জন্মান্তরবাদ- ডাঃ হেমেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় বাংলা পুনর্জন্ম বা জন্মান্তর সংক্রান্ত বই - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Monday, July 16, 2018

জন্মান্তরবাদ- ডাঃ হেমেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় বাংলা পুনর্জন্ম বা জন্মান্তর সংক্রান্ত বই


জন্মান্তরবাদ- ডাঃ হেমেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় বাংলা পুনর্জন্ম বা জন্মান্তর সংক্রান্ত বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'জন্মান্তরবাদ'
লেখক- ডাঃ হেমেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়
ধরন- রহস্য ও রোমাঞ্চ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৯৭
ডিজিটাল বইয়ের সাইজ- ১৩এমবি
জলছাপমুক্ত, ঝকঝকে প্রিন্ট
আত্মা অবিনশ্বর -এ বিশ্বাস আমাদের বেদ উপনিষদ অথবা পুরাণে বহু আলােচিত বিষয়। ভারতীয় ধর্ম সাধনায়, প্রধানতঃ হিন্দু বৌদ্ধ ও জৈন ধর্মালম্বীদের কাছে এর আধ্যাত্মিক ব্যাখ্যাও অনেক আছে। আমাদের দেশের সাধু-সন্তের যৌগিক-বলে পূর্ব জীবনের এবং আরো অতীত জন্মের ইতিকথা বলতে পারেন এবং বলেছেনও। বেদ উপনিষদের সত্য ত্ৰেতা দ্বাপর যুগের কথা বাদ দিলেও গৌতম বুদ্ধের জাতক কাহিনীগুলি প্ৰমাণিত করে যে মানব জীবন বহু জন্ম-জন্মান্তরের মধ্য দিয়ে অতিবাহিত হয়ে আসছে।

কৌতূহলী মনে এর পরে কতকগুলাে প্রশ্ন এসে জমা হয়-- পুনর্জন্ম বা জন্মান্তর কি শুধু নিছক গল্পকথা না বাস্তব সম্ভাবনা মানব জীবনের মরদেহ বিনাশের পর কোন অস্তিত্ব থাকে কি ? থাকলে কি ভাবে থাকে। কোন্ সূক্ষ্মপথে মৃত্যুর পরেও পূর্বজীবনের স্মৃতি বছরের পর বছর বিচরণ করে এবং কিভাবে অনুভাবী বিগত জন্মের কথা স্মরণ করতে পারে?
প্রশ্নগুলিকে নিছক হেঁয়ালী বা বিভ্রান্তিকর বলে উড়িয়ে দেওয়া যায় না। কারণ, যৌগিক সাধনা বা আধ্যাত্মিক চর্চা না করেও নিজের বিগত জন্মের কথা স্মরণ করতে পারে এমন অনেকের খবর প্রায়ই সংবাদ পত্রের পাতায় দেখতে পাওয়া যায়। এ ছাড়াও কেউ কেউ অদুর ভবিষ্যতের ঘটনার কথা পূর্বাহ্নে অনুভব করতে পারেন, অনেকে আবার সুদূর ভবিষ্যতে কি ঘটতে পারে তারও পূর্বোল্লেখ করেন। জয়পুর বিশ্ববিদ্যালয়ের পরামনােবিজ্ঞান বিভাগের প্রাক্তন পরিচালক ও অধ্যক্ষ ডঃ হেমেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় বিগত পনেরাে বছর ধরে পুনর্জন্মের বৈজ্ঞানিক ব্যাখ্যার সন্ধানে গবেষণা করে চলেছেন। উপরের ঐ প্রশ্নগুলির উত্তর খুঁজে পেতে তিনি পৃথিবীর সর্বত্র একধিকবার ঘুরে বেড়িয়েছেন এবং তত্ত্ব ও তথ্যের এক বিপুল পরিসংখ্যান সংগ্রহ করেছেন।

জন্মান্তরবাদ- ডাঃ হেমেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়


পিডিএফ ফাইল সংগ্রহ করুন
বাংলা পুনর্জন্ম বা জন্মান্তর সংক্রান্ত বই পিডিএফ 'জন্মান্তরবাদ- ডাঃ হেমেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়'

No comments:

Post a Comment