বিজ্ঞান ও ধর্ম - স্বামী রঙ্গনাথানন্দ বাংলা বই পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Thursday, August 15, 2019

বিজ্ঞান ও ধর্ম - স্বামী রঙ্গনাথানন্দ বাংলা বই পিডিএফ


বিজ্ঞান ও ধর্ম - স্বামী রঙ্গনাথানন্দ বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- বিজ্ঞান ও ধর্ম
লেখক- স্বামী রঙ্গনাথানন্দ
অনুবাদক- শৈবাল সরকার
বইয়ের ধরন- বিজ্ঞানধর্ম সম্পর্কিত
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৯৩
ডিজিটাল বইয়ের সাইজ- ১১এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

ঔপনিষদিক যুগ থেকে ভারতবর্ষের ধর্মসাধনার প্রয়াস অব্যাহত। এর মূল ভিত্তি ছিল যুক্তিবিশ্বাস—যা আধ্যাত্মিক অনুভূতির পথে এগিয়ে যাবার জ্বলন্ত প্রেরণা। বর্তমানে বিজ্ঞানের সঙ্গে ধর্ম সেতুবন্ধন রচনা করেছে। রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের বর্তমান অধ্যক্ষ পূজ্যপাদ শ্রীমৎ স্বামী রঙ্গনাথানন্দজী মহারাজ বাঙ্গালোর বিশ্ববিদ্যালয়ে 'Science and Religion' শীর্ষক বক্তৃতায় শুদ্ধ বিজ্ঞানচর্চা ও তার সত্যানুসন্ধান কিভাবে মানবকল্যাণ সাধন করে, ধর্ম এবং বিজ্ঞানের সমন্বয়ে কিভাবে শ্রদ্ধার ভাব জাগরিত হয়, তা অত্যন্ত মার্জিত এবং পরিশীলিত ভাষায় সাবলীল ভঙ্গিতে সুন্দরভাবে পাঠক মনের উপযোগী করে ব্যক্ত করেছেন। ইংরেজী পুস্তিকাটির বঙ্গানুবাদ করেছেন শ্রীযুক্ত শৈবাল সরকার। তার নিকট আমরা কৃতজ্ঞ।
গ্রন্থটি পাঠ করে যুক্তিবাদী বিজ্ঞানমনস্ক মানুষ যদি বিন্দুমাত্র অন্তরজীবন সম্পর্কে আগ্রহী হয়, তবে আমাদের শ্রম সার্থক মনে করব।- প্রকাশক

ধর্ম এবং বিজ্ঞানের সমন্বয় কি কোন কালে হওয়া সম্ভব, নাকি এদের মধ্যে সর্বদা বিরাজ করছে এক অনন্ত সংঘাত? এই সব প্রশ্ন অনেক প্রাচীন সময়ের। এই অসাধারণ বইটিতে এই জটিল প্রশ্নের উত্তরগুলি খুব সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে।

বিজ্ঞান ও ধর্ম - স্বামী রঙ্গনাথানন্দ

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, আপনারা এই পোষ্ট হইতে বিজ্ঞান ও ধর্ম সম্পর্কিত সম্পর্কিত অসাধারণ একটি বই- 'বিজ্ঞান ও ধর্ম - স্বামী রঙ্গনাথানন্দ'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment