মনের নিয়ন্ত্রণ যোগ-মেডিটেশন - প্রবীর ঘোষ পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, November 19, 2021

মনের নিয়ন্ত্রণ যোগ-মেডিটেশন - প্রবীর ঘোষ পিডিএফ


 মনের নিয়ন্ত্রণ যোগ-মেডিটেশন - প্রবীর ঘোষ, বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'মনের নিয়ন্ত্রণ যোগ-মেডিটেশন'
লেখক- প্রবীর ঘোষ
বইয়ের ধরন- বিজ্ঞান বিষয়ক বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৯৮
ডিজিটাল বইয়ের সাইজ- ৮এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত,

মনের নিয়ন্ত্রণ যোগ-মেডিটেশন - প্রবীর ঘোষ

লেখকের কথা-
মস্তিষ্ক নিয়ে আমাদের টুকরো টুকরো জ্ঞান আসলে সত্য জানার চেয়ে বিভ্রান্তি-ই বেশি আনে। একটা প্রচার বর্তমানে চলছে, পৃথিবীর যে কোনও অসুখ যোগে সেরে যায়। নখে নখ ঘষলে চুল গজায়। পায়ের বুড়ো আঙুল টিপলে হার্টের অসুখ সেরে যায় ইত্যাদি ইত্যাদি। এই মিথ্যে প্রচার অবশ্যই প্রাণঘাতী প্রচার। যোগ ব্যায়াম করলে অবশ্যই সুস্থ থাকা যায়। কিন্তু একটা অ্যাকসিডেন্ট হলে, স্ট্রোক হলে আপনি যদি আধুনিক চিকিৎসার সাহায্য না নিয়ে যোগীর সাহায্য নেন, তা হবে চরম বোকামো। এই সত্যকে জানতে আমরা কতটুকু চেষ্টা করেছি? আসলে কোনও চেষ্টা না করে প্রচারমাধ্যমগুলোর প্রচারকেই গিলে খেয়েছি এবং যোগের সব রোগ সারাবার ক্ষমতার পক্ষে জয়গানে মাতোয়ারা হয়েছি। এটাও যে রাষ্ট্রের মগজধোলাইয়ের রাজনীতিরই অংশ, তা বুঝিনি। দুঃখ হয়, যখন দেখি তথাকথিত মগজবানরা যোগ নিয়ে হাস্যকর বিবৃতি দিচ্ছেন। শুধু দুঃখ নয়, ভয়ও হয়।
রাষ্ট্র নানা সূক্ষ্মাতিসূক্ষ্ম পদ্ধতিকে কাজে লাগিয়ে মানুষকে ভোগবাদ ও ভাববাদে মাতিয়ে রাখতে অতি যত্নবান। একই সঙ্গে মগজধোলাইয়ের কাজে মগজওয়ালাদের কাজে লাগাতে উচিত মূল্য ধরে দিতে একটুও কার্পণ্য করছে।
রাষ্ট্র মনে করে, প্রত্যেকের সততার-ই একটা মূল্য আছে। কারও মূল্য দশ লাখ, কারও বা দশ কোটি। কারণ মগজওয়ালাকেও মগজ বেচেই সম্পদ-সম্মান ইত্যাদি কিনতে হবে।
তারপরও কোটিতে গুটিক মানুষ আছেন যারা এখনও মগজ বেচেননি। তারাই রাষ্ট্রের মগজ ধোলাই পদ্ধতির বিরুদ্ধে পাল্টা মগজধোলাইয়ে নিত্য-নতুন পদ্ধতি উদ্ভাবন করবেন, এই প্রত্যয় রাখি।...

পাঠকগন, এই যুক্তিবাদী সময়োপযোগী বইটি অবশ্য পাঠ্য।
উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পঠকগণ, এই পোষ্ট হইতে একটি যুক্তি ও বিজ্ঞান বিষয়ক বই বই- 'মনের নিয়ন্ত্রণ যোগ-মেডিটেশন - প্রবীর ঘোষ'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment