বিশ্বের শ্রেষ্ঠ গল্প- কিশোরদের জন্য বাংলা অনুবাদিত গল্প সংগ্রহ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Monday, May 20, 2019

বিশ্বের শ্রেষ্ঠ গল্প- কিশোরদের জন্য বাংলা অনুবাদিত গল্প সংগ্রহ


বিশ্বের শ্রেষ্ঠ গল্প- কিশোরদের জন্য বাংলা অনুবাদিত গল্প সংগ্রহ
ডিজিটাল বইয়ের নাম- বিশ্বের শ্রেষ্ঠ গল্প
লেখক- বিশ্বের খ্যাতিনামা সাহিত্যিকগণ
বইয়ের ধরন- অনুবাদিত কিশোর সাহিত্য
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে-২৬০
ডিজিটাল বইয়ের সাইজ- ১৯এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত

গল্প শোনার দিকে মানুষের একটা বড় রকমের ঝোঁক দেখা যায়। তাই যুগে যুগে সাহিত্যের ডালা ভরে ওঠে গল্পের পাঁচ ফলে। বিশ্ববরেণ্য সাহিত্যিক যাঁরা, তাঁদের কেউ লিখেছেন ছোট গল্প, কেউ বা বড় গল্প বা উপন্যাস। তাঁদের মধ্যে ম্যাক্সিম গোর্কি, জন গলসওয়ার্দি, পার্ল বাক, লিও টলস্টয়, স্যার ওয়াল্টার স্কট, ভিক্টর হ্যুগো, স্যার আর্থার কোনান ডয়েল, রবার্ট লুই স্টিভেনসন প্রভৃতি খ্যাতনামা সাহিত্যিকদের নোবেল পুরস্কারপ্রাপ্ত কয়েকখানি উপন্যাস দেশকালের গণ্ডী এড়িয়ে বিশ্বসাহিত্যের দরবারে চিরস্থায়ী আসন লাভ করেছে। এই সব উপন্যাসের ভেতর থেকে বেছে বেছে বারোটিকে নিয়ে বাংলা ভাষায় অনুবাদ করে এই গ্রন্থে ছোট ছোট গল্পের আকারে ছোটদের মনের মতন করে রূপদান করা হয়েছে। বিশ্ববরেণ্য সাহিত্যিকদের শ্রেষ্ঠ উপন্যাসগুলি ছোট ছোট গল্পের আকারে রুপান্তরিত করা হয়েছে বলেই এই গ্রন্থখানির নাম দেওয়া হয়েছে “বিশ্বের শ্রেষ্ঠ গল্প"।
ছোট ছোট ছেলেমেয়েরা এই গল্পগুলি পড়ে যথেষ্ট আনন্দ পাবে। এক কথায় ছোটদের কাছে এটি একটি লোভনীয় গ্রন্থ। কারণ বিদেশী ভাষা না জেনেও তারা বিশ্বসাহিত্যের সেই অপব গল্পগুলি পড়বার সুযোগ পাবে।- প্রকাশক

বিশ্বের শ্রেষ্ঠ গল্প

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় কিশোর-কিশোরী পাঠকগণ, এই পোষ্ট হইতে তোমরা বিশ্ববিখ্যাত অনুবাদিত ১২টি গল্প সংকলন বই - 'বিশ্বের শ্রেষ্ঠ গল্প' এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment