ছুটির ঘন্টা ছোটদের বাংলা গল্পের বই - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Sunday, March 24, 2019

ছুটির ঘন্টা ছোটদের বাংলা গল্পের বই


ছুটির ঘন্টা ছোটদের বাংলা গল্পের বই
ডিজিটাল বইয়ের নাম- ছুটির ঘন্টা
লেখক- বিভিন্ন বিশিষ্ট বাংলা লেখক
সম্পাদনা- সুনীল গঙ্গোপাধ্যায়
বইয়ের ধরন- ছোটদের গল্প সংগ্রহ
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২০১
ডিজিটাল বইয়ের সাইজ- ১২এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত

বাঙালিদের মধ্যে গর্ব করার অনেক কিছু আছে। সবচেয়ে বেশি গর্ব করার বিষয় আমাদের সাহিত্য। রবীন্দ্রনাথ সারা বিশ্বের কাছে বাংলা ভাষার সম্মান প্রতিষ্ঠা করেছেন। এখনও অনেক লেখক বাংলা সাহিত্যের গৌরব বৃদ্ধি করে চলেছেন। বাংলা ভাষার আরও একটা বৈশিষ্ট্য এই যে, আমাদের সমস্ত বড় বড় লেখকই ছোটদের জন্য খুব মন দিয়ে লেখেন। সত্যজিৎ রায়ের মতন অত ব্যস্ত একজন চলচ্চিত্র পরিচালকও তার বংশের ধারা বজায় রেখে ছোটদের জন্য গল্প-উপন্যাস লিখে গেছেন নিয়মিত। এ বছর বাংলা ভাষার সমস্ত প্রবীণ ও নবীন লেখকদের বাছাই করা রচনা দিয়ে সাজানো হলো এই ছুটির ঘণ্টা। আশা করি এই সংকলনটি দুই বাংলার পাঠকদের তৃপ্তি দিতে পারবে।

এই বইতে মোট ৩৪টি গল্প ও ৩টি কমিকস্ রয়েছে। সেগুলি লিখেছেন বাংলা সাহিত্যের বিশিষ্ট সব লেখকরা যেমন- রবীন্দ্রনাথ ঠাকুর, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, কাজী নজরুল ইসলাম, উপেন্দ্রকিশোর রায়চৌধুরী, সুকুমার রায়, যোগীন্দ্রনাথ সরকার, বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়, তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়, দীনেন্দ্রকুমার রায়, জরাসন্ধ, শৈল চক্রবর্তী, খগেন্দ্রনাথ মিত্র, বিশু মুখোপাধ্যায়, লীলা মজুমদার প্রমুখরা।

** প্রিয় পাঠকগণ এছাড়া এই ব্লগ হইতে ছুটি সিরিজের আর একটি বই-
      > ছুটির শরৎ- সুনীল গঙ্গোপাধ্যায়, এটির পিডিএফ সংগ্রহ করিতে পারিবে।


ছুটির ঘন্টা


উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় খুদে পাঠকগণ, এই পোষ্ট হইতে তোমরা সুনীল গঙ্গোপাধ্যায়ের সম্পাদিত বিভিন্ন লেখকদের লেখা চমৎকার একটি ছোটদের বাংলা গল্পের বই - 'ছুটির ঘন্টা' এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment