তিনটি উপন্যাস - ফিওদর দস্তোয়েভস্কি । বাংলা অনুবাদ উপন্যাস পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, November 6, 2020

তিনটি উপন্যাস - ফিওদর দস্তোয়েভস্কি । বাংলা অনুবাদ উপন্যাস পিডিএফ


 তিনটি উপন্যাস - ফিওদর দস্তোয়েভস্কি । বাংলা অনুবাদ উপন্যাস পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'তিনটি উপন্যাস'
লেখক- ফিওদর দস্তোয়েভস্কি
অনুবাদক- ননি ভৌমিক
বইয়ের ধরন- অনুবাদ উপন্যাস
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৪১৩
ডিজিটাল বইয়ের সাইজ- ২৯এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

তিনটি উপন্যাস - ফিওদর দস্তোয়েভস্কি
ফিওদর দস্তোয়েভস্কি, এই রাশিয়ান প্রতিভা একইসাথে একজন উপন্যাসিক, ছোট গল্প লেখক, প্রাবন্ধিক, সাংবাদিক এবং দার্শনিক ছিলেন। তিনি জন্মগ্রহণ করেছিলেন রাশিয়ার মস্কো শহরে ১৮২১ সালের ১১ নভেম্বর । তাঁর সাহিত্যের মূল বিষয়বস্তুগুলি ছিল বিক্ষিপ্ত রাজনীতি এবং সামাজিক ও আধ্যাত্মিক প্রসঙ্গে মানব মনোবিজ্ঞান অনুসন্ধান করা। তাঁর বেশিরভাগ উপন্যাস এবং গল্পগুলি বিশেষত বিংশ শতাব্দীর রাশিয়ার পটভূমিতে রচিত হয়েছে এবং সেগুলিতে দার্শনিক ও ধর্মীয় চিন্তার মিশ্রণ আমরা দেখতে পাই।


‘ক্রাইম অ্যান্ড পানিশমেন্ট’ (১৮৬৬), ‘দি ইডিয়ট’ (১৮৬৯), ‘ডেমনস’ (১৮৭২), ‘দ্য ব্রাদার্স কারামজোভ’ (১৮৮০) এগুলি হল তাঁর উল্লেখযোগ্য কাজগুলির মধ্যে অন্যতম।
এছাড়া দস্তোয়েভস্কি এগারটি উপন্যাস, তিনটি উপন্যাসিকা, ষোলটি ছোট উপন্যাস এবং পাঠকদের জন্য আরও অনেক সাহিত্যকর্ম রেখে গেছেন।

তাঁর অনেকগুলি সাহিত্যকর্ম সমগ্র বিশ্বের ১৮০টিরও বেশি ভাষায় অনুবাদ করা হয়েছে। এবং বহু বিখ্যাত উপন্যাসিক এবং দার্শনিক তাঁর লেখার দ্বারা অনুপ্রাণিত হয়েছেন।

এখন আমি তাঁর তিনটি উপন্যাসের একটি অনুবাদকৃত বই আপনাদের সাথে শেয়ার করতে চাই। বিশিষ্ট বাঙালি বামপন্থী লেখক, সাংবাদিক এবং অনুবাদক ননি ভৌমিক যিনি এই উপন্যাসগুলি বাংলায় অনুবাদ করেছেন।
যে তিনটি অনুবাদ উপন্যাস রয়েছে-


খুড়োর স্বপ্ন
যাচ্ছেতাই কাণ্ড  
জুয়াড়ী

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা অসাধারণ একটি বই 'তিনটি উপন্যাস - ফিওদর দস্তোয়েভস্কি' -এর বাংলা অনুবাদ উপন্যাস পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন ।

No comments:

Post a Comment