অবিনশ্বর সিরিজ - নৃপেন্দ্রকৃষ্ণ চট্টোপাধ্যায় ছোটদের বাংলা বই - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, May 3, 2019

অবিনশ্বর সিরিজ - নৃপেন্দ্রকৃষ্ণ চট্টোপাধ্যায় ছোটদের বাংলা বই


অবিনশ্বর সিরিজ - নৃপেন্দ্রকৃষ্ণ চট্টোপাধ্যায় ছোটদের বাংলা বই
ডিজিটাল বইয়ের নাম- অবিনশ্বর সিরিজ
লেখক- নৃপেন্দ্রকৃষ্ণ চট্টোপাধ্যায়
বইয়ের ধরন- ছোটদের গল্প
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৪৬
ডিজিটাল বইয়ের সাইজ- ১০এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত

আজকে যারা আমাদের দেশে কিশোর-কিশোরী, তাদের একটা মস্তবড় সৌভাগ্য, তারা তাদের চোখের সামনে দেখলো, এই আমাদের দেশ, এই আমাদের ভারতব, কিভাবে শতাব্দীর অভিশাপ থেকে মুক্ত হয়ে তার স্বাধীনতা অর্জন করলো। আজ আমরা স্বাধীন ভারতবর্ষের সন্তান।
কিন্তু কাগজে-কলমে স্বাধীনতা পাওয়া আর স্বাধীন হওয়া এক জিনিস নয়। মুখে ভগবানের কথা বলা আর জীবনে ভগবানকে পাওয়া এক জিনিস নয়। আজ কাগজে-কলমে আমরা যে স্বাধীনতা পেলাম, তাকে আমাদের জীবনে সত্য করে তুলতে হবে। আমাদের স্বাধীন হতে হবে। সে কাজ এখনো বাকি পড়ে রয়েছে। সেই আমাদের সাধনা।
তাই আজকের যারা কিশোর-কিশোরী, তাদের ওপরই এক বিরাট দায়িত্ব আপনা থেকে এসে পড়েছে, এই বিরাট দেশকে তার শত-শত যুগের মর্যাদা আর ঐশ্বর্যের অনুযায়ী নতুন করে আবার গড়ে তুলতে হবে। জ্ঞান-বিজ্ঞানের অধিষ্ঠাত্রী যে-ভারতবর্ষ, আমাদের জননী-জন্মভূমি, আমাদের প্রত্যেকের কৰ্ম্মসাধনায় তাকে আবার সেই বিশ্ব-বিশ্রুত মহিমায় মণ্ডিত করে তুলতে হবে।
তার জন্যে সর্বপ্রথম প্রয়োজন দেশকে জানা। দেশকে ভালোবাসা। দেশকে
না জানলে ভালোবাসা যায়না। এই ছোট্ট বইটির একমাত্র লক্ষ্য হলো, সেই তোমাদের জননী-জন্মভূমির প্রতি তোমাদের ভালোবাসাকে জাগিয়ে তোলা। যদি তা জাগাতে পারি, তাহলেই নিজেকে সার্থক মনে করবো।- নৃপেন্দ্রকৃষ্ণ চট্টোপাধ্যায়

অবিনশ্বর সিরিজ - নৃপেন্দ্রকৃষ্ণ চট্টোপাধ্যায়

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় ছোট পাঠকরা, তোমরা এই পোষ্ট হইতে অসাধারণ একটি বই - 'অবিনশ্বর সিরিজ - নৃপেন্দ্রকৃষ্ণ চট্টোপাধ্যায়' এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment