অবিশ্বাস্য বিবেকানন্দ - শঙ্কর পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Wednesday, January 26, 2022

অবিশ্বাস্য বিবেকানন্দ - শঙ্কর পিডিএফ


 অবিশ্বাস্য বিবেকানন্দ - শঙ্কর, বাংলা জীবনীমুলক বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'অবিশ্বাস্য বিবেকানন্দ'
লেখক- শঙ্কর (মনি শংকর মুখোপাধ্যায়)
বইয়ের ধরন- জীবনীমুলক বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৮৮
ডিজিটাল বইয়ের সাইজ- ৩৪এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত,

অবিশ্বাস্য বিবেকানন্দ - শঙ্কর


সার্ধশতবর্ষ উৎসবের প্রস্তুতিতে পৃথিবীর বিভিন্ন প্রান্তে বিস্ময়কর বিবেকানন্দ-জীবনের নানা অজানা তথ্য সংগ্রহের বিপুল প্রচেষ্টা শুরু হয়েছে। তাঁর পারিবারিক জীবন, পরিব্রাজক- জীবন, সন্ন্যাস-জীবন ও সঙ্ঘ-জীবন সম্পর্কে সাধারণ মানুষের কৌতূহল এখনও সীমাহীন। সেই সঙ্গে নবযুগের নবাগতদের মনেও নানা প্রশ্ন।
পিতৃদেব বিশ্বনাথ দত্ত কেন অন্য নামে ভিটেবাড়ির শরিকদের নিয়ে উপন্যাস লিখলেন? গর্ভধারিণী জননীকে সাহায্য করার জন্য যে-টাকা মঠের তহবিল থেকে স্বামীজি নিয়েছিলেন তার ওপর সত্যিই কি সুদ দিতে হত তাঁকে?
দেশে-বিদেশে ভক্তের বেশে এসে কয়েকজন পুরুষ ও নারী কীভাবে বিবেকানন্দকে বিড়ম্বিত করেছিলেন? সমকালের বাঙালিরা কেন তাঁকে অর্থ সাহায্য করেননি? আবার কারা গুরুনির্দেশে অসাধ্যসাধন করার জন্য তিলেতিলে নিজেদের বিসর্জন দিয়েছিলেন? কলকাতার বিখ্যাত ডাক্তার কি সত্যিই সহায়-সম্বলহীন রোগজর্জরিত সন্ন্যাসীর কাছ থেকে চেম্বারে চল্লিশ টাকা নিলেন?
হিসেবের কড়ি সম্পর্কে স্বামীজির সুচিন্তিত মতামতই কি শেষ পর্যন্ত বিবেকানন্দনমিকসের ভিত্তিপ্রস্তর স্থাপন করলো ? তবু কেউ কেউ তাঁকে কেন জোচ্চোর অপবাদ দিল ? ব্র্যান্ড রামকৃষ্ণ কি ব্র্যান্ড বিবেকানন্দ থেকে সত্যিই আলাদা? দীর্ঘদিন ধরে এমন সব সংখ্যাহীন প্রশ্নের উত্তর খুঁজেছেন সন্ধানী লেখক শংকর।
স্বামী বিবেকানন্দের সঙ্গে শংকর-এর প্রথম পরিচয় নিতান্ত বাল্যবয়সে ১৯৪২ সালে, যার চল্লিশ বছর আগে সন্ন্যাসী বিবেকানন্দের মহাসমাধি বেলুড়ে। তাঁরই নামাঙ্কিত বিদ্যালয়ের ছাত্র হিসেবে অতি অল্পবয়সে শংকর-এর বিবেকানন্দ-অনুসন্ধানের শুরু। তারপরেই তো একের পর এক বিস্ময়। ‘অচেনা অজানা বিবেকানন্দের' পরে ‘অবিশ্বাস্য বিবেকানন্দ’ বাংলা জীবনীসাহিত্যে  আর এক অবিশ্বাস্য সংযোজন।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, সংগ্রহ করে নিন জীবনীমুলক বই- 'অবিশ্বাস্য বিবেকানন্দ - শঙ্কর' বাংলা বই পিডিএফ

No comments:

Post a Comment