প্রোগ্রামিং এর শুরু, বাংলা পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Thursday, April 1, 2021

প্রোগ্রামিং এর শুরু, বাংলা পিডিএফ


 প্রোগ্রামিং এর শুরু, বাংলা পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'প্রোগ্রামিং এর শুরু'
লেখক- মিজানুর রহমান
বইয়ের ধরন- সি প্রোগ্রামিং শেখার শিক্ষণীয় বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২৮৭
ডিজিটাল বইয়ের সাইজ- ১১এমবি
প্রিন্ট খুব ভালো , জলছাপ মুক্ত

প্রোগ্রামিং এর শুরু, বাংলা পিডিএফ

প্রোগ্রামিং আসলে কি, এর কাজ কি, এর বিস্তার কতটুকু, আমরা কেনই বা এর দিকে ঝুঁকবো,সঠিক প্রোগ্রামিং, প্রোগ্রামিং কন্টেস্টের এর হাতেখড়ি- এই সম্পর্কে বিশদভাবে আলোচনা করা হয়েছে এই বইতে। আমরা সবাই ইচ্ছা করলে এই নতুন ল্যাঙ্গুয়েজটা শিখতে পারি। আমরা বাঙালি। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা । তাই আমরা সহজেই বাংলা বুঝি। তেমনি কম্পিউটারকে বুঝতে হলে বা বুঝতে হলে তার নিজের ভাষায় বুঝাতে হবে। আসলে সেই ভাষাটাই হলো প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ। বিভিন্ন কমান্ড গুলো কম্পিউটারকে তার নিজের ভাষায় বুঝানোর জন্যই আমাদের এই প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ শিখতে হবে।
বাংলা ভাষাতে সঠিক ভাবে সি প্রোগ্রামিং শেখার জন্য মানসম্পন্ন বই আছে কি ? এর উত্তর হল আছে। তোমরা যদি এইধরনের একটি মানসম্পন্ন বই পড়তে চাও মানে যার সাহায্য তোমরা প্রকৃতই সি প্রোগ্রামিং শিখতে পারবে এবং উৎসাহের সঙ্গে পারবে তাহলে মিজানুর রহমান স্যারের লেখা 'প্রোগ্রামিং এর শুরু' এই বইটি হতে পারে একটি আদর্শ বই। অসাধারন এই বইটি সমস্ত ধরনের শিক্ষার্থীদের লক্ষ্য করে লেখা হয়েছে, যারা এখনও প্রোগ্রামিং শুরু করেননি বা শুরু করবো বলে ভাবছেন। তাদের জন্য এই অসাধারন বইটির পিডিএফ এই পোষ্টে শেয়ার করা হল।

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন

প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে তোমরা সি প্রোগ্রামিং শেখার সুন্দর একটি বই 'প্রোগ্রামিং এর শুরু' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন ।

No comments:

Post a Comment