ভারতাত্মা শ্রীরামকৃষ্ণ - প্রণব রঞ্জন ঘোষ । বাংলা বই পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Monday, September 14, 2020

ভারতাত্মা শ্রীরামকৃষ্ণ - প্রণব রঞ্জন ঘোষ । বাংলা বই পিডিএফ


 ভারতাত্মা শ্রীরামকৃষ্ণ - প্রণব রঞ্জন ঘোষ । বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- ভারতাত্মা শ্রীরামকৃষ্ণ
লেখক- প্রণব রঞ্জন ঘোষ
বইয়ের ধরন- জীবনীমুলক
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৯০
ডিজিটাল বইয়ের সাইজ- ১২এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

শ্রীরামকৃষ্ণদেবের সমসাময়িক কালেই তাঁর জীবনীরচনা ও বাণীসংগ্রহ প্রচেষ্টার শুভসূচনা। আচার্য কেশবচন্দ্র প্রমুখ ব্রাহ্মসমাজের গুণগ্রাহী নেতৃবৃন্দ, শ্রীসুরেশচন্দ্র দত্ত, শ্রীরামচন্দ্র দত্ত প্রমুখ শ্রীরামকৃষ্ণভক্তমণ্ডলী থেকে আরম্ভ করে বিদেশী মনীষীদের মধ্যে নবযুগের "আচার্য সয়ন” মনীষী ম্যাক্সমুলর, মানবপ্রেমিক রম্যাঁ রল্যাঁ ও সাম্প্রতিক ইংরেজীসাহিত্যের অন্যতম বিশিষ্ট লেখক খ্রীষ্টোফার ঈশারুভ অববি পৃথিবীর নানাভাষায় শ্রীরামকৃষ্ণসাহিত্য রচিত হয়ে ভারতাত্মার বাণী দেশে দেশে প্রসারিত হয়ে চলেছে। পৃথিবীর ইতিহাসে তিনি এক 'নূতন মানুষ’-এ কথা সবাই স্বীকার করবেন। আবার এই নতুন মানুষটিই ভারতের চিরন্তন অধ্যাত্ম আদশের পূর্ণ প্রতীক।

বাংলা ভাষা ও সাহিত্য আমাদের সত্যিই গর্ব করার মতো জিনিষ। এ গর্ব আমার আরো বেড়ে ওঠে, যখন ভাবি মহাপ্রভু শ্রীচৈতন্য ও শ্রীরামকৃষ্ণ পরমহংসের মতো এ জগতের দুটি শ্রেষ্ঠ অধ্যাত্মবক্তিত্ব বাংলাভাষায় তঁদের উপলব্ধির কথা প্রকাশ করে গেছেন। মহাপ্রভুর মুখের ভাষা সঠিক আকারে লিপিবদ্ধ না থাকলেও “শ্রীশ্রীচৈতন্যভগবত” ও “শ্রীশ্রীচৈতন্যচরিতামৃত” গ্রন্থ থেকে অনুমান করা অসম্ভব নয়। কিন্তু "শ্রীশ্রীরামকৃষ্ণ কথামৃতের” প্রসাদে আধুনিক বাংলাভাষা শ্রীরামকৃষ্ণ-কথিত বাণীমাধুর্যে ধন্য।

শ্রীরামকৃষ্ণ সমন্ধে এই অসাধারণ বইটি সংগ্রহ করিবেন।

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, আপনারা এই পোষ্ট হইতে একখানি মহান মানুষের জীবনীমুলক বই 'ভারতাত্মা শ্রীরামকৃষ্ণ - প্রণব রঞ্জন ঘোষ' এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।


No comments:

Post a Comment