গোয়েন্দা অশোক ঠাকুর সমগ্র ১- সমরেশ বসু পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Tuesday, March 17, 2020

গোয়েন্দা অশোক ঠাকুর সমগ্র ১- সমরেশ বসু পিডিএফ


গোয়েন্দা অশোক ঠাকুর সমগ্র ১- সমরেশ বসু পিডিএফ
লেখক- সমরেশ বসু
বইয়ের ধরন- বাংলা গোয়েন্দা উপন্যাস ও গল্প সংগ্রহ
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৩৪৪
ডিজিটাল বইয়ের সাইজ- ২৪এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত

গোয়েন্দা অশোক ঠাকুর সমগ্র ১- সমরেশ বসু

সমরেশ সৃষ্ট গোয়েন্দা চরিত্র 'অশোক ঠাকুর' অন্য সমস্ত গোয়েন্দা চরিত্রদের থেকে একেবারে স্বতন্ত্র। বিশেষত সমরেশ বসু সৃষ্ট উজ্জ্বল, বুদ্ধিদীপ্ত ও হাস্যোচ্ছল যুবক চরিত্রগুলির প্রতিনিধি অশোক। বলা যায়, বাংলা সাহিত্যে এইরকম অনধিক তিরিশ বছর বয়সী তরুণ গোয়েন্দা চরিত্র প্রায় নেই। সমরেশের গোয়েন্দা কাহিনীগুলি প্রতিদিনের চেনা জীবনের মাঝে যেন এক অচেনা চমক।
যেমন 'মুখোমুখি ঘর’ উপন্যাসটিতে হোটেলের ঘরে দীপান্বিতা বসু নামে একটি মেয়ের মৃত্যুকে ঘিরে ঘনিয়ে ওঠে রহস্য। 'হারিয়ে যাওয়ার নেই মানা'তে বিয়ের দুদিন আগে শম্পা নামের মেয়েটির নিরুদ্দেশের ঘটনা। 'দু'মুখো সাপ' উপন্যাসে পারমিতা ভট্টাচার্যের মতো একজন বিদুষী ও রূপসী মেয়ের চাঞ্চল্যকর হত্যা রহস্য। সব শেষে ‘অস্বীকার' উপন্যাসটিতেও সুবর্ণা নাম্নী এক গৃহবধুর মর্মান্তিক মৃত্যু এবং তাকে ঘিরে রোমাঞ্চকর রহস্যোঘাটন।
লেখক সৃষ্ট গোয়েন্দা অশোক ঠাকুর চরিত্রটির অসামান্য পর্যবেক্ষণ ক্ষমতা এবং বিশ্লেষণী দক্ষতা কাহিনীগুলিকে কেবল উত্তেজনা এবং শ্বাসরুদ্ধকর অনুভূতির শিখরে উন্নীত করেনি, তাকে করে তুলেছে চিরায়ত সাহিত্যের সামগ্রী।

 * প্রিয় পাঠকগণ, এছাড়া আপনারা এই সিরিজের দ্বিতীয় ও তৃতীয় বইটি সংগ্রহ করিতে পারিবেন-
   > গোয়েন্দা আশোক ঠাকুর সমগ্র (দ্বিতীয় খণ্ড)
   > গোয়েন্দা আশোক ঠাকুর সমগ্র (তৃতীয় খণ্ড)

বাংলা সাহিত্যের একজন অন্যতম কথাসাহিত্যিক সমরেশ বসু। বিচিত্র বিষয়, বিচিত্র মানুষ এবং বিচিত্র ভঙ্গি বার বার উঠে এসেছে তার লেখার জগতে। সমরেশ সাহিত্যে রয়েছে একদিকে যেমন শ্রমিক ও নিম্নজীবী মানুষের আখ্যান, কখনও আবার বিচ্ছিন্নতার অন্ধকার থেকে উত্তরণের জন্য আধুনিক যুবমানসের প্রতিবাদ, কখনও বা আঞ্চলিক ডায়ালেক্ট, আবার কোথাও কালকূট ঘরানার বাউল-বৈষ্ণবীয় মেঠো সুর। এরই মাঝে শক্তিশালী এই কথা সাহিত্যিক বেশ কিছু গোয়েন্দা উপন্যাস রচনা করেছেন। একদিকে তার খুদে গোয়েন্দা গোগোল, অন্যদিকে তরুণ গোয়েন্দা অশোক ঠাকুর। সমরেশ বসুর গাোয়েন্দা উপন্যাস সমগ্রের প্রথম খণ্ড এটি। এখানে গোয়েন্দা অশোকঠাকুরকে নিয়ে লেখা চারখানি উপন্যাস গ্রন্থিত হয়েছে। পরের খণ্ডে আছে আরো তিনখানি উপন্যাস এবং ছ'টি গল্প।

অশোককে মনে হয়, অতি পরিচিত পাশের বাড়ির ছেলে। ও নিজেকে সত্যান্বেষী বা সিরিয়াস 'ডিটেকটিভ বলতে যা বোঝায় তা সে নিজেকে একেবারেই ভাবে না। নানা ধরনের ক্রাইম, মিষ্ট্রি আর ডিটেকশনের কাহিনী পড়ে পড়ে ওর একটা বিশেষ ইন্দ্রিয় আপনা থেকেই 'ক্রিয়াশীল' হয়ে ওঠেছে। যার ইঙ্গিত এই খণ্ডে গ্রন্থিত চারখানি শ্বাসরুদ্ধকর উপন্যাসের ভিতর ফুটে উঠেছে।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
এই পোষ্ট হইতে অসাধারণ গোয়েন্দা উপন্যাস ও গল্প সংগ্রহ বই- 'গোয়েন্দা আশোক ঠাকুর সমগ্র প্রথম খণ্ড'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment