চমকে বেড়ায় দৃষ্টি এড়ায় - নবকুমার বসু PDF - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Monday, November 13, 2023

চমকে বেড়ায় দৃষ্টি এড়ায় - নবকুমার বসু PDF


 চমকে বেড়ায় দৃষ্টি এড়ায় - নবকুমার বসু, বাংলা বই PDF
ডিজিটাল বইয়ের নাম- "চমকে বেড়ায় দৃষ্টি এড়ায়"
লেখক- নবকুমার বসু
বইয়ের ধরন- রহস্যোপন্যাস
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২৫৭
ডিজিটাল বইয়ের সাইজ- ১১এমবি
আপলোডার- বইয়ের হাট
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত

চমকে বেড়ায় দৃষ্টি এড়ায় - নবকুমার বসু
 

পার্থসারথি চৌধুরী একজন বিশিষ্ট শিশু বিশেষজ্ঞ। তার অকাল- মৃত্যু ঘটেছে। কারণ কি আত্মহত্যা, নাকি হত্যা, সেই সন্দেহ আর বিভ্রান্তির আলোচনা করতে গিয়ে ঘটনার সাথে জড়িয়ে পড়লেন সোমদেব গুহ, ওরফে বুড়ো এবং তাঁর বন্ধু মানিক। সোমদেব গুহ এজন কৃতী চিকিৎসক (অ্যানেসথেসিস্ট), অকৃতদার- সপ্রতিভ হৃদয়বান কিন্তু কিছুটা বাউন্ডুলে। সামাজিক দায়বদ্ধতা থেকে সত্যানুসন্ধান তাঁর আকৈশোর প্যাশন। মানিক একজন বিশিষ্ট সাংবাদিক যিনি বুড়োর ফ্রেন্ড-ফিলজফার-গাইড এবং তদন্তের কাজে সহকারী। পার্থসারথি ছিলেন মানিকের ভ্রাতৃসম।
একটি বিশিষ্ট বিবেকবান সৎ অথচ গ্ল্যামারহীন ডাক্তারকে কেন মরতে হল? কার পাকাধানে মই দিয়েছিল তিনি যে তাকে খুন হতে হল? শুরু হল সত্যানুসন্ধান।
তদন্তের অনুষঙ্গে একটি একটি করে জট খুলতে লাগল সমসাময়িক চুরি এবং অপরাধচক্রের, যা ঘৃণ ধরাচ্ছে বর্তমান সমাজে। একইসঙ্গে এক সমাস্তরাল রোমান্টিকতায় ভরপুর এই উপন্যাসটি পাঠকদের ভিন্ন স্বাদ এনে দেয়। বুড়োর সঙ্গে প্রবাসী বান্ধবী শেলীর আন্তরিক সম্পর্কটিও যেন স্বতঃস্ফূর্তভাবে উন্মোচিত হয়ে চলেছিল তদন্তের পাশাপাশি।
সব মিলিয়ে বর্তমান সামাজিক প্রেক্ষাপটে রচিত হয়েছে এক সত্যানুসন্ধান। তথ্যে নিবিড়, অনুসন্ধানে গভীর, সংলাপে উচ্ছল, বর্ণনায় টানটান, সম্পূর্ণ
ব্যতিক্রমী একটি রহস্যোপন্যাস উপহার দিয়েছেন কথাসাহিত্যিক সমরেশ বসুর পুত্র বিশিষ্ট কথাসাহিত্যিক নবকুমার বসু।

* এই লেখকের আরো বই সংগ্রহ করুন-
> গল্প গল্প- নবকুমার বসু

নবকুমার বসুর জন্ম ১০ ডিসেম্বর ১৯৪৯। উত্তর চব্বিশ পরগনার শিল্পাঞ্চলে অভাব দারিদ্রে কেটেছে শৈশব, বাল্যকাল। স্কুলে ফ্রি অথবা হাফ ফ্রি হিসেবে পড়াশুনা। পূর্ব এবং পশ্চিমবঙ্গীয় মিশ্র পারিবারিক এবং সাংস্কৃতিক ধারায় বড় হয়ে ওঠা । শিক্ষাব্রতী দাদামশায় যোগেন্দ্রনাথ মুখোপাধ্যায়ের সাহচর্যে, সান্নিধ্যে প্রাথমিক অধ্যয়ন। কৃতী ছাত্র হিসাবে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে চিকিৎসা শাস্ত্রের স্নাতক এবং স্নাতকোত্তর পরীক্ষায় উত্তীর্ণ। শল্য চিকিৎসক হয়েও, ছাত্রজীবন থেকে শুরুকরা সাহিত্যচর্চায় কোনোদিন ছেদ পড়েনি। দেশ পত্রিকায় প্রথম গল্প ছাপা হয় ১৯৭৭ সালে। বর্তমানে ইংল্যান্ড প্রবাসী চিকিৎসক কিন্তু সাহিত্যই ধ্যানজ্ঞান। নাটক এবং সঙ্গীতচর্চাও করেন। বাংলা সাহিত্যে এ সময়ের উল্লেখযোগ্য নিয়মিত লেখক। অজস্র ছোটগল্প, উপন্যাস, রহস্যকাহিনী, ভ্রমণকাহিনী লিখেছেন। তিনখণ্ডের দীর্ঘ এবং এ সময়ের বহুচর্চিত উপন্যাস "চিরসখা' ধারাবাহিক প্রকাশিত হয়েছে দেশ পত্রিকায়। প্রবাসেও বাংলা ভাষা ও সাহিত্যের প্রচার এবং প্রসারে প্রতিনিধিত্ব করে থাকেন। এবার পূর্ণসময় সাহিত্যচর্চা করার জন্যই মানসিকভাবে প্রস্তুত হয়েছেন।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পঠকগণ, এই পোষ্ট হইতে একটি রহস্যোপন্যাস- 'চমকে বেড়ায় দৃষ্টি এড়ায় - নবকুমার বসু'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment