কাহিনী- অন্নদাশঙ্কর রায় । ছোটগল্প সংগ্রহ পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Monday, December 14, 2020

কাহিনী- অন্নদাশঙ্কর রায় । ছোটগল্প সংগ্রহ পিডিএফ


 কাহিনী- অন্নদাশঙ্কর রায় । ছোটগল্প সংগ্রহ পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'কাহিনী'
লেখক- অন্নদাশঙ্কর রায়
বইয়ের ধরন- বাংলা ছোটগল্প সংগ্রহ
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২৭৭
ডিজিটাল বইয়ের সাইজ- ১৬এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

কাহিনী- অন্নদাশঙ্কর রায়

অন্নদাশঙ্কর রায় ছিলেন এক জন স্বনামধন্য বাঙালি ঔপন্যাসিক, প্রাবন্ধিক, কবি, চিন্তাবিদ। এছাড়া তিনি এক জন বিখ্যাত ছড়াকারও। এই প্রথিতযশা সাহিত্যিক কেবল বাংলায় ভাষা নয়, ওড়িয়া ভাষাতেও সাহিত্য রচনা করেছেন। প্রায় ৭০ বছর ধরে তিনি বিভিন্ন ধরনের সাহিত্য রচনা করে গেছেন, সেগুলির মধ্যে রয়েছে ছোটগল্প, মহাকাব্য, উপন্যাস, কবিতা, ছড়া, ভ্রমণ কাহিনী ইত্যাদি। এই বিশিষ্ট লেখকের সাহিত্য সৃষ্টি ছিল বৈচিত্রেভরা। সাহিত্য জীবনে তিনি প্রচুর সন্মান ও পুরুস্কার পেয়েছেন।

অন্নদাশঙ্কর রায়ের প্রথম পর্যায়ের ছোটগল্পগুলি তিন খণ্ডে প্রকাশিত হয়েছিল। খণ্ডগুলির নাম 'প্রকৃতির পরিহাস', 'মন পবন’ ও ‘যৌবনজ্বালা’। পরে সেই তিনটি খণ্ডকে একত্র করে একটি সঙ্কলন প্রকাশ করা হয়। তার নাম রাখা হয় 'গল্প' | দ্বিতীয় পর্যায়ের ছোট গল্পগুলির কতক প্রকাশিত হয় 'কামিনীকাঞ্চন' ও ‘রূপের দায়' এই দুই নামে। অন্যান্যগুলি পুস্তকাকারে অপ্রকাশিত থাকে। পরে সব ক’টিকে একত্র করে আর একটি সঙ্কলন প্রকাশ করা হয়। তার নাম রাখা হয় ‘কথা'।
এবার তৃতীয় পর্যায়ের ছোট গল্পগুলিকে খণ্ডে খণ্ডে প্রকাশ না করে আরো একটি সঙ্কলন প্রকাশিত হচ্ছে। এর নাম রাখা হয়েছে ‘কাহিনী'। এটাই এই পোষ্টে শেয়ার করা হল।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, আপনারা এই পোষ্ট হইতে অসাধারণ একটি ছোটগল্প সংগ্রহ বই- 'কাহিনী- অন্নদাশঙ্কর রায়'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment