ফটোগ্রাফির হাতেখড়ি - আবীর জিসান, বাংলা বইয়ের পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Tuesday, August 4, 2020

ফটোগ্রাফির হাতেখড়ি - আবীর জিসান, বাংলা বইয়ের পিডিএফ


ফটোগ্রাফির হাতেখড়ি - আবীর জিসান, বাংলা বইয়ের পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- ফটোগ্রাফির হাতেখড়ি
লেখক- আবীর জিসান
বইয়ের ধরন- প্রযুক্তিবিদ্যা'র বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২৪১
ডিজিটাল বইয়ের সাইজ- ৫এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

ফটোগ্রাফির হাতেখড়ি - আবীর জিসান


লেখকের কথা-
বইটা লেখার প্রধান উদ্দেশ্য ছিল বইটা এমনভাবে লেখা, যেন বইটা পড়ে ফটোগ্রাফির মূল বিষয়গুলো নিয়ে খুব সহজেই পরিষ্কার ধারণা পাওয়া যায়। এই জিনিসগুলো আমি বইয়ে খুব সহজে বোঝানোর চেষ্টা করেছি, কিছু ক্ষেত্রে উদাহরন দিয়ে বোঝানোর চেষ্টা করেছি। চেষ্টা করেছি যেন সব জিনিস ছবির মাধ্যমে বোঝাতে পারি।

লেখকের পরিচয়-
সৈয়দ আবীর জাহান জিসানের জন্ম ২০০১ সালের ৯ সেপ্টেম্বর রাজশাহী জেলায়। তার পৈত্রিক নিবাস চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়। বর্তমানে অধ্যয়নরত আছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল অনুষদে। তার মা নিলাম তবিব, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা, বাবা জাহাঙ্গীর উদ্দিন আহমদ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক হিসাবে কর্মরত আছেন।
একমাত্র বোন এমবিবিএস ডাক্তার। এই ক্ষুদে লেখক বিজ্ঞানভিত্তিক অনেক প্রবন্ধ রচনা ও বিজ্ঞান প্রকল্প তৈরী করে সুধীমহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন।

আমাদের মধ্যে প্রায় সবাই ছবি শুট করতে ভিষনভাবে পছন্দ করি তা সে সেল্ফি হোক বা অন্যের ছবি বা প্রাকৃতির ছবি। তবে আমরা যে ছবিগুলি তুলি তা প্রায়শই আমাদের পছন্দ হয় না কারণ আমরা ফটোগ্রাফির প্রাথমিক কৌশলগুলি ভালভাবে জানি না। এই পোষ্টে আমি এইসকল ফটো প্রেমীদের জন্য আবির জিসানে'র 'ফটোগ্রাফির হাতেখড়ি' বইটি নিয়ে এসেছি ফটোগ্রাফি সম্পর্কে প্ররম্ভিক সহজ ধারনার জন্য।
বইটিতে, কিছু স্নিপার কৌশল রয়েছে যা আপনি শার্প ছবি তোলার জন্য ব্যবহার করতে পারেন; আপনি কেবলমাত্র একটি মোবাইল ফোন দিয়ে কীভাবে পেশাদার মানের ভিডিও সামগ্রী বা YouTube করতে পারেন; ডিএসএলআর ক্যামেরার বেশিরভাগ কাজ আপনি কেবলমাত্র একটি প্রো মোড দিয়ে আপনার মোবাইল ফোনে করতে পারেন - ইত্যাদি ইত্যাদি প্রচুর টেকনিক যেগুলি শুধু নতুন ফটোগ্রফারদের সাহায্য করবে তা নয় প্রফেশনালদেরও অনেক বিষয়ে ভালোভাবে বুঝতে সাহায্য করবে।

বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, ফটোগ্রাফির মূল বিষয়গুলো শেখার জন্য এই বইটি সংগ্রহ করুন- 'ফটোগ্রাফির হাতেখড়ি - আবীর জিসান' বাংলা বইয়ের পিডিএফ।

No comments:

Post a Comment