জুল ভের্ণ কিশোর অমনিবাস । বাংলা পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Thursday, October 22, 2020

জুল ভের্ণ কিশোর অমনিবাস । বাংলা পিডিএফ


জুল ভের্ণ কিশোর অমনিবাস । বাংলা পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'জুল ভের্ণ কিশোর অমনিবাস'
লেখক- জুল ভের্ণ
অনুবাদক- শৈবাল চক্রবর্তী
বইয়ের ধরন- কিশোর সাহিত্য
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৮৮
ডিজিটাল বইয়ের সাইজ- ১১এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

জুল ভের্ণ কিশোর অমনিবাস
কল্পবিজ্ঞানের অপ্রতিদ্বন্দী লেখক জুল ভার্ণের জন্ম ফ্রান্সের নানতেস দ্বীপে ১৮০০ সালের ৮ ফেব্রুয়ারি। তিনি আইন নিয়ে অধ্যয়ন করেন এবং আইনজীবী হিসাবে যথেষ্ট খ্যাতি এবং সন্মান অর্জন করেছিলেন। তবে এই পেশা বেশি দিন স্থায়ী হয়নি। বিজ্ঞানমনস্ক জুল ভার্ণ বিভিন্ন অভিযানের স্বপ্ন দেখেছিলেন এবং ফলস্বরূপ তিনি বৈজ্ঞানিক পরীক্ষায় নিমগ্ন হন। এরপর কল্পবিজ্ঞানের গল্প পৃষ্ঠার পরে পৃষ্ঠা লেখার শুরু। 'টুয়েন্টি থাউসেন্ডস্‌ লিগ্‌স আন্ডার দ্যা সী' ছিল তাঁর প্রথম লেখা।


তারপরে তিনি একের পর এক পৃথিবী বিখ্যাত বই পাঠকদের উপহার দিতে থাকেন, এর মধ্যে রয়েছে-  আডভেঞ্চার অফ্‌ ক্যাপ্টেন হ্যাটেরাস, ইন টু দ্যা নাইজার বেন্ড, ব্লাক ডায়মন্ড, আরাউন্ড দ্যা ওয়ার্ল্ড ইন এইটটি ডেজ, কার্পেথিয়ান ক্যাসেলস্‌, মাইকেল স্ট্রগফ, জার্ণি টু দি সেন্টার অফ দি আর্থ, ফাইভ উইক্‌স ইন আ বেলুন, মিস্টিরিয়াস আইল্যান্ড, দ্যা মাস্টার অব দ্যা ওয়ার্ল্ড, ফ্রম দ্যা আর্থ টু দ্যা মুন, দ্যা গ্রীণ ফ্ল্যাস, ইটারনাল আড্‌ম, ক্লীপার ফ্রম দ্যা ক্লাউড্‌স, সহ আরো অনেক।

তাঁর এইসকল কল্পনালব্ধ গল্পগুলি থেকে অনেকগুলি নতুন যন্ত্র এবং যানবাহন আবিষ্কার করা সম্ভব হয়েছে। প্রমানসরূপ রয়েছে হোভারক্রাফট বা সাবমেরিন। স্বামী বিবেকানন্দ নিজেই তাঁর লেখা পড়তে খুবই পছন্দ করতেন। তাঁকে কল্পবিজ্ঞান কথাসাহিত্যের এক অপ্রতিরোধ্য লেখকও বলা যেতে পারে। তাঁর লেখাগুলি এখনও তরুণ ও প্রবীণ বিজ্ঞানমনস্ক পাঠকদের কল্পিত মন তৈরি করে।

এখন এই পোষ্টে তাঁর কিশোরদের জন্য লেখা উপন্যাস ও গল্পগুলির একটি অমনিবাস শেয়ার করা হল। এখানে যেগুলি রয়েছে-
উপন্যাস-
টুয়েন্টি থাউসেন্ডস্‌ লিগ্‌স আন্ডার দ্যা সী

গল্প-
নূতন ভূমিকায়
তুষারে পদচিহ্ন
মাস্টার জাকারিয়ুস

'তুষারে পদচিহ্ন' আসলে জুল ভের্ণের ‘দি ইংলিশ এ্যাণ্ড দি নর্থ পোলের' একটি পরিচ্ছেদ। কিন্তু এতে একটি ছোট গল্পের স্বাদ থাকায় এবং মূল উপন্যাসটি সম্পর্কে পাঠকের আগ্রহ সৃষ্টি করবার উদ্দেশ্য এই সংকলনে এটি একটি গল্প হিসেবে সন্নিবেশিত করা হয়েছে।

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন

প্রিয় পাঠকগণ, আপনারা এই পোষ্ট হইতে একটি অনুবাদিত কিশোর সাহিত্য 'জুল ভের্ণ কিশোর অমনিবাস' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন ।

No comments:

Post a Comment