গোয়েন্দা আশোক ঠাকুর সমগ্র (তৃতীয় খণ্ড) বাংলা বই পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Sunday, March 15, 2020

গোয়েন্দা আশোক ঠাকুর সমগ্র (তৃতীয় খণ্ড) বাংলা বই পিডিএফ


গোয়েন্দা আশোক ঠাকুর সমগ্র (তৃতীয় খণ্ড) বাংলা বই পিডিএফ
লেখক- সমরেশ বসু
বইয়ের ধরন- বাংলা গোয়েন্দা উপন্যাস সংগ্রহ
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২৫৬
ডিজিটাল বইয়ের সাইজ- ২২এমবি
প্রিন্ট ভালো, মোবাইল স্ক্যান, জলছাপ মুক্ত

গোয়েন্দা আশোক ঠাকুর সমগ্র তৃতীয় খণ্ড


ডিজিটাল বইয়ের নাম- গোয়েন্দা আশোক ঠাকুর সমগ্র (তৃতীয় খণ্ড)
প্রখ্যাত সাহিত্যিক সমরেশ বসু রচিত 'গোয়েন্দা আশোক ঠাকুর সমগ্র'-এর তৃতীয় খণ্ড এই পোষ্টে শেয়ার করা হল। এখানে স্থান পেয়েছে মোট ছ'টি উপন্যাস। প্রথম উপন্যাস 'অন্দর মহল'- এ গোয়েন্দা অশোক ঠাকুরের কীর্তি পূর্বের দুই খণ্ডের কাহিনীগুলির মতোই এক কথায় অ-সাধারণ। এরপর আর পাঁচটি উপন্যাসে গোয়েন্দা অশোকের সঙ্গে যুক্ত হয়েছে আর একজন কিশোর গোয়েন্দা গোগোল যার কীর্তি-কাহিনীও কম বিস্ময়কর নয়। পাঁচটি উপন্যাসে অশোক ও গোগোলের যুগ্মতায় রচিত হয়েছে এক একটি শ্বাসরুদ্ধকর রহস্য ও অ্যাডভেঞ্চার কাহিনী। পুরীর পটভূমিকায় দারুণ রহস্যময় পরিস্থিতির ভিতর সময়ের ব্যবধানে গড়ে উঠেছে দুটি কাহিনী-'সোনালী পাড়ের রহস্য' ও ‘ভুল বাড়িতে ঢুকে'। এছাড়া দীঘার পটভূমিতে 'গোগোল কোথায়' এবং মধুপুরের পটভূমিতে 'গোগোলের কেরামতি'। দিল্লি থেকে ফেরার পথে "রাজধানী এক্সপেসে হত্যা রহস্য’-এর সমাধান কী নিদারুণ কৌশলে অশোক ও গোগোল মিলে সম্পন্ন করল তা কাহিনীগুলি এক নিশ্বাসে না পড়লে বিশ্বাসই করা যায় না।
সমরেশ বসুর দূর্দান্ত শক্তিশালী কলমের আঁচড় প্রতিটি উপন্যাসের প্রতি পাতায় এমন বিশ্বস্ত ভঙ্গিতে ফুটে উঠেছে যে দু'জন গোয়েন্দার দু'রকম অভিজ্ঞতা বর্তমান গ্রন্থটিকে এক ভিন্ন মাত্রা এনে দিয়েছে।

* প্রিয় পাঠকগণ, এছাড়া আপনারা এই সিরিজের দ্বিতীয় বইটি সংগ্রহ করিতে পারিবেন-
  > গোয়েন্দা আশোক ঠাকুর সমগ্র (প্রথম খণ্ড)
> গোয়েন্দা আশোক ঠাকুর সমগ্র (দ্বিতীয় খণ্ড)


এই গ্রন্থে মূলত দুইজন গোয়েন্দা সক্রিয়। এদের মধ্যে একজন অশোক ঠাকুর যার বয়স অনধিক তিরিশ। আমরা বার বার দেখেছি সমরেশ সাহিত্যে উজ্জ্বল কিছু তরুণ নায়কের প্রাধান্য। অশোক যেন তাদেরই একজন। সে কখনই একজন পেশাদার গোয়েন্দা নয়। বরং রহস্যোঘাটন ওর একটা নেশা। উত্তর চব্বিশ পরগণা জেলার একটি শিল্পাঞ্চল এলাকার (যা সমরেশের নিজস্ব পীঠস্থান) এক বনেদী বাড়ির সর্ব কনিষ্ঠ সদস্য অশোক। অশোকের বড়দা উচ্চাঙ্গ সঙ্গীতের চর্চা করেন। মেজদা করেন জ্যোতিষচর্চা আর অশোক গোয়েন্দাগিরি। অশোকের নেই কোনও সমাজ সংস্কারের বালাই। একজন দুঃসম্পর্কিতা বউদি ওর প্রধান সহকারী। তবে কাঞ্চন বউদি ছাড়া বন্ধু ফটিক যার পোশাকী নাম অয়স্কান্ত রায় যে একজন ক্যারাটে বিশেষজ্ঞ সে বিশেষত এই গ্রন্থের উপন্যাসগুলিতে অশোকের সক্রিয় সহকারী হিসেবে কাজ করেছে। আমাদের পরিচিত সমস্ত গোয়েন্দা চরিত্র থেকে অশোক স্বতন্ত্র। সিরিয়াস ডিটেকটিভ বলতে যা বোঝায় ও নিজেকে সেরকম কিছুই মনে করে না। নানা ধরনের ক্রাইম কাহিনী পড়ে ওর একটা বিশেষ ধরনের ইন্দ্রিয় আপনা থেকে ক্রিয়াশীল হয়ে ওঠে। এই গ্রন্থের দু'জন গোয়েন্দার আর একজন হল সমরেশ সৃষ্ট খুদে গোয়েন্দা গোগোল।


উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পঠকগণ, এই পোষ্ট হইতে অসাধারণ গোয়েন্দা উপন্যাস সংগ্রহ বই- 'গোয়েন্দা আশোক ঠাকুর সমগ্র তৃতীয় খণ্ড'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment