শ্রেষ্ঠ গল্প - জুল ভের্ন অনুবাদ Pdf - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Wednesday, May 8, 2024

শ্রেষ্ঠ গল্প - জুল ভের্ন অনুবাদ Pdf


 শ্রেষ্ঠ গল্প - জুল ভের্ন, বাংলা অনুবাদ Pdf
ডিজিটাল বইয়ের নাম- 'শ্রেষ্ঠ গল্প'
লেখক- জুল ভের্ন
অনুবাদ - মানবেন্দ্র বন্দোপাধ্যায়
বইয়ের ধরন- অনুবাদ গল্প
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১০৫
ডিজিটাল বইয়ের সাইজ- ১৪এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত, 

শ্রেষ্ঠ গল্প - জুল ভের্ন

জগৎ বিখ্যাত সাহিত্যিক জুলভের্ন যে অনেকগুলো চমৎকার ছোটোগল্প লিখে ছিলেন, তাঁর নামজাদা বইগুলোর পাশে তা আমাদের খেয়ালই থাকে না । এই বই জুল ভের্ন-এর গল্প লেখার নৈপুণ্যের সঙ্গে আমাদের নতুন ক'রে পরিচয় করিয়ে দেবে। এই অনুবাদগুলো বিভিন্ন সময়ে 'মৌচাক 'শুকতারা' ও 'আশ্চর্য'-পত্রিকাগুলোতে বেরিয়েছিলো ।
গল্পগুলো পড়তে গিয়ে প্রথমেই চোখে পড়বে তাদের বিষয়গত ও রচনাগত বৈচিত্র্য। কোনো গল্প ব্যঙ্গবিদ্রূপে ভরা, কোনোটা রগরগে ওরুদ্ধশ্বাস, কোনোটা ভয়ধরানো, রোমাঞ্চকর। কখনো মনে পড়বে এডগার অ্যালান পো-কে, কখনো-বা এ. টে. আ. হোফমানকে – অথচ দেখা যাবে এদের মধ্যে জুল ভের্ন-এর নিজের ব্যক্তিত্ব ও বেশিষ্ট্যও সুপরিস্ফুট। বিশেষত গথিক গল্প-উপন্যাসে তাঁর যে অপরিসীম আগ্রহ ও নৈপুণ্য ছিলো, তারও পরিচয় দেবার জন্য এই বইয়ের প্রয়োজন ছিলো।
একসময় গথিক গল্প-উপন্যাসের দারুণ চাহিদা ছিলো ইওরোপে। রিফর্মেশনের সময় থেকে এই সেদিনও, উনিশ শতাব্দীর প্রযুক্তি ও কারিগরি বিদ্যার স্বর্ণযুগের সময় পর্যন্ত ! ঐতিহাসিক কতগুলো কারণ ছিলো নিশ্চয়ই—যার জন্য এমনকি এই সেদিনও 'ড্রাকুলা'র মতো লেখা হ'তো ও জনপ্রিয় হ’তো— যাকে ঠাট্টা ক'রে এই তো ক'বছর আগে রোমান পোলানস্কি তাঁর 'ফিয়ারলেস ভ্যামপায়ার কিলার্স'-এর মতো মজার ছবিটি তুলেছিলেন।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পঠকগণ, এই পোষ্ট হইতে একটি অনুবাদ গল্প সংগ্রহ বই- 'শ্রেষ্ঠ গল্প - জুল ভের্ন'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment