বারাক ওবামা- আমার পিতার স্বপ্ন থেকে পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Thursday, May 14, 2020

বারাক ওবামা- আমার পিতার স্বপ্ন থেকে পিডিএফ


বারাক ওবামা- আমার পিতার স্বপ্ন থেকে পিডিএফ
বর্ণ এবং উত্তরাধিকারের গল্প
২০০৯ সালে শান্তিতে নোবেল পুরস্কার বিজয়ী আমেরিকান প্রেসিডেন্ট
ডিজিটাল বইয়ের নাম- বারাক ওবামা
লেখক- বারাক ওবামা
অনুবাদক- গোলাম রসুল ফিরোজ
বইয়ের ধরন- জীবনী, স্মৃতিচারণ এবং সাক্ষাত্কার
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৪৫১
ডিজিটাল বইয়ের সাইজ- ১৪এমবি
পিডিএফ সৌজন্য- পাঠাগার ডট কম
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত
বারাক ওবামা- আমার পিতার স্বপ্ন থেকে

প্রথম মার্কিন কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট বারাক ওবামা, প্রথমবার নির্বাচিত হন ২০০৮ সালের ৪ নভেম্বর এবং দ্বিতীয়বারের মতো নির্বাচিত হলেন ২০১২ সালে। ছাত্রাবস্থায় তিনি হার্ভাড় ল-এর প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন এবং তার পরেই প্রকাশকের সঙ্গে চুক্তিবদ্ধ হন একটি বই লেখার জন্য। কিন্তু তিনি গতানুগতিক আত্নজীবনী না লিখে শুরু করলেন একটি বুদ্ধিবৃত্তিক অভিযাত্রা দিয়ে, ফলে তাঁর লেখাটি পরিণত হয় একটি অস্বাভাবিক জীবনের গভীর অনুসন্ধানমূলক স্মৃতিকথায়। তাঁর জন্ম ১৯৬১ সালে। মা হলেন শ্বেতাঙ্গ আমেরিকান আর বাবা হলেন কৃষ্ণাঙ্গ কেনিয়ান। তিনি যখন হামাগুড়ি দিতে শিখেছেন ঠিক সেসময়ই তার বাবা তাকে এবং তার মাকে ফেলে চলে যান কেনিয়ায়। যার কারণে তিনি তাঁর তরুণ বয়সে হন্য হয়ে খুঁজে বেড়িয়েছেন তার জাতিগত আত্মপরিচয়। স্কুল জীবনে অতিক্রম করেছেন এক অস্থির সময়, আর এ সময়ই, তার দশ বছর বয়সে, তার কতৃত্বপরায়ন বাবা এসেছিলেন একমাসের এক লম্বা সফরে। তার পিতার মৃত্যুর পরেও কি যেনো এক বাধ্যবাধকতা রয়ে গিয়েছিলো তার ভেতর। তিনি কেনিয়া সফরে গিয়েছিলেন এবং সেখানে তিনি সিক্ত হয়েছিলেন তাঁর স্বজনদের নিবিড় মমতায়। ওবামা তার এই বইটিতে আমাদের মুখোমুখি করেছেন কতিপয় দীর্ঘকালস্থায়ী প্রশ্নের। মেরিয়ান রাইট এডলম্যানের ভাষায় বলতে গেলে- এই বইটি আপনার সম্পর্কেই কিছু বলবে এখন আপনি শ্বেতাঙ্গ হোন আর কৃষ্ণাঙ্গই হোন।
অনুবাদক : গোলাম রসুল ফিরোজ-এর জন্ম নাটোরে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পড়াশুনা করেছেন পাবনা ক্যাডেট কলেজে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক। বসবাস নাটোরের গ্রামের বাড়িতে।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার জীবনী, স্মৃতিচারণ এবং সাক্ষাত্কার সমন্ধীয় বই- 'বারাক ওবামা- আমার পিতার স্বপ্ন থেকে'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment