শ্রীকান্ত - শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, পিডিএফ ও ইপাব - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, June 25, 2021

শ্রীকান্ত - শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, পিডিএফ ও ইপাব


শ্রীকান্ত - শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, বাংলা ইবুক পিডিএফ ও ইপাব
ডিজিটাল বইয়ের নাম- 'শ্রীকান্ত' (চারটি খন্ড একত্রে)
বইয়ের ধরন- উপন্যাস
ফাইলের ধরন- পিডিএফ এবং ইপাব
এই বইতে মোট পৃষ্টা আছে- ৪৮৩
ডিজিটাল বইয়ের সাইজ- ৩এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত, ক্লিকেবল সূচীপত্র

শ্রীকান্ত - শরৎচন্দ্র চট্টোপাধ্যায়
  

উপন্যাসটির বিষয়বস্তু : বিশিষ্ট কথাশিল্পী শরৎচন্দ্রের লেখা ‘শ্রীকান্ত’ উপন‍্যাসের মোট চারটি পর্ব রয়েছে। এই উপন্যাসের মুল চরিত্র 'শ্রীকান্ত' একজন ভবঘুরে। তিনি তার এই  ভবঘুরে জীবনের নানা ধরনের ঘটনা ও অভিজ্ঞতা ব্যক্ত করেছেন বৃদ্ধ জীবনে এসে। প্রথম পর্বে রয়েছে তার কৈশোর এবং যৌবনকালের কথা। এই উপন্যাসের প্রধান চরিত্র শ্রীকান্ত-রাজলক্ষ্মী ছাড়াও অসংখ্য নরনারীর চরিত্রের সমাবেশ ঘটেছে যেমন ইন্দ্রনাথ,অন্নদাদিদি, অভয়া, ব্রজানন্দ, সুনন্দা, গহর, কমললতা প্রভৃতি। আর এইসকল চরিত্রগুলিকে কেন্দ্র করে সমাজিক সম্পর্ক ও তাদের বিভিন্ন সমস‍্যাগুলির কথা লেখক তুলে ধরেছেন এই উপন‍্যাসটিতে।

একথা অস্বীকার করা যাবে না যে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়-এর-উপন্যাসে নারীদের প্রেমের তীব্রতা বেশি। এই উপন্যাসের পরতে পরতে সেটার উপলব্ধী করা যায়।  এছাড়া এই উপন্যাসর মাধ্যমে তৎকালীন বাংলার আর্থ-সামাজিক অবস্থার স্পষ্ট চিত্র ফুটে উঠেছে। আর অনেকে মনে করেন যে শ্রীকান্ত চরিত্রটি শরৎচন্দ্রের ব্যক্তিজীবনে খন্ডচিত্র। এই অনন্য উপন্যাসটি বই আকারে প্রথম খন্ড প্রকাশিত হয়েছিল ১৯১৭ সালে এবং শেষ বা চতুর্থখন্ড ১৯৩৯ সালে।

পাঠকগণ, এখন এই উপন্যাসটির চারটি খন্ড একত্রে একটি পিডিএফ আকারে শেয়ার করা হল। যদিও নেট জগতে এই বইটির পিডিএফ প্রচুর পরিমানে রয়েছে। কিন্তু সেগুলির বেশির ভাগেরই প্রিন্ট কোয়ালিটি ভালো নয়। তাই আপনাদের জন্য নিয়ে এসেছি একেবারে ঝাক্কাস কোয়ালিটির পিডিএফ এবং ইপাব। তাই দেরী না করে এই হাই কোয়ালিটি ফাইলগুলি সংগ্রহ করে নিন।

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন

ইপাব
পিডিএফ


প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা একটি অনন্য বাংলা উপন্যাস 'শ্রীকান্ত - শরৎচন্দ্র চট্টোপাধ্যায়' -এর পিডিএফ ও ইপাব সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment