শার্লক হোম্‌স অমনিবাস বাংলা গোয়েন্দা গল্পের পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Tuesday, July 17, 2018

শার্লক হোম্‌স অমনিবাস বাংলা গোয়েন্দা গল্পের পিডিএফ


শার্লক হোম্‌স অমনিবাস বাংলা গোয়েন্দা গল্পের পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- শার্লক হোম্‌স অমনিবাস
বইয়ের ধরন- গোয়েন্দা কাহিনী
লেখক- স্যার আর্থার কোনান ডয়েল
অনুবাদ- মনীন্দ্র দত্ত
এই বইতে মোট পৃষ্টা আছে- ৯৪৭
ডিজিটাল বইয়ের সাইজ- ৪০ এমবি
অবশ্যই জলছাপমুক্ত
রহস্যসন্ধানী শার্লক হোম্‌স, স্যার আর্থার কোনান ডয়েলের একটি বিচিত্র সৃষ্টি । এই বিশ্ববরেণ্য লেখক জন্মগ্রহন করেন ২২শে মে ১৮৫৯ - ৭ই জুলাই ১৯৩০, এডিনবারা, স্কটল্যান্ডে। রহস্যসন্ধানের ক্ষেত্রে অবাধ বিচিত্র বিচরণ, ক্ষুরধার শাণিত বুদ্ধি ও দৈহিক কুশলতার অপুর্ব সহাবস্থান, অনন্যসাধারণ আত্মবিশ্বাস, অধ্যবসায় ও নিরলস কর্মোদ্যম সমৃদ্ধ বিচিত্রকীর্তি এই চরিত্রটির প্রতি সর্ব দেশের সর্ব কালের রোমাঞ্চপ্ৰিয় পাঠকের এক দুর্নিবার আকর্ষণ। 'শার্লক হোম্‌স অমনিবাস' -এর প্রতিটি পাতায় আগ্রহী পাঠক সেই দুৰ্দমনীয় আকর্ষণ অনুভব করবেন। তবু অতি সংক্ষেপে কোনান ডয়েলের “শার্লক হোমস কেন্দ্ৰিক' সাহিত্যকীর্তির একটি বিবরণ এখানে রাখছি। ১৮৮৭ ও ১৮৮৯ সালে প্রকাশিত দুটি স্বল্প-পরিসর উপন্যাস A Study in Scarlet এবং The Sign of Four-এই শার্লক হোম্‌সের প্রথম আবির্ভাব। আর আবির্ভাববেই বাজি মাত । ১৮৯১ সাল থেকে The Strand Magazine-এ নিয়মিত প্ৰকাশিত হতে থাকে হোম্‌সকে নিয়ে লেখা কাহিনীর পর কাহিনী । তার মোট সংখ্যা সত্তরের কাছাকাছি এবং সংকলন-গ্রন্থের সংখ্যা পাঁচ। এ ছাড়া রয়েছে আরও দুখানি বহুপ্ৰশংসিত উপন্যাস The Valley of Fear এবং The Hound of the Baskervilles. শার্লক হোম্‌সের বিচিত্র কীর্তিকলাপ সম্পর্কে তার সৃষ্টিকর্তাস্যার কোনান ডয়েল বলেছেন ঃ "সত্যি কথা বলতে কি, যৌবনে প্রথম যারা তার কথা পড়েছেন জীবিত অবস্থায়ই তারা তাদের বয়ঃপ্রাপ্ত ছেলেমেয়েদেরও সেই একই ধরনের অভিযান-কাহিনী পড়তে দেখেছেন। বৃটিশ পাঠক সাধারণের ধৈর্য ও অনুরাগের এ এক উল্লেখযোগ্য নিদর্শন।"
১৮৫৯ সালে এডিনবরাতে একটি আইরিশ ক্যাথলিক পরিবারে স্যার আর্থার কোনান ডয়েলের জন্ম হয়। এডিনবরা বিশ্ববিদ্যালয় থেকে ডাক্তাবী পাশ করে তিনি ১৮৮২ থেকে ১৮৯০ সাল পর্যন্ত সাউথসি অঞ্চলে ডাক্তারী ব্যবসায়ে লিপ্ত থাকেন। ১৮৯১ সালে গুরুতর ইনফুয়েঞ্জায় আক্রান্ত হয়ে মরণোন্মুখ হয়ে পড়েন। তারপরই ডেভনশায়ার প্লেস-এর চেম্বার ছেড়ে দিয়ে দক্ষিণ নরউড এর একটা বাড়িতে উঠে আসেন এবং সাহিত্যকেই বৃত্তি হিসাবে গ্রহণ করেন।
এই পোষ্ট হইতে পাঠকগণ 'শার্লক হোম্‌স অমনিবাস' বইটির পিডিএফ সংগ্রহ করতে পারবেন। গল্পগুলি বংলায় অনুবাদ করেছেন মনীন্দ্র দত্ত।

শার্লক হোম্‌স অমনিবাস

বাংলা ডিজিটাল গোয়েন্দা কাহিনী বই শার্লক হোম্‌স অমনিবাস ডাউনলোড পিডিএফ
***এছাড়া, পাঠকগণ আরো সংগ্রহ করতে পারেন- শার্লক হোমস গল্পসংগ্রহ এই বইটি
পিডিএফ।

No comments:

Post a Comment