লুইস ক্যারল রচনাবলী প্রথম খন্ড পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Wednesday, June 14, 2023

লুইস ক্যারল রচনাবলী প্রথম খন্ড পিডিএফ


 লুইস ক্যারল রচনাবলী প্রথম খন্ড, বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'লুইস ক্যারল রচনাবলী'
লেখক- লুইস ক্যারল
অনুবাদ - জয়ন্ত চৌধুরী
বইয়ের ধরন- ছোটদের অনুবাদ গল্প
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৪১৫
ডিজিটাল বইয়ের সাইজ- ২৪এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত, 

লুইস ক্যারল রচনাবলী প্রথম খন্ড


লুইস ক্যারল:
ছোটদের রূপকথার জগতে অ্যালিস একটি অত্যন্ত পরিচিত নাম এবং তাকে নিয়ে লেখা থ্রু দা লুকিং গ্লাস উপন্যাসখানাও ছোটদের জগতের একটা অবিস্মরণীয় গ্রন্থ হয়ে আছে। এই গ্রন্থের লেখক লুই ক্যারল, এই ছদ্মনামেই পৃথিবী বিখ্যাত ।
লুই ক্যারলের আসল নাম ছিল চার্লস লাটউইজ ডজসন, জন্মেছিলেন চেশায়ারে, ১৮৩২ সালের সাতাশে জানুয়ারি তারিখে। বাবা ছিলেন ডার্সবারি উপনগরীর
ধর্মযাজক। বাবাও ছিলেন গণিতজ্ঞ এবং তিনি নিজেও গণিতের শিক্ষক। জ্যামিতি ও গণিতের অনেক পাণ্ডিত্যপূর্ণ প্রবন্ধ লিখলেও তাঁর হাসির কবিতা এবং অ্যালিসকে নিয়ে লেখা রূপকথার গল্পগুলিই তাঁকে অমর করে রেখেছে এখনও। বাচ্চারা স্বপ্ন দেখতে ভুলে যাচ্ছে, এই ছিল তাঁর আক্ষেপ। কিন্তু সে কতকাল আগে! আজকের দিনে বাঁচলে দুঃখ তাঁর বাড়তো বই কমতো না। কাজকর্মের চাপে বড়োরা তো কবেই স্বপ্ন দেখা ছেড়ে দিয়েছেন, ছোটরাও আজ পড়াশুনোর , চাপে স্বপ্ন দেখতে ভুলে গিয়েছে। অথচ মানুষ কিন্তু স্বপ্ন দেখতে না শিখলে বাঁচে না, অসম্ভব কল্পনার জগতে যত তারা ঘুরে বেড়াতে পারবে, তত তাদের মনের প্রসারতা বাড়বে। পড়াশুনোর চাপে এই স্বপ্নের জগতকে মেরে ফেলা উচিত নয়। তাই লুই ক্যারল বাচ্চাদের স্বপ্ন দেখতে শিখিয়েছেন। এই বই পড়ে কিছু বাচ্চা যদি সেই স্বপ্নের জগৎটাকে বাঁচিয়ে রাখতে পারে, তবেই লুই ক্যারলের এই সব অসামান্য সৃষ্টি কিছুটা সার্থক হয়ে উঠবে।
লুই ক্যারলের মৃত্যু হয় ১৮৯৮ সালের চোদ্দই জানুয়ারি তারিখে।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পঠকগণ, এই পোষ্ট হইতে একটি ছোটদের অনুবাদ গল্প বই- 'লুইস ক্যারল রচনাবলী প্রথম খন্ড'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment