সরস্বতী পূজার মন্ত্র, উপকরণ ও নিয়মাবলী সম্পর্কিত পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, February 4, 2022

সরস্বতী পূজার মন্ত্র, উপকরণ ও নিয়মাবলী সম্পর্কিত পিডিএফ


 সরস্বতী পূজার মন্ত্র, উপকরণ ও নিয়মাবলী সম্পর্কিত ২০২২  বাংলা পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'সরস্বতী পূজার মন্ত্র, উপকরণ ও নিয়মাবলী'
লেখক- প্রাচীন
বইয়ের ধরন- হিন্দু ধর্মীয় বই / বিভিন্ন পূজার ব্যবহৃত দ্রব্যাদি
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৩৪
ডিজিটাল বইয়ের সাইজ- ৫এমবি
প্রিন্ট উচ্চ মানের, 

Saraswati Puja Ancient Mantra & Paddhati

ভারতে ভাতুঃ ভারতী
যুগ যুগ ধরে প্রচলিত উপরোক্ত আপ্তবাক্যটির অর্থ ‘ভারতবর্ষে মা সরস্বতী বিরাজ করুন'। অর্থাৎ ভারতবাসীর মধ্যে জ্ঞানের প্রসার হোক। ধনং দেহি’র কুইন্টেসেনশিয়াল প্রথম ধাপ বা সোপান হল জ্ঞানং দেহি। যিনি এই ওয়েবপেজ দেখছেন তিনি সম্ভবতঃ উচ্চশিক্ষিত। তাঁর বর্তমান প্রতিষ্ঠা বাগদেবীর করুণায় এটা অস্বীকার করার কোন উপায় নেই। এই সিদ্ধি বা প্রসিদ্ধির উৎকর্ষলাভ করা বা অন্ততঃ অপকর্ষের হাত থেকে রক্ষা পাওয়ার চেষ্টা করা প্রত্যেকেরই অবশ্যকর্তব্য।
জ্ঞানদা সরস্বতীকে কে পূজা করার কারণ হল । এই সিদ্ধিকে ক্ষয় না করে আরও বৃদ্ধি করে বিদ্যার পরিমণ্ডলে নিজের প্রাধান্য প্রতিষ্ঠিত করা। নিজের মানে পরিবারেরও। সরস্বতী পূজা যাঁরা জানেন তাঁদের কাছে এই মুখবন্ধটি অর্থহীন। যাঁরা জানেন না, দয়া করে নিজে পূজা করার মত সাহস অর্জন করুন। একটি পুঁথি থেকে সমগ্র পূজার পদ্ধতি তুলে দেওয়া হল। বাকীটা করার মত যোগ্যতা না থাকলে আপনি এই পেজ এ আসতে পারতেন না। বইটি ডাউনলোড করে প্রথমে পুরো টেক্সটটা পড়ে ফেলুন। মনঃসংযোগের প্রথম পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন কিনা দেখুন। না পারলে বুঝবেন মনের শক্তি বৃদ্ধি করা প্রয়োজন। এভাবেও তা হতে পারে।
পূজক হতে গেলে কিছু ফিজিক্যাল অঙ্গমুদ্রা বা হাতের ভঙ্গী জানা প্রয়োজন। সেগুলি সাধ্যমত অনুশীলন করে নেবেন, পূজার কয়েকদিন আগেই। বিভিন্ন ন্যাস সম্বন্ধেও ধারণা তৈরী করে নিতে হবে। | এর পর সব উপকরণ যোগাড় করে যদি সরস্বতী পূজা নিজে করতে পারেন, তাহলে বুঝবেন মন এখনও বিকল হয়নি। 'পূজা’ প্রকরণটির উদ্দেশ্যই তাই। মানসিক শক্তি বৃদ্ধি করা। নিজের বিবেচনা মত পূজা করুন। নিজেকে ব্রাহ্মণ ধরে পূজা করুন। পারতেই হবে। পূজা সমাপনের পর তৃপ্তির পরিমাণ দেখলে নিজেই বিস্মিত হবেন। 


এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন

প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা হিন্দু ধর্ম সম্পর্কিত বই 'সরস্বতী পূজার মন্ত্র, উপকরণ ও নিয়মাবলী' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন। খুবই নিষ্ঠার সহিত সজানো একটি পিডিএফ যেখানে সরস্বতী পূজার সমস্ত উপাচার, নিয়মাবলী, মন্ত্র রয়েছে।

No comments:

Post a Comment