চোখের সহজ চিকিৎসা - ডাঃ আর,এস,আগরওয়াল পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Tuesday, December 14, 2021

চোখের সহজ চিকিৎসা - ডাঃ আর,এস,আগরওয়াল পিডিএফ


 চোখের সহজ চিকিৎসা - ডাঃ আর,এস,আগরওয়াল, বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'চোখের সহজ চিকিৎসা'
রচনাকার- ডাঃ আর,এস,আগরওয়াল
বইয়ের ধরন- স্বাস্থ্য সমন্ধীয় বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৩৮
ডিজিটাল বইয়ের সাইজ- ১এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত

চোখের সহজ চিকিৎসা - ডাঃ আর,এস,আগরওয়াল

বিনা চশমায় পূর্ণ দৃষ্টিশক্তি
ভূমিকা-
আধুনিক চিকিৎসার যথেষ্ট প্রসার সত্ত্বেও চোখের নানারকমের ব্যাধি এবং অন্ধত্ব ক্রমেই দ্রুত বাড়িয়া চলিয়াছে। তবে চক্ষু চিকিৎসার সব পদ্ধতিরই কিছু-না-কিছু উপকারিতা আছে। কিন্তু সেসমস্ত পদ্ধতিরই সারাংশ-গ্রহণে আমেরিকার ডাক্তার বেটস এমন এক অভিনব সমন্বয় অধুনা আবিষ্কার করিয়াছেন যাহাতে সর্বাপেক্ষা বেশী ফল পাওয়া যাইতেছে। ইহা প্রাকৃতিক বিধিবিধানের উপরেই প্রতিষ্ঠিত। অনেক দুরারোগ্য চক্ষুরোগ আশাতীতভাবে খুব অল্প সময়ে সারিয়া গিয়াছে। কঠিন এবং ক্রমবর্ধমান myopia, astigmatism, hypermetropia, detachment of retina, cataract, glaucoma, iritis, optic atrophy, amblyopia, squint প্রভৃতি ব্যাধিতে এই নব পদ্ধতির প্রয়োগে বিশেষ ফল দেখা গিয়াছে।
একটি ছেলের জন্মাবধি ডান চোখ অন্ধ ছিল; তিন ঘণ্টার চিকিৎসায় তাহা সারিয়া যায়। আরও দুইটি ছেলে প্রায় অন্ধ ছিল ; তাহারা সারিয়া যায় তিন দিনে। অকুণ্ঠ কৃতজ্ঞতার সঙ্গে স্বীকার করি, এই চিকিৎসায় আমার বিপুল সাফল্যের মূলে আছে পণ্ডিচেরীর যোগীসম্রাট অরবিন্দের সংস্পর্শ, আশ্রয় এবং আশীর্বাদ।
বিনা চশমায় পঙ্গু দৃষ্টিশক্তির আরোগ্য এবং প্রতিবিধান কি করিয়া সম্ভব তাহা এই পুস্তিকা-পাঠে পাঠকেরা অবগত হইবেন। যাহারা খুব বেশী সময় ধরে মোবাইল অথবা কম্পিউটার স্কিনের দিকে তাকিয়ে থাক তাহারা অবশ্যই বইটি পড়বে।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পঠকগণ, এই পোষ্ট হইতে একটি চিকিৎসা সক্রান্ত শিক্ষামুলক বই- 'চোখের সহজ চিকিৎসা - ডাঃ আর,এস,আগরওয়াল'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment