শ্রীমদ্ভগবদ্গীতা - স্বামী অদ্বৈতানন্দ পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Tuesday, May 11, 2021

শ্রীমদ্ভগবদ্গীতা - স্বামী অদ্বৈতানন্দ পিডিএফ


 শ্রীমদ্ভগবদ্গীতা - স্বামী অদ্বৈতানন্দ, বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'শ্রীমদ্ভগবদ্গীতা'
সারানুবাদ- স্বামী অদ্বৈতানন্দ
বইয়ের ধরন- বাংলা ধর্ম সমন্ধীয় বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৬৫৪
ডিজিটাল বইয়ের সাইজ- ৪৩এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত, ক্লিকেবল সূচীপত্র

শ্রীমদ্ভগবদ্গীতা - স্বামী অদ্বৈতানন্দ

প্রকাশকের নিবেদন-
পূজ্যপাদ শ্রীমৎ স্বামী অদ্বৈতানন্দজী সম্পাদিত ‘শ্রীমদ্ভবদগীতা'র সংশোধিত সংস্করণ এটি। পূজ্য স্বামীজী তাঁর শেষ জীবনে এই গ্রন্থ প্রণয়ন করেন। দৃষ্টিশক্তির ক্ষীণতাবশতঃ অন্য লিপিকারের সাহায্য নিয়ে তাকে পূর্ব্বাপর কাজ করতে হয়েছে। গ্রন্থের প্রুফ দেখতে হয়েছে প্রধানতঃ তাকেই—দৃষ্টিকৃচ্ছু সত্ত্বেও। জীবদ্দশাতেই তিনি গ্রন্থের দ্বিতীয় সংস্করণ প্রকাশ করে যান। প্রাঞ্জল ও সরল ভাষা ও ভায্যের জন্য গ্রন্থখানি সাধারণ পাঠক সমাজে এতই লোকপ্রিয় হয় যে, অত্যল্পকালের ভিতরেই দ্বিতীয় সংস্করণও  নিঃশেষিত হয়ে যায়। স্বামীজীর তিরোধানের পর নানা কারণে গ্রন্থখানির পুনর্মুদ্রণ হয়ে উঠেনি। অবশেষে সঙ্ঘের অন্যতম কৃতী লেখক বহু গ্রন্থপ্রণেতা স্বামী নিৰ্মলানন্দজী অসুস্থতা সত্ত্বেও কাজটি হাতে নেন এবং বর্ণাশুদ্ধির সহিত তত্ত্ব ও তথ্যগত বিষয়গুলি আদ্যোপান্ত দেখে শুনে আবশ্যকীয় সংশোধনাদি করে দেন এবং মুদ্রণপ্রমাদ যতদূর সম্ভব কমিয়ে আনার জন্য সৰ্ব্বশেষ দুটি প্রফ স্বামীজী ক্লেশ স্বীকারপূৰ্ব্বক স্বয়ং দেখে দেন। গীতাপ্রেমী ভক্ত ও সজ্জনগণের নিকট গ্রন্থখানি পূর্বের ন্যায়ই সমাদৃত হবে—এই প্রত্যয় আছে।

শ্রীমদ্ভগবদ্গীতা – অতি প্রাচীন সংস্কৃত মহাকাব্য 'মহাভারত'-এর একটি বিশেষ অংশ এটি। এই ধর্মগ্রন্থের বিষয়বস্তু হল করুক্ষেত্র যুদ্ধের প্রাক্কাল শ্রীকৃষ্ণ (যিনি হিন্দু ধর্মের সার ও সকল জ্ঞানের আধার) ও পাণ্ডব যোদ্ধা অর্জুনের কথোপকথন। এই গ্রন্থটি মোট ৭০০ টি শ্লোক নিয়ে ১৮টি অধ্যায়ে বিভক্ত ।  
এখন যে বইটি শেয়ার করা হল এটি মুল গীতার আলোচ্য সংস্করণ, স্বামী অদ্বৈতানন্দ (ভারত সেবাশ্রম সঙ্ঘ) সাধারণ মানুষের উপযোগী করে হিন্দুধর্মাবলীদের এই শ্রেষ্ঠ গ্রন্থ শ্রীমদ্ভগবদ্গীতার জটিল তত্ত্বগুলি সহজ-সরল করে ব্যাখ্যা করেছেন । স্বাভাবিক ভাবেই গ্রন্থটি গীতা পাঠদের আকৃষ্ট করেছে ।

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা মুল গীতার আলোচ্য সংস্করণ স্বামী অদ্বৈতানন্দ দ্বারা কৃত 'শ্রীমদ্ভগবদ্গীতা' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment