করিতে হয়, কিরূপে একদিনে ব্রহ্মময়ীর দর্শন লাভ করিয়া সাধক বিশ্ববিজয়ী হইতে পারে, এই পুস্তকে সেই সাধন-প্রণালী বিশদভাবে বিবৃত করা হইয়াছে। বর্ণাশ্রমের মধ্য দিয়া, কৰ্মযোগের সার-শক্তির সাধনাতে যে মানুষ দেবতা হয়—তাহা রামেশ্বর-চরিত্রে প্রকটিত করা হইয়াছে।
তন্ত্রশাস্ত্রের উপাসনা ভিন্ন কলির জীবের আর অন্য উপায় নাই। কিন্তু সেই তন্ত্রশাস্ত্র অতীব দুর্বোধ্য এবং সকামভাবে তাহার সাধনা অতিশয় প্রলোভনময়। বুঝিতে না পারিয়া এই গুপ্ত সাধন-শাস্ত্রকে লোকে ব্যভিচারে পরিণত করিয়া ফেলিতেছে।
তাই আজ “শক্তি-সাধনা” নাম দিয়া শব-সাধনার প্রক্রিয়া, শক্তিসঞ্চয়ের প্রকৃষ্ট পন্থা—ঠিক উপন্যাসের ভাষায় প্রকাশ করিলাম। উপন্যাসপ্রিয় পাঠক! নায়ক-নায়িকার পবিত্ৰ-প্রেম, সতীত্বের জলন্ত প্রতিমূর্তি নির্মলার পরের জন্য আত্মত্যাগ, শক্তি-সাধক জ্ঞানানন্দের শব-সাধনায় মা-দর্শন, অসীম শক্তিলাভে অমানুষিক ক্রিয়া-কলাপ সংসাধন, সৰ্ব্বেশ্বর ও প্রমোদার হাল-ফ্যাসানের শিক্ষায় ঘোর অধঃপতন, হিন্দু-সংসারের লক্ষ্মীস্বরূপিণী ব্ৰহ্মচারিণী দীক্ষায়ণীব “কাটনা কাটিয়া সুতা প্ৰস্বত করত সংসার পরিচালন” প্রভৃতি পাঠ করিয়া, আশা করি - প্রণয়-পুলকে পুলকিত হইবেন। তারপর শক্তি-সাধনার অমোঘ শক্তি ; চণ্ডীপাঠের বিশ্ববিজয়িনী ক্ষমতা দেখিয়া সকলেই সম্মোহিত হইবেন। - শ্রী যোগীন্দ্রনাথ চট্টোপাধ্যায়

শক্তি-সাধনা

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন

প্রিয় পাঠকগণ, আপনারা এই আধ্যাত্মিক গল্প সংগ্রহ বই- 'শক্তি-সাধনা' এর পিডিএফ ফাইল সংগ্রহ করতে পারেন।

No comments:

Post a Comment