আদর্শ হিন্দু হোটেল- বিভূতিভূষণ বন্দোপাধ্যায় বাংলা উপন্যাস পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, December 13, 2019

আদর্শ হিন্দু হোটেল- বিভূতিভূষণ বন্দোপাধ্যায় বাংলা উপন্যাস পিডিএফ


আদর্শ হিন্দু হোটেল- বিভূতিভূষণ বন্দোপাধ্যায় বাংলা উপন্যাস পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- আদর্শ হিন্দু হোটেল
লেখক- বিভূতিভূষণ বন্দোপাধ্যায়
বইয়ের ধরন- সামাজিক উপন্যাস
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৩৫৭
ডিজিটাল বইয়ের সাইজ- ৮০০কেবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

'আদর্শ হিন্দু হোটেল' বিখ্যাত উপন্যাসকার বিভূতিভূষণ বন্দোপাধ্যায়ের একটি সামাজিক উপন্যাস। এই উপন্যাসটির প্রকাশের সময়কাল ১৯৪০ নাগাদ। ইংরেজ আমলের পটভূমির এই উপন্যাসে লেখক সূক্ষ্মভাবে সেইসময়ের ব্রাহ্মণ সমাজের 'রাঁধুনী বামুণ' হাজারী দেবশর্মা এর জীবন কাহিনী বর্ণনা করেছেন।
মানুষকে জীবনে ধাক্কা খেয়ে সংগ্রামের মাধ্যমে বড় হতে হয়। তবে যদি কোনও মানুষ নিজের প্রচেষ্টায় মরিয়া লড়াইয়ের মাধ্যমে ভাগ্যকে চ্যলেঞ্জ ছুড়ে দেয় তখন বেশীরভাগ সময়ে ভাগ্যের দেবী তাকে সমর্থন করতে বাধ্য হয়। সেই করণেই বলা হয়- God helps those who help themselves. বলা যেতে পারে যে এই কথাগুলির সঠিক প্রয়োগটি পাওয়া যায় 'আদর্শ হিন্দু হোটেল' উপন্যাসে।

আমি দেখেছি, পুরো ওয়েব জুড়ে এই উপন্যাসের প্রচুর বই রয়েছে তবে সেগুলি সমস্ত জলছবি সহ, এবং সেই কারণেই এই বইটি পড়া খুব বিরক্তিকর।
প্রিয় পাঠকগণ, এখন আমি এই পোষ্টে উপন্যাসটির একটি নতুন পিডিএফ তৈরী করে শেয়ার করলাম - আদর্শ হিন্দু হোটেল, কোনও জলছবি ছাড়া এবং হাই কোয়ালিটির।

আদর্শ হিন্দু হোটেল- বিভূতিভূষণ বন্দোপাধ্যায় বাংলা উপন্যাস

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
পাঠকগণ, আপনারা এই পোষ্ট হইতে একটি কালজয়ী উপন্যাস- 'আদর্শ হিন্দু হোটেল- বিভূতিভূষণ বন্দোপাধ্যায়'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

2 comments:

  1. ডাউনলোড লিঙ্ক পাচ্ছি না। ধন্যবাদ রইলো।

    ReplyDelete
  2. এই ব্লগে আসার জন্য ধন্যবাদ। 'বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন' এই লেখাটির মধ্যে পড়ার এবং ডানলোডের অপশন দেওয়া আছে।

    ReplyDelete