ভগবদগীতা ও বিশ্বজনীন বার্তা - স্বামী রঙ্গনাথানন্দ । বাংলা পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Sunday, August 23, 2020

ভগবদগীতা ও বিশ্বজনীন বার্তা - স্বামী রঙ্গনাথানন্দ । বাংলা পিডিএফ


ভগবদগীতা ও বিশ্বজনীন বার্তা - স্বামী রঙ্গনাথানন্দ । বাংলা পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- ভগবদগীতা ও বিশ্বজনীন বার্তা (আধুনিক চিন্তাধারা ও চাহিদার আলোকে গীতাভাষ্য)- খন্ড ১, ২, ও ৩
লেখক- স্বামী রঙ্গনাথানন্দ
বইয়ের ধরন- ধর্মগ্রন্থ
ফাইলের ধরন- পিডিএফ
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

ভগবদগীতা ও বিশ্বজনীন বার্তা - স্বামী রঙ্গনাথানন্দ

আধুনিক বিশ্বে গীতার সমাদর সর্বজনীন। মানবজীবনের বিভিন্ন স্তরে গীতার অবদান যে কতটা সুদূরপ্রসারী তা অত্যন্ত বলিষ্ঠভাবে অভিব্যক্ত হয়েছে স্বামী রঙ্গনাথানন্দজীর গবেষণা-সমৃদ্ধ এই সুবিশাল গ্রন্থে। মহারাজজী তার সুদীর্ঘ সাধনজীবনে তার অনন্যসাধারণ দিব্য প্রতিভা ও মহতী প্রজ্ঞার আলোকে আধুনিক মানব জীবনের সুবিস্তৃত পটভূমিকায় উপনিষদ গীতাদি সনাতন ধর্মগ্রন্থসমূহের নবতর ব্যাখ্যা ও বিশ্লেষণ করে তা বিশ্ববাসীর সমক্ষে অতি প্রাঞ্জলভাবে উপস্থাপিত করে গেছেন।
পূজ্যপাদ স্বামী রঙ্গনাথানন্দজী মহারাজ এমন একজন দুর্লভ গীতা ব্যাখ্যা ছিলেন, যিনি একাধারে উপনিষদ-ভাগবত প্রভৃতি প্রাচীন সংস্কৃত শাস্ত্রাদির চিন্তাধারার সঙ্গে, প্রাচীন ও নবীন পাশ্চাত্যদর্শনের ভাবপ্রবাহের সঙ্গে এবং বর্তমান যুক্তিবিচারভিত্তিক বৈজ্ঞানিক যুগে প্রাচ্যে ও পাশ্চাত্যে উভয় ভূখণ্ডে উদ্ভুত সমস্ত আধুনিক ভাবনা চিন্তার সঙ্গে গভীরভাবে পরিচিত ছিলেন। সর্বোপরি তার সমগ্র-ব্যক্তিত্ব ও সমস্ত কর্ম ছিল রামকৃষ্ণ-বিবেকানন্দ ধ্যানধারণাময়। এ দৃষ্টিতে বিচার করে বলা যায় সমগ্র শিক্ষিত বিশ্বের চিন্তাধারার প্রেক্ষাপটে ব্যাখ্যাত হওয়ায় তার গীতাব্যাখ্যান একটি সার্থকনামা 'গীতাভাষ্যে’র আকার ধারণ করেছে। অধিকন্তু মানুষের সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষানৈতিক ও মনস্তাত্ত্বিক অনেক আধুনিক সমস্যাও গীতালোকে আলোচিত হওয়ায়, এই পুস্তক কেবলমাত্র মানুষের তাত্ত্বিক কৌতূহল নিবৃত্ত করবে না—পরন্তু তার কর্মময় জীবনে সুপরামর্শদাতা মিত্রেরও ভূমিকা পালন করবে।

* পাঠকগণ এই লেখকের আরো বই সংগ্রহ করিতে পারিবেন-
> বিজ্ঞান ও ধর্ম - স্বামী রঙ্গনাথানন্দ

রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের প্রয়াত ত্রয়োদশ মহাধ্যক্ষ পরমপূজ্য শ্রীমৎ স্বামী রঙ্গনাথানন্দজী মহারাজের 'Universal Message of the Bhagavad Gita: An Exposition of the Gita in the Light of Modern Thought and Modern Needs' নামক তিন খণ্ডে সমাপ্ত গীতা গ্রন্থের অনুবাদ এগুলি| ভারতে ও বহির্ভারতে বহু সমাদৃত।

১. ভগবদগীতা ও বিশ্বজনীন বার্তা, খন্ড-১
এই বইতে মোট পৃষ্টা আছে- ৫৩৩
ডিজিটাল বইয়ের সাইজ- ১৮এমবি
বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন

২. ভগবদগীতা ও বিশ্বজনীন বার্তা, খন্ড-২
এই বইতে মোট পৃষ্টা আছে- ৫৬৭
ডিজিটাল বইয়ের সাইজ- ১৯এমবি
বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন

১. ভগবদগীতা ও বিশ্বজনীন বার্তা, খন্ড-৩
এই বইতে মোট পৃষ্টা আছে- ৪৩২
ডিজিটাল বইয়ের সাইজ- ১৫এমবি
বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন

প্রিয় পাঠকগণ, সংগ্রহ করুন স্বামী রঙ্গনাথানন্দজী'র আধুনিক চিন্তাধারা ও চাহিদার আলোকে গীতাভাষ্য- 'ভগবদগীতা ও বিশ্বজনীন বার্তা (খন্ড-১, ২ ও ৩)' বাংলা বইয়ের পিডিএফ।

No comments:

Post a Comment