পৃথিবীর সেরা রূপকথা পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Monday, September 19, 2022

পৃথিবীর সেরা রূপকথা পিডিএফ


 পৃথিবীর সেরা রূপকথা ছোটদের বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'পৃথিবীর সেরা রূপকথা'
লেখক- হিমাংশু জোশী
অনুবাদক- মায়া গুপ্ত
বইয়ের ধরন- ছোটদের বাংলা রূপকথা গল্প সংগ্রহ
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৬৭
ডিজিটাল বইয়ের সাইজ- ৮এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত

পৃথিবীর সেরা রূপকথা

সারা বিশ্ব একটি পরিবারের মতই। সেইজন্য দেশবিদেশের গপকথার মাধ্যমে বিভিন্ন দেশের লোকজীবনের সঙ্গে আমাদের দেশের শিশুদের পরিচয় করিয়ে দেওয়া দরকার। এভাবে প্রথম থেকেই শিশু ও কিশোরদের মনে বহির্বিশ্বের সঙ্গে একাত্মতা বোধ জন্মাবে। 'পৃথিবীর সেরা রূপকথা' বইখানি সেই দিক থেকে এক উল্লেখযোগ্য প্রয়াস।
যে কোনো দেশের লোককথা সেখানকার জনজীবনের কল্পনা ও আদর্শের সমন্বয়ে গড়ে ওঠে। এ কথা তাই নিঃসন্দেহে বলা যায় যে এই সব কাহিনী সেসব দেশের লোকজীবনের এক অমূল্য ও অক্ষয় সম্পদ।
লোককথা বা রূপকথা ছেলেমেয়েদের মনই শুধু ভোলায় না, তাদের অনেক কিছু জানতেও সাহায্য করে। এই বইটির রচনাশৈলী যেমন সুন্দর তেমনি এর ভাষা সরল ও সজীব, শিশুদের উপযোগী।
এই বইটি ভারত সহ তেরোটি দেশের তেরোটি রুপকথার সঙ্কলন। দেশগুলি হল ও ভূটান, তিব্বত, ইরান, মারিয়া, যগোশ্লাভিয়া, নরওয়ে, সোভিয়েত রাশিয়া, ভিয়েতনাম, কাম্পুচিয়া, জাপান, জাম্বিয়া, আমেরিকা এবং ভারত।

হিমাংশু জোশী হিন্দী সাহিত্যে একটি পরিচিত নাম। তিনি একজন শক্তিশালী গল্পকার ও ঔপন্যাসিক। হিন্দি ভাষায় তিনি এই বইখানি লিখেছেন। এর বাংলা অনুবাদ প্রকাশিত হল।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় ছোট্ট পাঠকগণ, এই পোষ্ট হইতে তোমরা একটি অসাধারন রূপকথার গল্প সংগ্রহ বই- 'পৃথিবীর সেরা রূপকথা'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবে।

No comments:

Post a Comment