বিশ্বের শ্রেষ্ঠ গোয়েন্দা অমনিবাস পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, July 19, 2019

বিশ্বের শ্রেষ্ঠ গোয়েন্দা অমনিবাস পিডিএফ


বিশ্বের শ্রেষ্ঠ গোয়েন্দা অমনিবাস পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- বিশ্বের শ্রেষ্ঠ গোয়েন্দা অমনিবাস
লেখক- ছয়জন বিশিষ্ঠ  বিদেশী লেখক
সম্পাদনা - দিনেশ চন্দ্র সাহা
বইয়ের ধরন- অনুবাদিত গোয়েন্দা গল্প
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২৩৪
ডিজিটাল বইয়ের সাইজ- ১৩এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

যে ছয়টি অনুবাদিত গোয়েন্দা গল্প এই বইতে রয়েছে-

ভার্টিগো-  পিয়ের বোয়ালো এবং টমাস্ নারসাজাক
গুপ্তধনের সন্ধানে গোয়েন্দা- জেমস্ হেডলি চেজ
গোয়েন্দা যখন আমি- এডগার অ্যালান পো
ইন্টারপোলের গোয়েন্দা- অ্যালিস্টেয়ার ম্যাকলীন
গোয়েন্দার নাম শার্লক হোমস্- স্যার আর্থার কোনেল ডয়েল
গোয়েন্দার নাম পেরি ম্যাসন- এলি স্ট্যানলী গার্ডনার


১।  ভার্টিগো-  পিয়ের বোয়ালো এবং টমাস্ নারসাজাক
অ্যালফ্রেড হিচকক্ রহস্যধর্মী ফিল্মের আন্তর্জাতিক খ্যাতিমান পরিচালক। ত্রুফো এবং সত্যজিৎ রায়ের মত যেসব বিখ্যাত ফিল্ম-” পরিচালক ভিন্ন ধরণের ফিল্মের জন্যে খ্যাতিমান, তাঁরাও অ্যালফ্রেড হিচককের ফিল্ম-আঙ্গিকের গুণমুগ্ধ ভক্ত। 'ভার্টিগো’ অ্যালফ্রেড হিচককের অন্যতম শ্রেষ্ঠ ফিল্ম। এদেশে প্রথম প্রদর্শিত হবার সময় ফিল্মটি অসাধারণ জনপ্রিয়তা অর্জন করেছিল। ফরাসীতে মুল বইটির নামেব অর্থ ছিল—“জীবিত ও মৃত”। “ভার্টিগো”—এই শব্দটির অর্থ ঘূর্ণিরোগ, যা বেশী উচু ও ফাকা জায়গায় উঠলে ও নীচের দিকে তাকালে রোগীকে আবিষ্ট করে। এই কাহিনীতে গোয়েন্দা ঘূর্ণিরোগে ভোগে। গোয়েন্দাকাহিনী না বলে একে রহস্যকাহিন বলাই হয়তো উচিৎ। এই কাহিনীর রহস্যের সমাধান গল্পের সমাপ্তির আগে বোঝা যায় না।
২।  গুপ্তধনের সন্ধানে গোয়েন্দা- জেমস্ হেডলি চেজ
গোয়েন্দা-থ্রিলার, স্পাই-থ্রিলার এবং রহস্যধর্মী অ্যাকশন-থ্রিলার—এই তিন ধরনের কাহিনীই লিখেছেন জেমস হ্যাডলী চেজ। বর্তমান উপন্যাসের প্রাইভেট ডিটেকটিভ রনি পামার সেই ধরনের আধুনিক গাোয়েন্দা, যার জীবন শালক হোমস বা আরকিউল পয়নোর মত সুখী, নিশ্চিন্ত বা আরামদায়ক নয়, যার পোশাক ছেঁড়াখোঁড়া, জুতোর তলা ফেঁসে যেয়ে পায়ে ধুলো লাগে, যে বাড়ীউলীর ভাড়া মেটাতে পারেনা এবং যাকে ক্লায়েন্টের আশায় দিনের পর দিন অপেক্ষা। করতে হয়।

৩।  গোয়েন্দা যখন আমি- এডগার অ্যালান পো
আধুনিক কবিতা এবং আধুনিক ছোট গল্প নানাভাবে এই মহান্ অ্যামেরিকান লেখকের কাছে ঋণী। কবি জীবনানন্দ দাশের কবিতায় পো-র প্রত্যক্ষ প্রভাব লক্ষ্য করেছেন কোন বিখ্যাত সমালোচক। ফরাসী সাহিত্যে তাঁর প্রভাব সংশয়ের অতীত। তিনি আধুনিক গোয়েন্দা-গল্পের জনক।

৪।  ইন্টারপোলের গোয়েন্দা- অ্যালিস্টেয়ার ম্যাকলীন
সাহিত্যের যে বিভাগে এই লেখক খ্যাতিমান, তা হল : থ্রিলার-স্পাই-থ্রিলার ও গোয়েন্দা-থ্রিলার। বর্তমান কাহিনীটি গোয়েন্দা থ্রিলার। ম্যাকলীনের শ্রেষ্ঠ উপন্যাস : ফায়ার ইজ দ্য কী ‘দি ডারক ক্রুসেডার’, ‘আইস স্টেশন জেব্র’, ‘পাপেট অন এ চেইন’, ‘দ্য গানস অফ নাভারোন’, ‘এইচ. এম. এস. ইউলিসিস’, ‘বেয়ার আইল্যাণ্ড'  এবং 'দ্য গোল্ডেন গেট'।

৫।  গোয়েন্দার নাম শার্লক হোমস্- স্যার আর্থার কোনেল ডয়েল

৬।  গোয়েন্দার নাম পেরি ম্যাসন- এলি স্ট্যানলী গার্ডনার
বিদেশী গোয়েন্দা সাহিত্যপাঠকদের কাছে অ্যামেরিকান গোয়েন্দালেখক গার্ডনার এবং তার জনপ্রিয় আইনজীবী-গোয়েন্দাচরিত্র পেরী ম্যাসন সুপরিচিত। সচরাচর কোর্টরুমে ক্রশ-এগজামিনেশনের রুদ্ধশ্বাস নাটকের পরিণতিতে রহস্যের সমাধান জানায় আগামীপথের কৌঁসুলী পেরী ম্যাসন। তার সেক্রেটারী শ্রীমতী ডেলা স্ট্রীট সুন্দরী, স্মার্ট, তীক্ষবুদ্ধি এবং পেরী ম্যাসনের সঙ্গে তার প্লেটনিক ভালবাসা। পেরী ম্যাসনের বিপক্ষে আদালতে সচরাচর সওয়াল করে সরকারপক্ষের কৌশুলী হামিলটন বার্জার । পেরী ম্যাসনের প্রতি কেসে খুটিনাটি তথ্য জুগিয়ে তাকে সাহয্য করে ড্রেক ডিটেকটিভ এজেন্সীর ডিটেকটিভ পল ড্রেক। পুলিস-অফিসাররা যদিও এই সব কেসে পেরীর বিপক্ষে সাক্ষ্য দেয়, তাদের মধ্যে কেউ কেউ পেরীর বন্ধু। ১৯৩২-এ প্রকাশিত “দ্য কেস অফ দ্য ভেলভেট ক্ল্যজ্”. এ পেরী ম্যাসনের প্রথম আবির্ভাব এবং ১৯৭-এ পেরী ম্যাসনের শ্রষ্টা গার্ডনারের মৃত্যুর সংগে সংগে যবনিকার অন্তরালে গেছে বিশ্ব সাহিত্যের অন্যতম শ্রেষ্ঠ গোয়েন্দাচরিত্র পেরী ম্যাসন।

বিশ্বের শ্রেষ্ঠ গোয়েন্দা অমনিবাস

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, আপনারা এই পোষ্ট হইতে অনুবাদিত গোয়েন্দা গল্প সংগ্রহ বই- 'বিশ্বের শ্রেষ্ঠ গোয়েন্দা অমনিবাস'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

1 comment:

  1. অনেক ভাল লাগলো পেজটা।এখান থেকে সহজে ডাউনলোড করতে পারলাম।

    ReplyDelete