আজও যা ঘটে - তারাপ্রণব ব্রহ্মচারী পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Tuesday, November 16, 2021

আজও যা ঘটে - তারাপ্রণব ব্রহ্মচারী পিডিএফ


 আজও যা ঘটে - তারাপ্রণব ব্রহ্মচারী, বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'আজও যা ঘটে'
লেখক- তারাপ্রণব ব্রহ্মচারী
বইয়ের ধরন- অসম্ভব অথচ সত্য অলৌকিক কাহিনী
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৬৭
ডিজিটাল বইয়ের সাইজ- ১০এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত, 

আজও যা ঘটে - তারাপ্রণব ব্রহ্মচারী

বইটির ভূমিকা লিখেছেন - আশুতোষ মুখোপাধ্যায়
ভূমিকাটি নিন্মরূপ-
তারা প্রণব ব্রহ্মচারীর নামটি আজ বহু পত্র-পত্রিকায় ছড়িয়ে আছে। তাঁর এই বিচিত্র গ্রন্থের ভূমিকা লেখার প্রসঙ্গে নানা কারণে আমি সঙ্কুচিত। শ্রীব্রহ্মচারী আমার অন্তরঙ্গ বন্ধু। ভেতরে বাইরে মানুষটি স্নিগ্ধ শুচিশুদ্ধ সংযমের প্রতীক। প্রশংসায় যারা সহজে প্রীত হন তিনি তাদের সগোত্র নন। দ্বিতীয় কারণ, তিনি জ্ঞানী গুণী এবং বহু দুর্লভ অভিজ্ঞতার অধিকারী। তাই নিজের সীমিত জ্ঞান-বুদ্ধি নিয়ে এই গোছের লেখনী ধরা বিড়ম্বনাবিশেষ।
ব্রহ্মচারীর রচনার দুটি ধারা আমি লক্ষ্য করেছি। একটিতে ধর্মীয় স্রোত স্বতঃস্ফূর্ত, অপরটিতে বিশুদ্ধ কাহিনীর। তাঁর রচনায় এ-দুটির মিলন বড় বিস্ময়কর। এ-মিলন এমন সহজ সরল অনাড়ম্বর বলেই তার নিছক ধর্মীয় রচনার স্বাদও তেমনি সবল স্পষ্ট পরিপুষ্ট। তাই তাঁর সে-সব রচনা অতি সাধারণ পাঠককেও দূরে না ঠেলে কাছে টানে।
এখানে তাঁর রচনার কাহিনীগত দিকটাই আলোচনার বিষয়বস্তু। আজও যা ঘটে এই পর্যায়ের অভিনব কাহিনীগুলোকে প্রকাশের আলোয় আনার ব্যাপারে ভূমিকা লেখকের কিছুটা কৃতিত্ব আছে। অবকাশ সময়ে শ্রীব্রহ্মচারীর নানা অভিজ্ঞতার গল্প শুনতে ভালো লাগত। শুধু ভালো লাগত বললে ঠিক হবে না, সে-সব গল্প শুনতে শুনতে আমার ঘরের শ্রোতার আসর এক-একদিন মন্ত্রমুগ্ধ হয়ে যেত, কখনো বা বিস্ময়ে আনন্দে তাদের সর্বাঙ্গে কাটা দিয়ে উঠত। এসব তার পরিব্রাজক জীবনের সঞ্চয়। তার গুরু শ্রীমৎ স্বামী প্রণবানন্দ পিতাজী মহারাজের সঙ্গে নানা দেশ পর্যটনের সময় এইসব অভিজ্ঞতা তিনি আহরণ করেছেন। শুনতে শুনতে বহুদিন আমার মন সংশয়ে দুলেছে-এমনও কি সত্যিই ঘটতে পারে ? আজকের দিনে এরকমও ঘটা সম্ভব ? আবার ভেবেছি, না যদি সম্ভব, সবটাই যদি অলৌকিক হবে—তাহলে বুকের তলায় এমন আলোড়ন ওঠে কি করে, এক বিচিত্র অনুভূতিতে ভিতরটা উন্মুখ হয়েই বা ওঠ কেন?

আমার বিশেষ তাগিদের ফলে শ্রীব্রহ্মচারী ঘটনাগুলো একে একে লিপিবদ্ধ করেছেন। এইসব রোমাঞ্চকর ঘটনার বেশির ভাগ আজও যা ঘটে’ শিরোনামায় যুগান্তর সাময়িকীতে প্রকাশিত হয়েছে। বলাবাহুল্য পাঠকমহল আমাদেরই মতো মুগ্ধ এবং রোমাঞ্চিত হয়েছেন।
যাদের জীবনে ঐ সব অদ্ভুত ঘটনা ঘটে গেছে তারা বিভিন্ন রাজ্যের মানুষ। তাঁদের অনেকের সঙ্গে লেখক দীর্ঘদিন মিশেছেন। একসঙ্গে থেকেছেন। এর মধ্যে বহু ঘটনার তিনি প্রত্যক্ষদর্শী। আবার এমন কয়েকটি কাহিনী আছে যা সেগুলির নায়ক-নায়িকাদের মুখ থেকেই শোনা। তাই আজও যা ঘটে’র প্রতিটি লেখা এমন সজীব, এমন প্রাণবন্ত সংগ্রহের থলি থেকে এক-একটি আশ্চর্য ঘটনা নিয়ে সাহিত্য ভারতীর পায়ে বিশুদ্ধ ফুলের মতো অঞ্জলি দিয়েছেন লেখক। বিশ্বাস, বইখানা হাতে নিলে এ অর্ঘ্য পাঠকের মর্মমূলে সাড়া জাগাবে।-  আশুতোষ মুখোপাধ্যায়

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পঠকগণ, এই পোষ্ট হইতে একটি অসম্ভব অথচ সত্য কাহিনীর বই- 'আজও যা ঘটে - তারাপ্রণব ব্রহ্মচারী'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment