নোবেলজয়ীদের লেখা 'তিনটি অসাধারণ উপন্যাস' পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, September 7, 2018

নোবেলজয়ীদের লেখা 'তিনটি অসাধারণ উপন্যাস' পিডিএফ


নোবেলজয়ীদের লেখা তিনটি অসাধারণ উপন্যাস পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- তিনটি অসাধারণ উপন্যাস
লেখক- উইলিয়াম ফকনার, আঁদ্ৰেজিদ ও ষ্টেইনবেক
অনুবাদ - সহদেব চক্রবর্তী
বইয়ের ধরন- বাংলা অনুবাদ গল্প
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২১৬
ডিজিটাল বইয়ের সাইজ-  ১৬ এমবি
প্রিন্ট ভালো, অবশ্যই জলছাপমুক্ত

তিনটি অনন্য সাধারণ উপন্যাস নিয়ে এই সংকলন। নোবেল পুরষ্কার বিজয়ী তিন বিদগ্ধ সাহিত্যিকের তিনটি উপন্যাস পৃথিবীর সমালোচকদের মতে ও বিচার বিশ্লেষনে অমর হয়ে আছে। উইলিয়াম ফকনার, আঁদ্ৰেজিদ ও ষ্টেইনবেক এই তিন নোবেলজয়ী সাহিত্যিকের সেরা উপন্যাসগুলির মধ্য থেকে এই গ্রন্থে গ্রথিত উপন্যাস তিনটি সেরার শিরোপা দিয়েছেন দেশ বিদেশের সাহিত্য সচেতন মানুষরা। উৎকৃষ্ট সাহিত্য সৃষ্টির জন্য ১৯৪৯এ নোবেল পুরষ্কার পান উইলিয়াম ফকনার। কিছু সমাজ বিরোধী আর অপরাধ প্রবন চরিত্র আর তাদের কার্যকলাপের একদিককে নিয়ে গড়ে উঠেছে ফকনারের উপন্যাস স্যাংচুয়ারি। ঐ সব মানুষেরা আচরনের মন্দ-অসাধু কর্ম আর তার পাশাপাশি মহান দৃষ্টিভঙ্গি যা স্থির করে, সেসব উদ্দেশ্য, তিনি। তুলে ধরেছেন তার এই বিয়োগান্ত উপন্যাসে। অনেকের মতে স্যাংচুয়ারি তার ছিল তার লেখা শ্রেষ্ঠ ধ্রুপদী উপন্যাস।
১৯৪৭-এ নোবেল পুরষ্কার পেয়েছিলেন ফরাসী ঔপন্যাসিক আঁদ্ৰেজিদ। ১৯৪৬ সালে গ্রীক উপকথাকে উপজীব্য করে লিখেছিলেন ‘থিসিয়াস' উপন্যাসটি। শিল্প ভাবনা ও রচনাশৈলিতে আঁদ্ৰেজিদের এই উপন্যাস আজ সর্বজনবিদিত। সচেতন এই ভাষা শিল্পীর এই কালজয়ী উপন্যাসটি আমাদের কাছে এক দুর্লভ হীরের মত। তৃতীয় উপন্যাসটি জন ষ্টেইনবেকের। অনন্য গদ্যরীতিতে লেখা তার উপন্যাস ক্যানেরী রো। সোজা সরল গল্প বলার রীতিতে তিনি বিশ্বাসী নন। জটিল রহস্যের মত ভাষা তার রচনাশৈলীতে। তার লেখায় প্রতিফলিত হয়েছে সমুদ্র পাড়ের মানুষজন। তাদের অবচেতন মনের অন্ধকার জটিল রহস্য।
যুক্তি এবং বিদগ্ধ বিচারের মধ্য দিয়ে মানুষের কথা, তার পরিবেশের তথ্য ও স্বলন ও উত্তরনের প্রকৃত চেহারা এঁরা তিনজনেই তুলে ধরেছেন তাদের উপন্যাসে। এই মূল্যবান তিনটি উপন্যাসকে গ্রন্থিত করে আমরা পাঠকদের হাতে তুলে দিলাম। তাদের এই অসামান্য কীর্তি স্মরণীয় হয়ে থাকবে চিরদিন। - অশোক রায়

তিনটি অসাধারণ উপন্যাস

যে উপন্যাসগুলি এই বইতে রয়েছে, সেগুলি হল-
১. উইলিয়াম ফকনার-এর লেখা 'স্যাংচুয়ারি'।
২. আঁদ্ৰেজিদ-এর লেখা ‘থিসিয়াস'।
৩. ষ্টেইনবেক-এর লেখা  'ক্যানেরী রো' ।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে উপরোক্ত নোবেলজয়ীদের লেখা বাংলা অনুবাদ উপন্যাস সংকলন বই- 'তিনটি অসাধারণ উপন্যাস' -এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment