ভগবত গীতা - কালীপ্রসন্ন সিংহ পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Thursday, April 14, 2022

ভগবত গীতা - কালীপ্রসন্ন সিংহ পিডিএফ


 ভগবত গীতা - কালীপ্রসন্ন সিংহ, ধর্ম বিষয়ক বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'ভগবত গীতা'
লেখক- কালীপ্রসন্ন সিংহ
বইয়ের ধরন- হিন্দু ধর্ম বিষয়ক
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৬৭
ডিজিটাল বইয়ের সাইজ- ১এমবি
আপলোডার- মিটু মিত্র
মোবাইল প্রিন্ট তবে মন্দ নয়, জলছাপ মুক্ত, ক্লিকেবল সূচীপত্র

ভগবত গীতা - কালীপ্রসন্ন সিংহ



যাহারা তরুণ বয়সে গীতা পড়িবার অথবা তরুণদিগকে গীতা পড়াইবার চেষ্টা করিয়াছেন, তাঁহারা জানেন, এই ক্ষুদ্রকায় গ্রন্থখানি তখন কত জটিল বলিয়া মনে হয়। ইহাতে বিষয়ের অন্ত নাই ; আর বিষয়গুলি একান্ত প্রয়োজনীয়, অথচ জগতের হইয়াও জগতের অতীত,দীর্ঘকাল চিন্তা না করিলে বুঝা যায় না। ফলে এই দাঁড়ায় যে প্রথম চারি পাঁচ অধ্যায়ের মধ্যে ঘুরিয়া ফিরিয়া পাঠ সাঙ্গ হয়, অথবা এখান-সেখান হইতে এলোমেলোভাবে কতকগুলি শ্লোক পড়িয়াই তুষ্ট থাকিতে হয়।
ইহার প্রতিকারের নিমিত্ত কালীপ্রসন্ন সিংহ মহাশয় সহজ ভাষায় একটু বিশদে শ্রীমদ্ভগব্দগীতা'র অনুবাদ করিয়াছেন। কালীপ্রসন্ন সিংহ অনুদিত এই গীতা গ্রন্থটি অবশ্যপাঠ্য।


* এই লেখকের আরো বই সংগ্রহ করুন-
 > সম্পুর্ন মহাভারত
 > হুতোম প্যাঁচার নকশা

গীতা দৃশ্য-কুরুক্ষেত্রের সমরাঙ্গন। পাঁচ হাজার বৎসর পূর্বে ভারতবর্ষে আধিপত্য লাভের জন্য একই রাজবংশের দুইটি শাখা-কুরু ও পাণ্ডব যুদ্ধক্ষেত্রে সমবেত হইয়াছিল। পাণ্ডবদের ছিল রাজ্যে ন্যায়সঙ্গত অধিকার, কৌরবদের ছিল বাহুবল। পাণ্ডবদের পাঁচ ভ্রাতা এতদিন বনে বাস করিতেছিলেন ; শ্রীকৃষ্ণ ছিলেন তাহাদের সখা। কৌরবেরা পাণ্ডবদিগকে সূচ্যগ্র মেদিনী দিতেও রাজী হইল না।
গীতায় প্রথম দৃশ্যটি যুদ্ধক্ষেত্রের। উভয় দিকে আছেন আত্মীয়স্বজন ও জ্ঞাতিবন্ধুরা-একপক্ষে কৌরব-ভ্রাতৃগণ অপর পক্ষে পাণ্ডবেরা। একদিকে পিতামহ ভীষ্ম, অন্যদিকে পৌত্রগণ। বিপক্ষদলে তাহার জ্ঞাতি বন্ধু ও আত্মীয়দের দেখিয়া তাহাদিগকে বধ করিবার কথা চিন্তা করিয়া অজুন বিমর্ষ হইলেন এবং অস্ত্রত্যাগ করাই স্থির করিলেন। বস্তুত এইখানেই গীতার আরম্ভ।

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে হিন্দু ধর্ম বিষয়ক একটি বই 'ভগবত গীতা - কালীপ্রসন্ন সিংহ' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment