জগন্নাথ কাহিনী - দুলেন্দ্র ভৌমিক পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Sunday, February 20, 2022

জগন্নাথ কাহিনী - দুলেন্দ্র ভৌমিক পিডিএফ


জগন্নাথ কাহিনী - দুলেন্দ্র ভৌমিক, ধর্ম সম্পর্কিত বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'জগন্নাথ কাহিনী'
লেখক- দুলেন্দ্র ভৌমিক
বইয়ের ধরন- ধর্ম সম্পর্কিত বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৯৫
ডিজিটাল বইয়ের সাইজ- ১৮এমবি
মোবাইল স্ক্যান কিন্তু প্রিন্ট মন্দ নয়, জলছাপ মুক্ত

জগন্নাথ কাহিনী - দুলেন্দ্র ভৌমিক



পৃথিবীর সমস্ত সৃষ্টির পিছনে থাকে একটা ইতিহাস। পুরীর জগৎ বিখ্যাত জগন্নাথদেবের মন্দিরের নেপথ্যেও রয়েছে এক নাটকীয় কাহিনী। রাজার আরাধ্য ঈশ্বর নীলমাধব এখনে জগন্নাথরূপে প্রকাশিত এবং
প্রতিষ্ঠিত। কিন্তু নীলমাধব কেন এলেন না ? উপন্যাসের চাইতেও অধিক আকর্ষক জগন্নাথদেবের কাহিনী। ধ্রুপদী গদ্যের সাবলীল ভঙ্গিতে রচিত এই কাহিনী শুধু ঈশ্বরের মহিমা প্রচারে নয়, এখানে রয়েছে মানুষের কথা। ভক্তি, বিশ্বাস, প্রেম আর মানবতাবোধের উজ্জ্বল সাক্ষ্য রয়েছে এই গ্রন্থের পাতায়-পাতায়।


*এছাড়া এই টপিকের উপর আরো বইের পিডিএফ সংগ্রহ করিতে পারেন যেমন-
> ক্ষ্যাপা খুঁজে ফেরে- জয়দেব মুখোপাধ্যায়
> শ্রীচৈতন্যের দিব্যজীবন ও অজ্ঞাত তিরোধান পর্ব

ঈশ্বর এখানে সবজাতির, সর্বশ্রেণীর। ধর্মান্ধতা নয়, ঈশ্বর এক পবিত্ৰবোধ আর সহমর্মিতার অদৃশ্য সেতু। এখানে ব্রাহ্মণ আর শবর, অন্ত্যজ আর কায়স্থ সবাই হাত ধরাধরি করে দাঁড়াতে পারে, ভালবাসতে পারে পরস্পরকে। এই রুদ্ধশ্বাস কাহিনী মানুষে-মানুষে, জাতিতে জাতিতে মহামিলনের মহাগ্রন্থ। একাধিক রঙিন চিত্রে শোভিত বর্ণাঢ্য এই গ্রন্থ মানবতা আর মানুষের প্রতি বিশ্বাসে উদবোধিত হবার প্রেরণা। শবরকন্যার সঙ্গে ব্রাহ্মণ সন্তানের প্রেম আর পরিণয়ের মধ্যে দিয়ে প্রাচীন মানব সমাজের যে চিত্রটি ফুটে ওঠে সেখানে শেষ পর্যন্ত জয়ী হয় মানুষই। অহঙ্কার নয়, আত্মনিবেদন আর মানুষের প্রতি বিশ্বাসই ঈশ্বরকে পাবার একমাত্র পথ।

এই বিখ্যাত এবং বহু-প্রশংসিত বইটির উপজীব্য বিষয় হল জগন্নাথ বিগ্রহের আকার, এই মন্দির ও পূজা প্রচলনের সঙ্গে জড়িত নানা কিংবদন্তি।

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন

**পিডিএফটি পড়ার পরে যদি আপনি বইটির হার্ডকপি আমাজন থেকে সংগ্রহ করিতে চান তাহলে এই লিংকটি দেখুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা একটি অসাধারণ বই 'জগন্নাথ কাহিনী - দুলেন্দ্র ভৌমিক' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।
 

No comments:

Post a Comment