মানসিক ব্যাধি - ডাঃ লালমোহন ঘোষ পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, September 23, 2022

মানসিক ব্যাধি - ডাঃ লালমোহন ঘোষ পিডিএফ


 মানসিক ব্যাধি - ডাঃ লালমোহন ঘোষ, বাংলা স্বাস্থ্য সম্পর্কিত বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'মানসিক ব্যাধি'
লেখক- অধ্যাপক অমিতাভ সেন
বইয়ের ধরন- স্বাস্থ্য সম্পর্কিত বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২৭
ডিজিটাল বইয়ের সাইজ- ৪এমবি
অরিজিনাল আপলোডার- বিনিতা চ্যাটার্জি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত

মানসিক ব্যাধি - ডাঃ লালমোহন ঘোষ

মানুষের অধিকাংশ আধিব্যাধির বেলায় দেখা যায় যে রোগের আপত কারণের পেছনে একটি সামাজিক কারণও থাকে। তাই এ সম্পর্কে বক্তব্যে প্রত্যক্ষ কারণ ও আশু প্রতিবিধানের সঙ্গে সামাজিক প্রেক্ষিতের আলোচনা। এবং স্থায়ী সমাধানের ইঙ্গিতও থাকে। যেসব ব্যাধির সূচনায় সামাজিক পরিবেশের প্রভাব সবচেয়ে বেশী পড়ে, তা হলো মানসিক ব্যাধি। অল্প কয়েকটি ক্ষেত্র ছাড়া অধিকাংশ মানসিক রোগেরই উৎপত্তি হয় পারিবারিক তথা সামাজিক অব্যবস্থা ও ঘাত-প্রতিঘাতের ফলে। এসব রোগের নিরাময়ের পন্থাটিও পরিবার তথা সমাজের সহায়ক ভূমিকার মধ্যেই নিহিত থাকে। তাই মানসিক ব্যাধি সম্পকে আমাদের এক স্বচ্ছ স্বাভাবিক দৃষ্টিভঙ্গী থাকা প্রয়োজন। জনমনে এ বিষয়ে কিছু চেতনা সঞ্চারের উদ্দেশ্যেই এবারের প্রকাশনা “মানসিক ব্যাধি"।  
আমাদের সমাজে কোন ব্যক্তি কোন দৈহিক রোগে আক্রান্ত হলে তিনি আত্মীয়বন্ধু পাড়াপ্রতিবেশী সকলের সহানুভূতি পান। সকলে স্বতঃপ্রবৃত্ত হয়ে রোগীর সর্বোত্তম চিকিৎসা কোন ডাক্তারের কাছে বা কোন হাসপাতালে সম্ভব তার হদিশ বাতলান, রোগীর পরিবারকে সহায়তার ভরসা যোগান। রোগার্ত আত্মীয়কে নিয়মমতো দেখতে যাওয়া নিকটজনের একটি আবশ্যিক কর্তব্য কর্ম বলে গণ্য হয়। কিন্তু কেউ যদি কোন মানসিক রোগে আক্রান্ত হন, তার বেলা উল্টোটাই ঘটতে দেখা যায়। রোগার্ত পান সমাজের অবহেলা ও বিরূপতা, তার পরিবার সহসা এই নির্মম অভিজ্ঞতা লাভ করেন যে তারা অন্য সকলের দ্বারা ক্রমেই পরিত্যক্ত হচ্ছেন এবং ফলে তারা এক বিচ্ছিন্নতাবোধের শিকার হয়ে পড়েন।

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা একটি স্বাস্থ্য সমন্ধীয় বই 'মানসিক ব্যাধি - ডাঃ লালমোহন ঘোষ' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment