সমসাময়িক শ্রীরামকৃষ্ণ পরমহংস পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Tuesday, January 5, 2021

সমসাময়িক শ্রীরামকৃষ্ণ পরমহংস পিডিএফ


 সমসাময়িক শ্রীরামকৃষ্ণ পরমহংস পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'সমসাময়িক শ্রীরামকৃষ্ণ পরমহংস'
সম্পাদনা- সজনীকান্ত দাস ও ব্রজেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়
বইয়ের ধরন- আধ্যাত্মিক বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২২১
ডিজিটাল বইয়ের সাইজ- ১১এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

সমসাময়িক শ্রীরামকৃষ্ণ পরমহংস

শ্রীরামকৃষ্ণ পরমহংসদেবকে অনেকে ধ্যান ও কল্পনার সাহায্যে প্রকাশ করিতে চেষ্টা করিয়াছেন, প্রত্যক্ষ জ্ঞানের অভাব ভক্তির আতিশয্য দিয়া পুরণ করিতে চাহিয়াছেন। এই সকল রচনার সাহায্যে তিনি আসল মানুষটি কেমন ছিলেন তাহা জানিবার উপায় নাই। এই পুস্তকে সেই আসল মানুষটিকে ধরিবার চেষ্টা করা হয়েছে, কল্পনার দ্বারা নয়, ভক্তির দ্বারা নয়, সমসাময়িক সাক্ষ্য-প্রমাণের দ্বারা। এই বইখানি ডকুমেন্টারি ইতিহাস, উপন্যাস বা ধারাবাহিক জীবন-কাহিনী নয়। এই ইতিহাসের আরম্ভ ১৮৭৫ সনের ২৮ মার্চ কেশবচন্দ্র-পরিচালিত ‘ইণ্ডিয়ান মিরারে' প্রকাশিত সংবাদ হইতে। ইহার পূর্বে পরমহংসদেব সম্বন্ধে কোনও লিখিত বা মুদ্রিত উল্লেখ পাওয়া যায় না।

তিনি সর্বজনশ্রদ্ধেয় অসাধারণ মানুষ ছিলেন, তাঁহার প্রবল আকর্ষণী শক্তির প্রভাব কেহই অতিক্রম করিতে পারেন নাই, যে-কেহ জিজ্ঞাস, ও তাপিত চিত্ত লইয়া তাঁহার কাছে গিয়াছেন তিনিই পরিতৃপ্ত ও শীতল হইয়া ফিরিয়াছেন; কোনও ধৰ্ম্মমতই তাঁহার নিকট উপেক্ষণীয় ছিল না, কোনও মানুষই তাঁহার নিকট অপাংক্তেয় ছিল না, ভগবদপ্রসঙ্গ ছাড়া তিনি এক মুহুর্ত্ত থাকিতে পারিতেন না, এবং তাঁহার সংস্পর্শে যে-কেহ
আসিত তাহারই মনে এই দিব্য অনুরাগের স্পর্শ লাগিত; তাঁহার প্রাত্যহিক কথাবর্ত্তার মধ্যে অতি সাধারণ উক্তি ও উপদেশগুলি পৃথিবীর শ্রেষ্ঠতম মনীষী হইতে অতি নগণ্য মানুষকেও বিস্ময় বিমুগ্ধ করিত।
প্রথম দিকের যাবতীয় উক্তি স্বয়ং কেশবচন্দ্র ও তাহার অন্তরঙ্গগণ সংগ্রহ করিয়া প্রকাশ করিয়াছিলেন। এই সকল সহজ সাদাসিধা unvarnished উক্তির মধ্যেই পরমহংসদেবের মাহাত্ম্য যে-কেহ উপলব্ধি করিতে পারিবেন।

বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, আপনারা সংগ্রহ করতে পারেন 'সমসাময়িক শ্রীরামকৃষ্ণ পরমহংস' বইটির বাংলা পিডিএফ।

No comments:

Post a Comment