গল্পসংগ্রহ-শরদিন্দু বন্দ্যোপাধ্যায় বাংলা ডিজিটাল বই পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Tuesday, July 17, 2018

গল্পসংগ্রহ-শরদিন্দু বন্দ্যোপাধ্যায় বাংলা ডিজিটাল বই পিডিএফ


গল্পসংগ্রহ-শরদিন্দু বন্দ্যোপাধ্যায় বাংলা ডিজিটাল বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- গল্পসংগ্রহ
ধরন- ছোটগল্প
এই বইতে মোট পৃষ্টা আছে- ৯১২
ডিজিটাল বইয়ের সাইজ- ৪৬ এমবি
অবশ্যই জলছাপমুক্ত

প্রকাশকের নিবেদন-
শরদিন্দু অমনিবাসের (প্রথম-দ্বাদশ খণ্ড) গ্রন্থে সঙ্কলিত শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের যাবতীয় রচনা বিষয় অনুসারে এক একটি খণ্ডে বিন্যস্ত করার পরিকল্পনা অনুযায়ী লেখকের গোয়েন্দা, ইতিহাস্য-আশ্রিত গল্প ও কিশোরদের জন্য লেখা গল্পগুলি বাদে বিচিত্র স্বাদের অন্য গল্পগুলি একত্রে  ‘গল্পসংগ্রহ-শরদিন্দু বন্দ্যোপাধ্যায়’ নামে প্রকাশিত হল। গল্পগুলি মূলত অলৌকিক অতিলৌকিক, প্রেম ও সামাজিক এবং হাস্যকৌতুক রসের।
নতুন রচনাবিন্যাসের প্রথম পর্যায়ে শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের সমুদয় গোয়েন্দা কাহিনী একত্রে “ব্যোমকেশ সমগ্র’ নামে ইতিপূর্বে প্রকাশিত হয়েছে (মে ১৯৯৫)। শরদিন্দু অমনিবাস-এর প্রথম, দ্বিতীয় ও দ্বাদশ খণ্ডে বিধূত ব্যোমকেশ সংক্রান্ত অন্যান্য রচনাগুলিও যেমন, সুকুমার সেনের “ব্যোমকেশ উপন্যাস, প্রতুলচন্দ্র গুপ্তের ‘ব্যোমকেশ, সত্যবতী, সত্যবতীর গাড়ি’ ও ‘ব্যোমকেশ ও সত্যবতীর প্রস্থান’ এবং পার্থ চট্টোপাধ্যায়ের ‘ব্যোমকেশের সঙ্গে সাক্ষাৎকার’ এই গ্রন্থে (শেষোক্ত দুটি দ্বিতীয় সংস্করণে) যুক্ত করা হয়।
অনুরূপভাবে দ্বিতীয় পর্যায়ে প্রকাশিত হয়েছে লেখকের যাবতীয় ঐতিহাসিক কাহিনী (পাঁচটি উপন্যাস: কালের মন্দিরা, গৌড়মল্লার, তুমি সন্ধ্যার মেঘ, কুমারসম্ভবের কবি ও তুঙ্গভদ্রার তীরে এবং সতেরোটি গল্প) ‘ঐতিহাসিক কাহিনী সমগ্র’ নামে (জানুয়ারি ১৯৯৮)।
তৃতীয় পর্যায়ে প্রকাশিত দশটি উপন্যাস' (সেপ্টেম্বর ২০০০) গ্রন্থে সঙ্কলিত হয়েছে লেখকের দশটি রোমান্টিক উপন্যাস-দাদার কীর্তি, বিষের ধোঁয়া, ঝিন্দের বন্দী, ছায়াপথিক, রিমঝিম, মনচোরা, বহু যুগের ওপার হতে, রাজদ্রোহী, অভিজাতক ও শৈল-ভবন।
বর্তমান গ্রন্থটি প্রকাশের সঙ্গে সঙ্গে শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের এ যাবৎ সংগৃহীত সমুদয় ছোটগল্পের নবপর্যায়ে প্রকাশ সমাপ্ত হল।
পরবর্তী পর্যায়ে প্রকাশিত হবে কিশোরদের জন্য লেখা রচনাগুলি একত্রে শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের "কিশোর রচনাসমগ্র"।
পাঠকগণ এই গল্পসংগ্রহ বইটি পিডিএফ ফাইল হিসাবে নীচের গুগল ডাইভের লিংক হইতে ডাউনলোড করি

গল্পসংগ্রহ-শরদিন্দু বন্দ্যোপাধ্যায়

বাংলা ডিজিটাল বই গল্পসংগ্রহ-শরদিন্দু বন্দ্যোপাধ্যায় ডাউনলোড পিডিএফ

No comments:

Post a Comment