মহানির্ব্বাণ তন্ত্ৰম - শ্রীশ্যামাচরণ কবিরত্নেন পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Monday, September 27, 2021

মহানির্ব্বাণ তন্ত্ৰম - শ্রীশ্যামাচরণ কবিরত্নেন পিডিএফ


 মহানির্ব্বাণ তন্ত্ৰম - শ্রীশ্যামাচরণ কবিরত্নেন, বাংলা ধর্মমুলক বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'মহানির্ব্বাণ তন্ত্ৰম'
লেখক- শ্রীশ্যামাচরণ কবিরত্নেন
বইয়ের ধরন- হিন্দু ধর্মমুলক বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৪৭৬
ডিজিটাল বইয়ের সাইজ- ৩৫এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত

মহানির্ব্বাণ তন্ত্ৰম - শ্রীশ্যামাচরণ কবিরত্নেন

সেই সময়ে বইটির বিজ্ঞাপন ছিল নিন্মরূপ:
মহানির্ব্বাণ তন্ত্ৰ সৰ্ব্বতন্ত্রের সারভূত ও সর্বোৎকৃষ্ট তন্ত্রশাস্ত্র। ইহাতে ব্রহ্মোপাসনা, সর্বদেবদেবীর পূজা, পঞ্চমকার-সাধন, সন্ধ্যাহ্নিক, দশবিধ সংস্কার, শ্রাদ্ধ, প্রতিষ্ঠা, রাজনীতি, সমাজনীতি প্রভৃতি যাবতীয় নিত্য নৈমিত্তিক ও কাম্য কর্মের অনুষ্ঠানবিধি আছে। সুতরাং ইহা ব্রাহ্মণ ক্ষত্রিয় বৈশ্য শূদ্র—এই চতুৰ্বর্ণের, ব্রহ্মচারী গৃহস্থ বানপ্রস্থ ও ভিক্ষু—এই চতুরাশ্রমীর, মুক্ত মুমুক্ষু ও বিষয়ী—এই ত্রিবিধ লোকের, এবং রাজা প্রজা—সকলেরই আরাধ্য ও আদরণীয় বস্তু। ইহা সাক্ষাৎ ভগবান্ সদাশিবের মুখপঙ্কজবিনির্গত অমৃতময় সুপ্রসিদ্ধ গ্রন্থ। সুতরাং এতৎসম্বন্ধে অধিক পরিচয় অনাবশ্যক। প্রত্যেক শিক্ষিত লোকেরই এ গ্রন্থ পাঠ করা একান্ত আবশ্যক।

এক একটি উপাখ্যান-সংযুক্ত বহুবিধ তন্ত্র বলিয়াছি, পরন্তু সৰ্ব্বধৰ্ম্ম-সমন্বিত ইহা অপেক্ষা শ্রেষ্ঠতর আর কোন তন্ত্র নাই। এই মহানিৰ্ব্বাণতন্ত্রের উত্তরাদ্ধে পাতালচক্র, ভূচক ও জ্যোতিচক্র আছে। যিনি সেই উত্তরাদ্ধ জ্ঞাত হন, তিনি সর্বজ্ঞ হন, সন্দেহ নাই। যে নর পরাদ্ধ-সহিত এই মহানিৰ্ব্বাণতন্ত্র জানেন, তিনি ত্রিকালবার্তা ও ত্রৈলোক্য-বৃত্তান্ত বৰ্ণন করিতে সমর্থ হন।

সৰ্ব্বধৰ্ম্ম-সমন্বিত ইহা অপেক্ষা শ্রেষ্ঠতর আর কোন তন্ত্র নাই। এই মহানিৰ্ব্বাণতন্ত্রের উত্তরার্দ্ধে পাতালচক্র, ভূচক্র ও জ্যোতিচক্র আছে। যিনি সেই উত্তরার্দ্ধ জ্ঞাত হন, তিনি সর্বজ্ঞ হন, সন্দেহ নাই। যে নর পরার্দ্ধ-সহিত এই মহানিৰ্ব্বাণতন্ত্র জানেন, তিনি ত্রিকালবার্তা ও ত্রৈলোক্য-বৃত্তান্ত বৰ্ণন করিতে সমর্থ হন।
অনেক প্রকার তন্ত্র আছে, বহুবিধ শাস্ত্র ও আছে ; পরন্তু কোনও শাস্ত্র বা কোনও তন্ত্র এই মহানিৰ্ব্বাণতন্ত্রের ষোড়শ অংশের একাংশের ও সমকক্ষ হইতে পারে না।

আসল সংস্কৃত ভাষা হইতে বাংলায় অনুবাদ করেছেন শ্রী শ্যামাচরণ কবিরত্নেন।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পঠকগণ, এই পোষ্ট হইতে মুল্যবান  একটি হিন্দু ধর্মমুলক বই- 'মহানির্ব্বাণ তন্ত্ৰম - শ্রীশ্যামাচরণ কবিরত্নেন'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment