তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ছোটদের শ্রেষ্ঠ গল্প । পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, January 15, 2021

তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ছোটদের শ্রেষ্ঠ গল্প । পিডিএফ


 তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ছোটদের শ্রেষ্ঠ গল্প । পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'ছোটদের শ্রেষ্ঠ গল্প'
লেখক- তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়
বইয়ের ধরন- কিশোর গল্প সংগ্রহ
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৯৯
ডিজিটাল বইয়ের সাইজ- ৫এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ছোটদের শ্রেষ্ঠ গল্প

বাংলা সাহিত্য লিখিয়েদের মধ্যে তারাশঙ্কর বাবু অন্যতম শ্রেষ্ঠ একজন কথাসাহিত্যিক, ঔপন্যাসিক ও গল্পলেখক। এই বিশিষ্ট লেখকের জীবন ঘনিষ্ঠ ও মানুষের মহত্ত্ব ফুটিয়ে তোলা লেখনীগুলি বাংলা সাহিত্য জগৎ তাঁকে শ্রেষ্ঠতার মর্যাদা দিয়েছে।
৬৫টি উপন্যাস, ৫৩টি গল্পগ্রন্থ, ১২টি নাটক, ৪টি প্রবন্ধের বই, ৪টি আত্মজীবনী এবং ২টি ভ্রমণ কাহিনী তাঁর সমগ্র সাহিত্যসৃষ্টির মধ্যে রয়েছে।  এবং  তাঁর রচিত উপন্যাস, গল্প ও নাটক অবলম্বনে চল্লিশটিরও বেশি চলচ্চিত্র প্রস্তুত হয়েছে। যেমন সত্যজিৎ রায় তারাশঙ্করবাবুর লেখা 'জলসাঘর' এবং 'অভিযান' উপন্যাস দুটির সফল চলচ্চিত্র রূপ দিয়েছেন। এই অনন্যসাধারণ সাহিত্যিক পাঠকের হৃদয়ে কালজয়ী আসন করে নিয়েছেন তাঁর মৌলিক সৃষ্টিরসের মাধ্যমে।
এহেন লেখক যেশুধু বড়দের জন্য লিখেছেন তা নয়, ছোটদের জন্যেও তারাশঙ্করবাবু অজস্র গল্প লিখেছেন।  প্রধানতঃ তাঁর গ্রাম্য রূপ এবং বিষয়বৈচিত্র লেখাগুলি ছোটদের সামনে খুলে দিয়েছে নতুন দ্বার। তাই তারাশঙ্কর বন্দোপাধ্যায়ের 'ছোটদের শ্রেষ্ঠ গল্প' বর্তমান সময়ের ছেলেমেয়েদের সম্পূর্ণ এক নতুন জগতের অনুভূতি দিয়ে যাবে। আর বড়দের পাওনা হিসেবে থাকবে তাদের হারিয়ে যাওয়া শৈশব ও কিশোর বেলা ফিরে পাওয়া।

এখন এই পোষ্টটিতে কিশোরদের জন্য এই লেখকের লেখা একটি গল্প সংগ্রহ বই শেয়ার করিতে চাই।
সূচীপত্র:
সত্যপ্রিমের কাহিনী
বিচিত্র কাহিনী
জটায়ু
কাক-পণ্ডিত
গবিন সিংয়ের ঘোড়া
মধু মাস্টার


এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় কিশোর/কিশোরীগণ, তোমরা এই পোষ্ট হইতে তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়-এর রচিত কিশোরদের জন্য ছোটগল্প সংগ্রহ বই 'ছোটদের শ্রেষ্ঠ গল্প' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন ।

No comments:

Post a Comment