সরস্বতী পূজোর মন্ত্র ও পদ্ধতি বাংলা পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Tuesday, January 28, 2020

সরস্বতী পূজোর মন্ত্র ও পদ্ধতি বাংলা পিডিএফ


সরস্বতী পূজোর মন্ত্র ও পদ্ধতি বাংলা পিডিএফ


শ্রী শ্রী সরস্বতৌঃ নমঃ

শ্বেতশতদল শুভ্রা শ্বেত মরালবাহিনী।
অজ্ঞান মহাঘোরে জ্ঞান-বিভা বিধায়িনী।।
সুরাসুর নর-মোহ মুক্তি প্রদায়িনী।
কিঙ্করে কৃপা নেত্রে নেহার নারায়ণী।।



 সভ্যতার উষালগ্ন থেকে জ্ঞানের তীব্র বাসনা মানব হৃদয়ে প্রজ্বলিত। সেই জ্ঞান আরাধনাই বাণীমূর্তি থেকে মৃন্ময়ী শুভ্রবসনা বাগ্ দেবীর রূপ পরিগ্রহ করেছেন।
হিন্দু ধর্মমতে মা সরস্বতী হলেন জ্ঞান, সংগীত, শিল্পকলা, বুদ্ধি ও বিদ্যার দেবী। আমাদের অন্তরের অন্ধকারকে বিতারিত করে জ্ঞানের আলো জ্বালানোর জন্য আমরা মাঘ মাসের শুক্লপঞ্চমী তিথিতে দেবী সরস্বতীর পুজো করে থাকি।
 
জ্ঞান ও বুদ্ধির দেবীসরস্বতীকে পূজা করার প্রধান কারণ হল । অর্জিত সিদ্ধিকে ক্ষয় না করে আরও বৃদ্ধি করে, বিদ্যার পরিমণ্ডলে নিজের প্রাধান্য প্রতিষ্ঠিত করে। নিজের ও একই সাথে পরিবারেরও। সরস্বতী পূজা যাঁরা জানেন তাঁদের কাছে এই কথাগুলি অর্থহীন। যাঁরা জানেন না, অনুগ্রহ করে নিজেই এই পূজা করার মত সাহস সঞ্চয় করুন। একটি প্রাচীন পুঁথি থেকে সমগ্র পূজার পদ্ধতি এই পিডিএফে দেওয়া হয়েছে। বাকীটা করার মত যোগ্যতা না থাকলে আপনি এই পেজই আসতে পারতেন না। বইটি ডাউনলোড করে প্রথমে পুরো লেখাগুলি পড়ে ফেলুন। মনঃসংযোগের প্রথম পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন কিনা দেখুন। না পারলে বুঝবেন মনের শক্তি বৃদ্ধি করা প্রয়োজন। এভাবেও তা হতে পারে।

দেবী সরস্বতী পূজোর মন্ত্র ও পদ্ধতি ডাউনলোড
লিংক- ১
লিংক- ২
 
উপরের সংক্ষিপ্ত পিডিএফের লিংক ছাড়াও নীচে একটি সুন্দরভাবে সজ্জিত পূজার মন্ত্র, উপকরণ ও নিয়মাবলী সম্পর্কিত প্রাচীন বইয়ের লিংক দেওয়া হয়েছে। সেটিও সংগ্রহ করিতে পারেন।
  
আসুন আমরা সবাই শ্বেতবসনা বাগ্ দেবীর আরাধনায় ব্রত হই। এবং এই আরাধনার জন্য যে মন্ত্রপাঠ ও পূজা পদ্ধতির প্রয়োজন তাহা এই ব্লগে দেওয়া পিডিএফ টিতে পেয়ে যাবেন। সেটি সংগ্রহ করে নিন। বিভিন্ন পুজায় ব্যবহৃত দ্রব্য বই পিডিএফ
 
* এছাড়া সরস্বতী পূজার মন্ত্র, উপকরণ ও নিয়মাবলী সম্পর্কিত ২০২২ প্রাচীন বাংলা পিডিএফ সংগ্রহ করুন। এখানে- সরস্বতী পূজার প্রাচীন মন্ত্র, উপকরন ও সমস্ত নিয়মাবলী সম্বলিত বই পিডিএফ।

No comments:

Post a Comment