জ্যোতিষ প্রভাকর - কৈলাশচন্দ্র জ্যোতিষার্ণব পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Thursday, May 20, 2021

জ্যোতিষ প্রভাকর - কৈলাশচন্দ্র জ্যোতিষার্ণব পিডিএফ


 জ্যোতিষ প্রভাকর - কৈলাশচন্দ্র জ্যোতিষার্ণব পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'জ্যোতিষ প্রভাকর'
লেখক- কৈলাশচন্দ্র জ্যোতিষার্ণব
বইয়ের ধরন- জ্যোতিষশাস্ত্র বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৭৪৪
ডিজিটাল বইয়ের সাইজ-  ৩০এমবি
প্রিন্ট ভালো, অবশ্যই জলছাপমুক্ত

জ্যোতিষ প্রভাকর - কৈলাশচন্দ্র জ্যোতিষার্ণব

জ্যোতিষ বেদের অঙ্গ। উহা প্রধানত দুইভাগে বিভক্ত, যথা ;-গণিত ও ফলিত। তন্মধ্যে ফলিত জ্যোতিষ প্রত্যক্ষ ফলপ্রদ। গ্রন্থাকার যখন ফলিত জ্যোতিষ অধ্যয়নে ব্যাপৃত ছিলেন, সেই সময়ে এই শাস্ত্রের বিবিধ কৌশলপূর্ণ নিয়ম সকল অবগত হইয়া উহা সাধারণের মধ্যে প্রকাশের জন্য কৃতসঙ্কল্প হইয়াছিলেন। বহু পরিশ্রমে উহা সাধারণ্যে প্রচারের জন্য উপস্থিত হইয়াছিল।


* এছাড়াও আপনারা সংগ্রহ করিতে পারেন-
  > কোষ্ঠী-দেখা - জ্যোতি বাচস্পতি
  > হস্তরেখা বিচার - সূর্যসিদ্ধান্ত ভট্টাচার্য্য

প্রাচীন মহর্ষিগণ ও মহামহোপাধ্যায় জ্যোতির্বিদৰ্গ জাতক সংক্রান্ত যে সকল কথা লিখিয়া গিয়াছেন,গ্রন্থাকার এই গ্রন্থে উহার প্রায় কোন অংশই পরিত্যাগ করেন নাই। সাধারণের বোধসৌকর্যের জন্য তত্তদ্গ্রন্থের বচনের বঙ্গানুবাদ ও নানা চক্র অঙ্কিত করিয়া বুঝাইয়া দিয়াছেন। ইহাতে জন্মপত্রিকা প্রস্তুত ও গণনা-প্রণালী, আয়ূর্গণনা, গ্রহগণের শয়নাদি দ্বাদশ-ভাবগণনা, ইষ্টদণ্ডশোধনপ্রণালী, যোটবিচার, সসন্ধি দ্বাদশভাবস্ফুটগণনা ও সামরিক শুভাশুভ বিচারে যাহা কিছু প্রয়োজন সমস্তই আছে এই গ্রন্থে। এতদ্ব্যতীত উদাহরণার্থ এই গ্রন্থে দেশের তৎকালীন প্রধান ব্যক্তিবর্গের জন্মপত্রিকা প্রদত্ত হইয়াছে। যার ফলে গণনা পদ্ধতি বুঝিতে সহজ হইবে।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে 'জ্যোতিষ প্রভাকর - কৈলাশচন্দ্র জ্যোতিষার্ণব' এই অসাধারণ জ্যোতিষশাস্ত্রের পিডিএফ ফাইল সংগ্রহ করুন।

No comments:

Post a Comment