গোয়েন্দা গণ্ডালু- নলিনী দাশ । বাংলা বই পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Wednesday, December 16, 2020

গোয়েন্দা গণ্ডালু- নলিনী দাশ । বাংলা বই পিডিএফ


 গোয়েন্দা গণ্ডালু- নলিনী দাশ । বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- গোয়েন্দা গণ্ডালু (অখন্ড সংস্করণ)
লেখক- নলিনী দাশ
বইয়ের ধরন- গোয়েন্দা কাহিনী
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৭৭১
ডিজিটাল বইয়ের সাইজ- ৩০এমবি
প্রিন্ট বেশ ভালো তবে হালকা জলছাপ যুক্ত

গোয়েন্দা গণ্ডালু- নলিনী দাশ

 

স্কুলে পড়ে চারটি মেয়ে—অসমসাহসী কালু, কল্পনাপ্রবণ মালু, খেলোয়াড় অথচ ভীতু বুলু আর টুলু (লেখিকা)। ওদের সখ অভিযান ও এডভেঞ্চার। সর্বত্র ওরা রহস্যের সন্ধান পায় ও তার সমাধান করে—তাই ওদের নাম হয়েছে “গোয়েন্দা গণ্ডালু”।

উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর নাতনী, পুণ্যলতার মেয়ে নলিনী কলকাতা বিশ্ববিদ্যালয়ের বি. এ. পরীক্ষায় ঈশান স্কলার হ’ন, এম. এ.-তেও তিনি প্রথম স্থান অধিকার করেন। তিনি বিয়ে করেন জীবনানন্দ দাশের ভাই অশোকানন্দকে। অধ্যাপিকার কাজ করার পর তিনি ১৯৪৫-এ ইংল্যান্ডে যান উচ্চশিক্ষার জন্য। পরে দীর্ঘকাল শিক্ষিকা-শিক্ষণ প্রতিষ্ঠান ইনস্টিটিউট অফ এডুকেশন ফর উয়েমেন’-এর অধ্যক্ষা ছিলেন। ১৯৬১-তে সত্যজিৎ রায় “সন্দেশ' পুনঃপ্রকাশ করলে তিনি নিয়মিত ছোটদের জন্য লিখতে শুরু করেন। তার লেখা “গোয়েন্দা গণ্ডালু” গল্পের চার স্কুলের ছাত্রী গোয়েন্দার কাহিনী খুব জনপ্রিয় হয়।
“সন্দেশ” পত্রিকা পুনঃপ্রকাশের পর থেকেই লেখিকা নিয়মিত ছোটদের জন্য লিখতে শুরু করেন। ১৯৬৩ থেকে তিরিশ বছর তিনি কার্যতঃ “সন্দেশ"-এর নির্বাহী সম্পাদক ছিলেন, যদিও পাকাপাকিভাবে তিনি সম্পাদক হন ১৯৭৪-এ, সরকারী| চাকরি থেকে অবসর গ্রহণের পর। তার লেখা গোয়েন্দা গণ্ডালু রহস্যকাহিনীর জনপ্রিয়তা দেখে তিনি প্রতি বছর “সন্দেশ”-এর শারদীয়া সংখ্যায় গণ্ডালু উপন্যাস লিখতেন। সম্পূর্ণ গণ্ডালু গোয়েন্দা সমগ্রের একটি পিডিএফ।

চারটি স্কুলের মেয়ে কালু, মালু, টুলু ও বুলু একটি বোর্ডিং স্কুলের একই ক্লাসে পড়ে; ও হস্টেলের একই ঘরে থাকে। তারা রহস্য সমাধান করতে ভালোবাসে, আর তারা যেখানেই যায় সেখানেই তারা কোনও রহস্য খুজে বের করে এবং সেটার সমাধান করে।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ সংগ্রহ করে নিন অসাধারণ একটি গোয়েন্দা কাহিনী বই- 'গোয়েন্দা গণ্ডালু (অখন্ড সংস্করণ)- নলিনী দাশ' বাংলা বই পিডিএফ।

No comments:

Post a Comment