ইস্কুলের গল্প- সম্পাদিত ছোটদের বাংলা ডিজিটাল বই পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Tuesday, July 17, 2018

ইস্কুলের গল্প- সম্পাদিত ছোটদের বাংলা ডিজিটাল বই পিডিএফ


ইস্কুলের গল্প- সম্পাদিত অশোক সেন ও শুভেন্দু দাশমুন্সী বাংলা ডিজিটাল বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- ইস্কুলের গল্প
লেখক- বিশিষ্ঠ সব লেখকগণ
সম্পাদনা- অশোক সেন ও শুভেন্দু দাশমুন্সী
এই বইতে মোট পৃষ্টা আছে- ২৯৮
ডিজিটাল বইয়ের সাইজ- ১৯এমবি
জলছাপমুক্ত, ঝকঝকে প্রিন্ট
ইস্কুল বলতে তো শুধু পড়া-শোনা আর পড়াবলা, কান ধরে দাঁড়ানো আর হাঁটু-গেড়ে বসা, ধারাপাত আর বেত্রাঘাত বোঝায় না, বোঝায় ইস্কুলের মাষ্টারমশাই আর দিদিমনিদের কথা, বন্ধুবান্ধব আর দারোয়ানদের কথা। আর এত সব নিয়ে তৈরি হয় বলেই ইস্কুলের গল্প সবার প্রিয়। ইস্কুল যেতে যারা ভালোবাসে তাদের তো ভালো লাগেই, এমনকী যারা ইস্কুল যেতে ভালোবাসে না ইস্কুলের গল্প শুনতে ভালো লাগে তাদেরও।
যে সাহিত্যের সঙ্গে বাংলা সাহিত্যের যোগ সবচেয়ে নিবিড়, সেই ইংরেজি সাহিত্য আর অন্যান্য সব দেশের সাহিত্যই 'স্কুল স্টোরি' বিশেষ একটি ধারা হিসেবে স্বীকৃতি পেয়েছে। ছোটোদের জন্য লেখা বাংলা সাহিত্যও বারবার ফিরে এসেছে স্কুল। গ্রামের স্কুল, ছেলেদের স্কুল, মেয়েদের স্কুল- কত ধরনের স্কুলকে ঘিরে কত ধরনের গল্প। বন্ধুলাভের গল্প, বন্ধুবিচ্ছেদের গল্প, ভালো ছেলেদের গল্প, শান্ত মেয়েদের গল্প, দুরন্ত মেয়েদের গল্প, কড়া মাস্টারমশাইয়ের গল্প, আবার রয়েছে 'মাই ডিয়ার' মাস্টারমশাইয়ের গল্পও।
এতসব বিচিত্র ধরনের স্কুলের গল্প নিয়েই ইস্কুলের গল্প। ছোটদের স্কুলের গল্প - এই বইটিতে মোট ৩২টি ইস্কুল সমন্ধীয় গল্প আছে এবং লেখক তালিকায় রয়েছেন বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়, রবীন্দ্রনাথ ঠাকুর, যোগীন্দ্রনাথ সরকার, দক্ষিণারঞ্জন মিত্র মজুমদার, হেমেন্দ্র কুমার রায়, বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়, তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়, বনফুল, শরদিন্দু বন্দ্যোপাধ্যায়, সুনির্মল বসু, নারায়ণ গঙ্গোপাধ্যায়, শিবরাম চক্রবর্তী, লীলা মজুমদার, সত্যজিৎ রায়, শঙ্ক ঘোষ, প্রতিভা বসু, ধীরেন্দ্রলাল ধর, বাণী রায়, নিখিলেশ সেন, বুদ্ধদেব বসু, সুকুমার রায়, প্রেমেন্দ্র মিত্র, অচিন্ত্যকুমার সেনগুপ্ত, শৈলজানন্দ মুখোপাধ্যায়, মোহনলাল গঙ্গোপাধ্যায় আরো অনেকে। এই 'ইস্কুলের গল্প' ছোটদের নতুন করে ভালোবাসতে শেখাবে তাদের স্কুলকে। আর এই বই পড়তে বসে বড়োরাও একবার ফিরে যাবেন তাদের ইস্কুলের ফেলে আসা দিনগুলিতে।
ইস্কুলের গল্প

 সম্পাদিত ছোটদের বাংলা ডিজিটাল বই ইস্কুলের গল্প -এর পিডিএফ সংগ্রহ করুন

No comments:

Post a Comment